'প্রিয়, ভারতীয় সেনাবাহিনী...' ক্লাস থ্রি-এর শিশুর লেখা এই চিঠিতে আবেগপ্রবণ হয়ে পড়বেন আপনিও

ছাত্র রায়ান ওয়ানাডের AMLP স্কুলের ক্লাস-থ্রি-তে পড়ে। সেনাবাহিনীর সাহায্য ও কাজ দেখে তিনি এতটাই মুগ্ধ হয়েছেন যে তিনি বড় হয়ে ভারতীয় সেনাবাহিনীতে যোগ দেওয়ার ইচ্ছা প্রকাশ করেছেন।

deblina dey | Published : Aug 4, 2024 4:45 AM IST

Wayanad Landslide Army rescue operations: কেরালার ওয়ানাডে ভূমিধসের কারণে সৃষ্ট ধ্বংসযজ্ঞের পর বেশ কয়েকদিন ধরে উদ্ধার অভিযান চলছে। সেনাবাহিনীর তিনটি শাখা ছাড়াও এনডিআরএফ-এসডিআরএফ এবং অন্যান্য সংস্থাগুলি আটকে পড়া লোকদের উদ্ধার এবং প্রয়োজনীয় সহায়তার জন্য নিযুক্ত রয়েছে। ওয়ানাডে সেনাবাহিনীর প্রচেষ্টায় অনুপ্রাণিত হয়ে, ক্লাস থ্রি-এর এক ছাত্র সেনাবাহিনীকে একটি আবেগপূর্ণ চিঠি লিখেছে। শিশুটিও বড় হয়ে সেনাবাহিনীতে যোগ দেওয়ার ইচ্ছা প্রকাশ করেছে।

রায়ান ভারতীয় সেনাবাহিনীর কাজে মুগ্ধ-

Latest Videos

ছাত্র রায়ান ওয়ানাডের AMLP স্কুলের ক্লাস-থ্রি-তে পড়ে। সেনাবাহিনীর সাহায্য ও কাজ দেখে তিনি এতটাই মুগ্ধ হয়েছেন যে তিনি বড় হয়ে ভারতীয় সেনাবাহিনীতে যোগ দেওয়ার ইচ্ছা প্রকাশ করেছেন।

রায়ান মালায়ালাম ভাষায় লিখেছে:

প্রিয় ভারতীয় সেনাবাহিনী, আমার প্রিয় ওয়ানাডে বিশাল ভূমিধস ঘটেছে, যার ফলে ধ্বংস ও ধ্বংস হয়েছে। ধ্বংসস্তূপে আটকে পড়া লোকদের উদ্ধার করতে দেখে আমি গর্বিত ও খুশি হয়েছি। আমি এইমাত্র সেই ভিডিওটি দেখেছি যেখানে আপনি বিস্কুট খাচ্ছেন এবং আপনার ক্ষুধা মেটানোর জন্য সেতু তৈরি করছেন। সেই দৃশ্য আমাকে অনেক মুগ্ধ করেছিল এবং আমি একদিন ভারতীয় সেনাবাহিনীতে যোগ দিয়ে আমার দেশকে রক্ষা করতে চাই।

 

সেনাবাহিনীও ছোট যোদ্ধাকে উৎসাহিত করে চিঠির উত্তর দিয়েছে-

রায়ানের চিঠির জবাবে ভারতীয় সেনাবাহিনী তার চিঠির জবাব দিয়েছে। সেনাবাহিনী তার ছোট্ট যোদ্ধাকেও ধন্যবাদ জানিয়েছে। এই উত্তরটি ভারতীয় সেনাবাহিনীর দক্ষিণী কমান্ডের এক্স হ্যান্ডেলে পোস্ট করা হয়েছে।

