দিব্য অযোধ্যা ট্যুরিজম অ্যাপ চালু করলেন সিএম যোগী, জানুন এর বৈশিষ্ট্যগুলি

অ্যাপটি ই-কার এবং ই-বাস বুকিং, তাদের রুট স্ট্যাটাস এবং সুবিধাজনক বোর্ডিং এবং ডিবোর্ডিং-এও সাহায্য করবে। হোমস্টে, হোটেল বা এমনকি তাঁবুগুলির জন্য বুকিংও অ্যাপের মাধ্যমে সম্ভব হবে,

Parna Sengupta | Published : Jan 15, 2024 1:10 PM IST / Updated: Jan 15 2024, 06:49 PM IST

মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ একটি পর্যটন কেন্দ্রিক মোবাইল অ্যাপ দিব্যা অযোধ্যা চালু করেছেন। যার উদ্দেশ্য হল ভক্ত ও পর্যটকদের জন্য অযোধ্যায় যাতায়াত সহজ করা। এই প্ল্যাটফর্মটি আপনার থাকার পরিকল্পনা থেকে শুরু করে অযোধ্যার সাংস্কৃতিক জাঁকজমক, প্রধান স্থান, মন্দির, মঠ এবং বিশদ বিবরণ এবং সময়সূচী সহ অযোধ্যার ঐতিহাসিক স্থানের অভিজ্ঞতা পর্যন্ত আপনার সমস্ত চাহিদা পূরণ করে।

অ্যাপটি এই কাজে সাহায্য করবে

সম্প্রতি, ইউপি মুখ্যমন্ত্রী কর্মকর্তাদের এই অ্যাপটি ডিজাইন করার নির্দেশ দিয়েছেন। এই অ্যাপের মাধ্যমে, আপনি রাম নগরী অযোধ্যার পর্যটন স্পট এবং ধর্মীয় স্থান, হোটেল, ক্যাব বুকিং ইত্যাদি সম্পর্কে তথ্য পেতে সক্ষম হবেন। দিব্য অযোধ্যা অ্যাপটি অযোধ্যা উন্নয়ন কর্তৃপক্ষ ডিজাইন করেছে। এই অ্যাপটিতে আপনি অযোধ্যা শহর সম্পর্কিত প্রতিটি তথ্য পাবেন। একে সুপার অ্যাপ বলা হচ্ছে কারণ এই অ্যাপে পর্যটকরা এক জায়গায় অনেক সুবিধা পাবেন, যেমন ই-কার, ই-বাস অ্যাপের মাধ্যমে বুক করা যাবে। এছাড়াও, অ্যাপটি ব্যবহার করে, অযোধ্যা শহরের রুট সম্পর্কে তথ্য পাওয়া যাবে, যার কারণে যাত্রীরা গণপরিবহন ব্যবহার করতে কোনও অসুবিধার মুখোমুখি হবেন না।

 

 

অ্যাপটি ই-কার এবং ই-বাস বুকিং, তাদের রুট স্ট্যাটাস এবং সুবিধাজনক বোর্ডিং এবং ডিবোর্ডিং-এও সাহায্য করবে। হোমস্টে, হোটেল বা এমনকি তাঁবুগুলির জন্য বুকিংও অ্যাপের মাধ্যমে সম্ভব হবে, যা ব্যবহারকারীদের স্থানীয়ভাবে প্রশিক্ষিত ট্যুরিস্ট গাইডের সাথে যোগাযোগ করিয়ে দেবে। অনায়াসে দর্শনীয় স্থান দেখার জন্য হুইলচেয়ার এবং গলফ কার্টও বুক করা যেতে পারে।

হোমস্টের ব্যবস্থা

যোগী আদিত্যনাথ সরকার গ্রামীণ পরিবেশে হোমস্টের বিকল্প তৈরির জন্য অযোধ্যার উপকণ্ঠে স্থানগুলি চিহ্নিত করছে। অযোধ্যায় আসা পরিবারগুলি দৌলতপুর গ্রামের একটি বাড়ির একটি অংশ ভাড়া নিতে পারে খামারে বসবাসের অভিজ্ঞতার জন্য। সমদা লেকের কাছে অবস্থিত ভাড়া বাড়িগুলি গরু চরানো, গরুর গাড়িতে চড়া এবং কুটির শিল্পের অভিজ্ঞতার মতো কার্যক্রম অফার করবে।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!