রাহুল গান্ধীর ভারত জোড়ো যাত্রাকে জনপ্রিয় করতে ফেসবুকে টাকা খরচ, বিজ্ঞাপন দেওয়া হয়েছে লক্ষ লক্ষ টাকার

সোশ্যাল মিডিয়ায় পাশাপাশি সাধারণ মিডিয়াতেও রাহুল গান্ধীকে দেখা গেছে। কংগ্রেসের দাবি ভারত জোড়ো যাত্রার পর রাহুল গান্ধীর প্রভাব ব্যাপকভাবে বেড়েছে। আর সেই কারণে কংগ্রেস সোশ্যাল মিডিয়ায় বিজ্ঞাপন দিচ্ছে। 

Web Desk - ANB | Published : Dec 13, 2022 2:46 PM IST

রাহুল গান্ধীর ভারত জোড়ো যাত্রার প্রচারের জন্য এবার রীতিমত অর্থ খরচ করতে শুরু করেছে কংগ্রেস। রাহুল গান্ধীর ভারত জোড়ো যাত্রা তেমন জনপ্রিয়তা পায়নি। আর যাত্রা ঘিরে কংগ্রেসের অনেক আশা ভরসা। সেই কারণে ফেসবুক বিজ্ঞাপনে লক্ষ লক্ষ টাকা খরচ করছে কংগ্রেস। রাহুল গান্ধীর নেতৃত্বে তামিলনাড়ুর কন্যাকুমারী থেকে শুরু হয়েছে এই যাত্রা। বর্তমানে তা পৌঁছেছে রাজস্থানে। রাহুল গান্ধী ও কংগ্রেস নেতৃত্বের দাবি এই যাত্রার মূল উদ্দশ্যই হল ভারতকে একত্রিত করার। দেশকে একত্রিত করা। ভারত জোড়ো যাত্রায় রাহুল গান্ধী যেমন সাধারণ মানুষের পাশে এসেছেন, তেমনই শিল্পীদের সঙ্গেও দেখা গেছে তাঁকে। কংগ্রেস সোশ্যাল মিডিয়ায় রাহুল গান্ধীর যাত্রার সরাসরি সম্প্রচার করছে। পদযাত্রার সময় তোলা প্রতিটি ছবি ও ভিডিও সোশ্যাল মিডিয়ায় আপডেট করছে। বেশকিছু ছবি ও ভিডিও ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে।

রাহুল গান্ধীর ভারত জোড়ো যাত্রার ছবিগুলির প্রচারের জন্য কংগ্রেস ফেসবুক বিজ্ঞাপন দিয়ে বিপুল পরিমাণ অর্থ খরচ করছে।

Latest Videos

 

 

রাহুল গান্ধীর যাত্রায় হাজার হাজার মানুষ সামিল হয়েছে। সোশ্যাল মিডিয়ায় পাশাপাশি সাধারণ মিডিয়াতেও রাহুল গান্ধীকে দেখা গেছে। কংগ্রেসের দাবি ভারত জোড়ো যাত্রার পর রাহুল গান্ধীর প্রভাব ব্যাপকভাবে বেড়েছে। কংগ্রেস বলছে ভারতের জনগণের মধ্যে রাহুল গান্ধীর প্রভাব বাড়ছে। তিনি শক্তিশালী নেতা হিসেবে আবির্ভূত হচ্ছেন। এদিকে ভারত জোড়ো যাত্রা শুরু হওয়ার পর থেকে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হচ্ছে রাহুল গান্ধীর ভিডিও। এসব দেখে অনেকেই মনে করছে রাহুল গান্ধীর জনপ্রিয়তা জাতীয় রাজনীতিতে বাড়ছে। আর সেই কারণেই তিনি সোশ্যাল মিডিয়ায় আধিপত্য বিস্তার করছে।

যাইহোক ফেসবুকে বিজ্ঞাপনের জন্য বিশেষ পক্রিয়া রয়েছে। কংগ্রেস প্রতিটি নিবন্ধনের জন্য লোকেদের কাছে পৌঁছাতে প্রতিদিন লক্ষ সক্ষ টাকা ব্যায় করে। ফেসবুকের বিজ্ঞাপনের তথ্য পর্যালোচনা করে কিছু চমকপ্রদ তথ্য বেরিয়ে এসেথে। সোশ্যাল মিডিয়ায় রাহুল গান্ধকে জনপ্রিয় করতে ও মানুষের কাছে পৌঁছে দিতে প্রতিটি পোস্টে লক্ষ লক্ষ টাকা খরচ করছে কংগ্রেস। ফেসবুকের অ্যাড লাইব্রেরি থেকে পাওয়া তথ্য অনুসারে কংগ্রেস এখনও পর্যন্ত বিজ্ঞাপণের জন্য লক্ষ লক্ষ টাকা খচর করেছে। আর এটাও স্পষ্ট যে টাকার সিংহভাগই ভারতজোড়ো যাত্রার জন্য ব্যায় করা হয়েছে।

আরও পড়ুনঃ

তাওয়াং সংঘর্ষ নিয়ে মুখে কুলুপ চিনা বিদেশ মন্ত্রকের, সেনা বাহিনীর জারি করা বিবৃতির সঙ্গে নেই মিল

'অসম-মেঘালয় সীমানা সমস্যায় জোর দেবে...', বললেন মমতা বন্দ্যোপাধ্যায়

'ঋষি অরবিন্দ এক ভারত শ্রেষ্ঠ ভারতের আদর্শ', ১৫০তম জন্ম বার্ষিকীতে বললেন মোদী

 

 

Share this article
click me!

Latest Videos

বীরভূমের 'বাঘ' কেষ্ট ফিরছে! বিরোধীদের চরম হুঙ্কার ফিরহাদের, দেখুন | Firhad Hakim Latest News
গত ৪২ দিন টানা কর্মবিরতির পর, বারুইপুর মহকুমা হাসপাতালে কাজে ফিরলেন Junior Doctor-রা | RG Kar
'Dev বাবুর Ghatal Master Plan এমন হয়েছে সব ডুবে গেছে' কটাক্ষ শুভেন্দুর | Suvendu Adhikari | Flood
ভয়ঙ্কর ভাঙন! ঘাটালে গিলে খেতে আসছে নদী, এলাকা ছাড়ছেন গ্রামবাসীরা | Ghatal Flood News Today
'দ্বিতীয়বার আমি মুখ দেখাতে আসব না যদি...' #suvenduadhikari #flood #shorts