প্রিয় মাস্টার রায়ান, আপনার মনের কথাগুলো আমাদের গভীরভাবে স্পর্শ করেছে। প্রতিকূল সময়ে, আমাদের লক্ষ্য আশার আলো জ্বালানো এবং আপনার চিঠি এই মিশনকে নিশ্চিত করে। আপনার মতো নায়করা আমাদের সেরা লড়াই দিতে অনুপ্রাণিত করে। আমরা অধীর আগ্রহে সেই দিনের অপেক্ষায় আছি যেদিন আপনি ইউনিফর্ম পরে আমাদের সঙ্গে দাঁড়াবেন। একসঙ্গে, আমরা আমাদের দেশকে গর্বিত করব। তরুণ যোদ্ধা, আপনার সাহস এবং অনুপ্রেরণার জন্য আপনাকে ধন্যবাদ।

 

 

ওয়ানাড খুব ভয়ঙ্কর পর্যায়ে যাচ্ছে-

কয়েকদিন ধরে মুষলধারে বৃষ্টিপাত এবং পরবর্তী ভূমিধসের কারণে ঈশ্বরের দেশ হিসেবে পরিচিত দক্ষিণের উপকূলীয় রাজ্য কেরালায় ব্যাপক ধ্বংসযজ্ঞ নেমে এসেছে। ওয়ানাডে ধ্বংসযজ্ঞ ৩০০ জনেরও বেশি প্রাণ নিয়েছে। নিখোঁজ রয়েছে শতাধিক মানুষ। ভেসে গেছে চারটি গ্রাম। শনিবার, ৫০০ জনেরও বেশি ভারতীয় সেনাবাহিনীর দল ভূমিধসে ক্ষতিগ্রস্ত চা বাগান ও গ্রামে পৌঁছেছে। ভূমিধসের কারণে সমস্ত রাস্তা ও অন্যান্য যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গিয়েছে।

সেনাবাহিনী অস্থায়ী সেতু নির্মাণের পর ত্রাণ আসছে। সম্প্রতি, ভারতীয় সেনাবাহিনীর মাদ্রাজ ইঞ্জিনিয়ারিং গ্রুপ একটি ১৯০ ফুট দীর্ঘ বেইলি ব্রিজ নির্মাণ সম্পন্ন করেছে যা ওয়েনাডের মুন্ডক্কাই এবং চুরামালার সবচেয়ে ক্ষতিগ্রস্ত এলাকাগুলিকে সংযুক্ত করতে সাহায্য করবে। বুধবার রাত সাড়ে ৯টায় সেতুর নির্মাণকাজ শুরু হয়ে বৃহস্পতিবার বিকেল সাড়ে ৫টার মধ্যে শেষ হয়। চা বাগানের জন্য বিখ্যাত ওয়ানাডে ভূমিধসের ঘটনা সবচেয়ে খারাপ ছিল। ২০১৮ সালে রাজ্যে বন্যায় প্রায় ৪০০ জনের মৃত্যুর পর এটি সবচেয়ে বেদনাদায়ক।

Share this article
click me!

Latest Videos

পুলিশ কমিশনারের নাম কী কুণাল ঘোষ না তৃণমূলের নাম পুলিশ? কলতানের জামিন হতেই প্রশ্ন Minakshi-র
'বন্যা প্রতিরোধে কী কী কাজ করেছেন ডকুমেন্টস দেখান' মমতাকে তোপ শুভেন্দু অধিকারীর | West Bengal Flood
Suvendu Adhikari Live : কি ফাঁস হতে চলেছে! সাংবাদিক বৈঠকে শুভেন্দু অধিকারী, সরাসরি
'স্বাস্থ্য মন্ত্রী সহ পুরো দফতর এবার জেলে যাবে' বিস্ফোরক শুভেন্দু অধিকারী | Suvendu Adhikari News
অবশেষে ধর্না প্রত্যাহারের সিদ্ধান্ত জুনিয়র ডাক্তারদের, দেখুন কী বললেন তাঁরা | Junior Doctors