CM Mamata Banerjee: অমিতাভের 'জলসা'য় মমতা বন্দ্যোপাধ্যায়, বিগ বি'কে আমন্ত্রণ করলেন মুখ্যমন্ত্রী

‘ইন্ডিয়া’র বৈঠকে যোগ দিতে বুধবার দুপুরেই কলকাতা থেকে মুম্বই রওনা হয়েছিলেন মুখ্যমন্ত্রী। সেখান থেকেই অমিতাভ বচ্চনের বাড়িতে পৌঁছন তিনি।

Ishanee Dhar | Published : Aug 30, 2023 3:28 PM IST

রাখির দিনে অমিতাভ বচ্চনের 'জলসা'য় পৌঁছলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ‘ইন্ডিয়া’র বৈঠকে যোগ দিতে বুধবার দুপুরেই কলকাতা থেকে মুম্বই রওনা হয়েছিলেন মুখ্যমন্ত্রী। সেখান থেকেই অমিতাভ বচ্চনের বাড়িতে পৌঁছন তিনি। উপস্থিত ছিলেন জয়া বচ্চন, অভিষেক বচ্চন, ঐশ্বর্য রাই বচ্চন এবং তাঁদের কন্যা আরাধ্যাও। শুধু তাই নয় অমিতাভ বচ্চনকে দুর্গাপুজোয় নিমন্ত্রণও করলেন তিনি।

বুধবার জলসা থেকে বেরিয়ে মমতা বললেন,'আমিতাভজি প্রতি বছর আন্তর্জাতিক কলকাতা চলচ্চিত্র উৎসবে থাকেন। এ বার আমি তাঁকে পুজোয় আমন্ত্রণ জানিয়েছি।' তবে পুজোর কোনদিন অমিতাভ বচ্চন আসবেন নাকি রোড কার্নিভ্যালে থাকবেন সে বিষয় এখনও জানানো হয়নি। শুধু তাই নয় অমিতাভ বচ্চনকে ভারতরত্ন দেওয়ার কথাও বললেন তিনি। তাঁর কথায়,'আমার হাতে থাকলে আমি এক সেকেন্ডে অমিতাভজিকে ভারতরত্ন দিয়ে দিতাম। তবে আমরা জনগণের পক্ষ থেকে তাঁকে ভারতরত্ন ঘোষণা করতেই পারি।'

প্রসঙ্গত, ২৮ আগস্ট তৃণমূল ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবসের মঞ্চে বক্তব্য রেখেছিলেন বাংলার মুখ্যমন্ত্রী তথা তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। বেশ কিছুক্ষণের সেই দীর্ঘ বক্তব্যের কিছুটা অংশে তাঁর উদ্দেশ্য ছিল বঙ্গ সমাজে জাতি ধর্ম বর্ণ নির্বিশেষে সাহিত্যসৃষ্টি এবং সুসম্পর্কের বিষয়টি পরিস্ফুটিত করা। সেই উদ্দেশ্যে বাংলার কবি কাজী নজরুল ইসলামের কথা উল্লেখ করেন তিনি। কিন্তু, এই উল্লেখ করার মধ্যে একটি বড়সড় ভুল হয়ে যায়। মুখ্যমন্ত্রীকে বলতে শোনা যায়, ‘মহাভারত নজরুল ইসলাম লিখেছিলেন’। (এই ভিডিওর সত্যতা যাচাই করেনি এশিয়ানেট নিউজ বাংলা)। 

Share this article
click me!