Mamata Banerjee: 'অভিনন্দন জানাই', গোয়ায় মিডিয়ার বিশিষ্ট এডিটরদের সঙ্গে সাক্ষাত হতেই টুইট মমতার

'গণতন্ত্রের চতুর্থ স্তম্ভের পবিত্রতা রক্ষায় অভিনন্দন জানাই', সোমবার গোয়ায় সংবাদমাধ্যমের সম্পাদকদের সঙ্গে সাক্ষাত হতেই টুইট মমতার। দ্বিতীয়বারের জন্য গোয়া সফরে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায়,সঙ্গে রয়েছেন তৃণমূলের সর্বভারতীয় সভাপতি সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্য়োপাধ্যায়।

Web Desk - ANB | Published : Dec 13, 2021 10:04 AM IST

'গণতন্ত্রের চতুর্থ স্তম্ভের পবিত্রতা রক্ষায় অভিনন্দন জানাই', সোমবার গোয়ায় (Goa International Centre) সংবাদমাধ্যমের সম্পাদকদের (Prominant Editor of Media House )সঙ্গে সাক্ষাত হতেই টুইট মমতার। দ্বিতীয়বারের জন্য গোয়া সফরে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায়। এদিন গোয়ায় সংবাদমাধ্যেমের সম্পাদকদের সঙ্গে বৈঠকে করলেন মমতা (CM Mamata Banerjee)।

 

 

এদিন গোয়ায় সংবাদমাধ্যমের সম্পাদকদের সঙ্গে সাক্ষাতের পর মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায় টুইটে বলেছেন, আজ আমি গোয়ার ইন্টারন্যাশনাল সেন্টারে মিডিয়া হাউজের বেশ কয়েকজন বিশিষ্ট সম্পাদকের সঙ্গে দেখা করেছি।গণতন্ত্রের চতুর্থ স্তম্ভের পবিত্রতা রক্ষায়, আমি তাঁদের অভিনন্দন জানাই। উল্লেখ্য, রবিবারই গোয়া পৌছে গিয়েছেন মমতা। সঙ্গে রয়েছেন তৃণমূলের সর্বভারতীয় সভাপতি সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্য়োপাধ্যায়। এদিন দুপুর ১ নাগাদ সংবাদমাধ্যমের মুখোমুখি হন তিনি। পরে দলীয় নেতাদের সঙ্গে একটি বৈঠক করবেন। বিকেল ৪ টেয় রয়েছে গোয়ায় মমতার প্রথম জনসভা। বেনাউলিমে সেই জনসভায় উপস্থিত থাকবেন অভিষেক বন্দ্য়োপাধ্যায়।

আরও পড়ুন, Trinamool Kerala: গোয়ার পর কেরল, তৃণমূলের নজরে এবার দক্ষিণের এই রাজ্য

মঙ্গলবার পরপর দুটি জনসভা রয়েছে মমতার। মঙ্গলবার বিকেল তিনটে নাগাদ পঞ্জিমে এবং বিকেল ৫ টায় আসানোরায় জনসভা করবেন তিনি। মূলত গোয়ার মানুষকেই বার্তা পৌছে দিতেই এই জনসভা। উল্লেখ্য, সম্প্রতি গোয়াবাসীর জন্য একটি বিশের প্রতিশ্রুতি দিয়েছে তৃণমূল। গোয়ায় ক্ষমতায় এলে ৫ হাজার টাকা করে প্রতি মাসে দেওয়া হবে বলে জানিয়েছে তৃণমূল কংগ্রেস। গোয়ায় নিজেদের জমি শক্ত করার লক্ষ্যে বাংলার 'লক্ষ্মীর ভাণ্ডার'-এর মতোই গোয়ায়  গৃহলক্ষী নামে এক বিশেষ স্কিমের কথা বলা হয়েছে সেখানে। ২০২২ সালে নির্বাচনে জিতে ক্ষমতায় আসলে সেখানে এই প্রকল্প চালু করা হবে। এর আওতায় নিয়ে আসা হবে গোয়ার সাড়ে ৩ লক্ষ পরিবারকে। আর এই প্রকল্পের মাধ্যমে মাসে ৫ হাজার টাকা করে পাবেন ওই পরিবারের মহিলারা। মুখ্যমন্ত্রীর গোয়া সফরের আগের দিনই এই প্রকল্পের কথা ঘোষণা করেন মহুয়া মৈত্র। 

প্রসঙ্গত,  গোয়ার বিধানসভা নির্বাচনের দিকেই এখন তাকিয়ে রয়েছে সারা দেশের রাজনীতিবিদরা। এবং আপাতত এই ছোট রাজ্যের নির্বাচন দিয়েই জাতীয় স্তরে জায়গা আরও শক্তিশালী করে নিতে চাইছে তৃণমূল কংগ্রেস। আর সেই কারণেই গোয়া সফরে গিয়েছে  তৃণমূল সুপ্রিমোর মমতা বন্দ্যোপাধ্য়ায়। বিধানসভা নির্বাচনে সেখানে বিজেপিকে বড় ধাক্কা দিতে চায় ঘাসফুল শিবির। ওই রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী লুইজিনহো ফালেইরোকে দলে টেনে ইতিমধ্যেই সেই ইঙ্গিত দিয়েছে তারা।   এবার ফালেইরোর হাত ধরে সেখানে সংগঠনকে আরও শক্তিশালী করার চেষ্টায় রয়েছে তৃণমূল। গোয়ায় তৃণমূলের সংগঠন বাড়াতে ও নির্বাচনী প্রচার কোনপথে চলবে, তা ঠিক করে দেবেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্য়োপাধ্যায়। 

 

Share this article
click me!