সেনারা দিন-রাত প্রহড়ায় দাঁড়িয়ে, আর আপনি ২০ মিনিট দাঁড়াতে পারবেন না! মোদীকে খোঁচা কুনাল কামরার

ভারতে বর্তমানে যে কজন হাতেগোনা রাজনৈতিক কমেডিয়ান রয়েছেন তাদের মধ্যে কুনাল অন্যতম। বরাবরই মোদী বিরুদ্ধে অবস্থানের জন্য তাঁর বরাবরই পরিচিতি রয়েছে বিরোধী শিবিরে।

Jaydeep Das | Published : Jan 7, 2022 2:02 PM IST

পঞ্জাবে কৃষক বিক্ষোভের(Peasant protests in Punjab) মুখে মোদীর কনভয়ে(Modi's convoy) আটকানোর ঘটনা নিয়ে এখনও উত্তাল দেশের রাজ্য-রাজনীতি। কৃষকদের পক্ষে বিপক্ষে দাঁড়িয়ে মত প্রকাশ করছেন অনেকেই। এমতাবস্থায় এবার বিক্ষোভের জেরে কনভয় আটকে পড়ার ঘটনায় এবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে(Prime Minister Narendra Modi) বিঁধলেন জনপ্রিয় কমেডিয়ান কুনাল কামরা(Comedian Kunal Kamra)। যা নিয়ে শোরগোল পড়ে গিয়েছে সোশ্যাল মিডিয়ায়। সম্প্রতি নাম না করে পাঞ্জাবের প্রসঙ্গ টেনে মোদির বিরুদ্ধে আক্রমণ শানান কমেডিয়ান কুনাল। মোদীকে খোঁচা দিয়েই টুইটারে তিনি লেখেন 'আমাদের জওয়ানরা(Indian Army) সীমান্তে দাঁড়িয়ে আছে, আর আপনি ১৫-২০ মিনিট ট্রাফিকে দাঁড়াতে পারছেন না!' এদিকে মোদী বিরোধী বক্তব্যের জন্য বারেবারেই খবরের শিরোনামে উঠে এসছেন কুনাল। তাঁর ব্যঙ্গাত্মক সরস মন্তব্য প্রায়শই ভাইরালও হয় সোশ্যাল মিডিয়ার(Social media) দেওয়ালে। এবার নতুন করে মোদীকে আক্রমণ করায় ফের শুরু হয়েছে চর্চা।

প্রসঙ্গত উল্লেখ্য, গত বুধবার বিকেলে ভাতিন্দার ঘটনা নিয়ে দফায় দফায় উত্তপ্ত হয়েছে জাতীয় রাজনীতি। বুধবার ফিরোজপুরে একটি সভা করার কথা ছিল প্রধানমন্ত্রীর। সেইমতো হুসেইনওয়ালা থেকে ফিরোজপুরের উদ্দেশে রওনা দিয়েছিল মোদীর কনভয়। কিন্তু, মাঝপথে উড়ালপুলে কৃষকদের বিক্ষোভের মুখে পড়ে যায় কনভয়। প্রায় ২০ মিনিটের বেশি সময় ধরে চলে বিক্ষোভ। সভা না করেই দিল্লিতে ফিরে আসতে হয় মোদীকে। এদিকে এই ঘটনায় ইতিমধ্যেই পঞ্জাব সরকারের বিরুদ্ধে তোপ দেগেছে কেন্দ্র। পঞ্জাব সরকারের কাছে বিক্ষোভের আগাম পদক্ষেপ থাকা সত্ত্বেও তারা কোনও ব্যবস্থা নেয়নি বলে অভিযোগ করেছে মোদী সরকার। যদিও সমস্ত দায় ঝেড়ে আগেই সাফাই দিয়েছে পঞ্জাব সরকার। যার রেশ এখনও চলছে। কিন্তু তারমাঝেই কুনালের এই ব্যাঙ্গাত্মক মন্তব্য নিয়ে ফের শুরু হয়েছে রাজনৈতিক তরজা।

আরও পড়ুন-পানশালা নয় পাঠশালা চাই, স্কুল কলেজ-খোলার দাবিতে যাদবপুরে বিক্ষোভ বাম ছাত্র-যুবদের

এদিকে ভারতে বর্তমানে যে কজন হাতেগোনা রাজনৈতিক কমেডিয়ান রয়েছেন তাদের মধ্যে কুনাল অন্যতম। বরাবরই মোদী বিরুদ্ধে অবস্থানের জন্য তাঁর বরাবরই পরিচিতি রয়েছে বিরোধী শিবিরে। রসিকতার সুরে মোদী সরকারের ভুল ধরাতে তাঁর জুড়ি মেলা ভার। সম্প্রতি তাঁকে ডোন্ট ভোট ফর মোদী' ক্যাম্পেইন চালু করতে দেখা গিয়েছিল। যা নিয়ে জোর চর্চা হয় রাজনৈতিক মহলে। এমনকী এই প্রচারাভিযানের রেশ দেশের গণ্ডি ছাড়িয়ে ছড়িয়ে পড়েছিল বিদেশেও। এদিকে পঞ্জাবের এই ঘটনাকে নিয়ে প্রধানমন্ত্রীর নিরাপত্তায় বড়সড় গাফিলতির অভিযোগ তুলেছে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক। তারমধ্যেই কমেডিয়ান কুনাল কামরার টুইটে নতুন করে আগুনে ঘি পড়ল বলেই মনে করছে ওয়াকিবহাল মহল।

Share this article
click me!