ইভিএম-এ গড়বড়! তাতেই হরিয়ানায় হার বলে দাবি কংগ্রেসের, ভোটের ফল মানতে নারাজ

কংগ্রেস নেতা জয়রাম রমেশ বলেছেন, 'আমাদের প্রার্থীরা কতগুলি গুরুতর বিষয় উত্থাপন করেছে। আমরা সেগুলি নির্বাচন কমিশনের সামনে আসন।'

 

Saborni Mitra | Published : Oct 8, 2024 4:27 PM IST

হরিয়ানা বিধানসভা নির্বাচনের ফলাফল মানতে নারাজ কংগ্রেস। ভোট গণনা প্রক্রিয়া ও ইভিএম-এর ত্রুটি নিয়ে অভিযোগ করেছে। কংগ্রেস ইভিএম-এর গুরুতর সমস্যার ওপর জোর দিয়েছে। বলেছে এই বিষয় নিয়ে নির্বাচন কমিশনের সঙ্গে আলোচনা করছে। গোটা ঘটনায় কংগ্রেস ষড়যন্ত্র দেখছে।

কংগ্রেস নেতা জয়রাম রমেশ বলেছেন, 'আমাদের প্রার্থীরা কতগুলি গুরুতর বিষয় উত্থাপন করেছে। আমরা সেগুলি নির্বাচন কমিশনের সামনে আসন।' হরিয়ানার কংগ্রেস নেতা পবন খেরা বলেছেন, 'আমরা হরিয়ানা গণতন্ত্রকে হারতে দেখেছি। জনগণের ইচ্ছেকে বিপর্যস্ত করে দেওযা হয়েছে। এটা গণতান্ত্রিক প্রক্রিয়ার পরাজয়।' কংগ্রেসের কথায় হরিয়ানার ফলাফল সম্পূর্ণ অপ্রত্যাশিত। তারা রীতিমত অবাক হয়েছেন এই ফল দেখে। যা আশা করেছিলেন এটি তার সম্পূর্ণ বিপরীতমুখী।

Latest Videos

৯০ আসনের হরিয়ানা বিধানসভায় কংগ্রেস পেয়েছে ৩৭টি আসন। বিজেপি পেয়েছে ৪৮টি আসন। আপ হরিয়ানায় খাতাই খুলতে পারেনি। তবে এক্সটি পোল বা বুথ ফেরত সমীক্ষার রিপোর্ট ছিল সম্পূর্ণ অন্য। অধিকাংশ বুথ ফেরত সমীক্ষার রিপোর্টেই বিজেপির থেকে এগিয়ে ছিল কংগ্রেস।

কংগ্রেসের দাবি, ইভিএম নিয়ে তারা একাধিক অভিযোগ রয়েছে। ইভিএম-এর ব্যাটারির চার্জ ছিল না বলেও দবি করেছে কংগ্রেস। যে তিনটি জেলায় এজাতীয় সমস্যা দেখা গিয়েছিল সেই তিনটি জেলাতেই কংগ্রেস অনেকটা পিছিয়ে গেছে।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

 

Share this article
click me!

Latest Videos

Raipur-এর Mana Camp-এ দুর্গাপুজোর প্রস্তুতি সারা, বাঙালিদের উৎস‍াহ তুঙ্গে! ।| Durga Puja 2024
Bangla News | বিস্ফোরক শুভেন্দু! মহামিছিলের ডাক ডাক্তারদের, খবরের সব আপডেট | Asianet News Bangla
Kultali-তে পুলিশের গাড়ি ঘিরে বিক্ষোভ! জুতো দেখিয়ে তীব্র প্রতিবাদ আমজনতার! | Jaynagar News Today
‘Mamata-কে আমরা মন্ত্রী হিসেবেই ধরি না!’ জয়নগর থানা ঘিরে চলে ছাত্র সংগঠনের তীব্র বিক্ষোভ! | Jaynagar
‘গদির লড়াইয়ে আমরা নেই’ Jaynagar কাণ্ডের প্রতিবাদে রাস্তায় নামলেন আমজনতা! | Jaynagar News Today