'স্মৃতি ইরানি মূক ও বধির', কংগ্রেস যুব নেতার মন্তব্যকে কেন্দ্র করে উত্তপ্ত জাতীয় রাজনীতি

কংগ্রেস নেতার মন্তব্য নিয়ে তোলপাড় জাতীয় রাজনীতি। শ্রীনিবাস বিভিকে আক্রমণ করলেন অমিত মালব্য।

 

Web Desk - ANB | Published : Mar 27, 2023 10:57 AM IST

যুব কংগ্রেসের সভাপতি শ্রীনিবাস বিভি-র মন্তব্যকে কেন্দ্র করে রীতিমত উত্তপ্ত জাতীয় রাজনীতি। বিজেপি নেতা তথা আইটি সেলের নেতা অমিত মালব্য ও কংগ্রেসের প্রাক্তন সদস্য অনিল কে অ্যান্টনি। সম্প্রতি শ্রীনিবাস বিভি-র একটি ভিডিও ক্লিপ ভাইরাল হয়েছে। যেখানে তিনি মূল্যবৃদ্ধি নিয়ে কেন্দ্রের বিজেপি সরকারকে আক্রমণ করতে গিয়ে কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি সম্পর্কে অশালীন মন্তব্য করেছে বলে অভিযোগ বিজেপির। কেন্দ্রীয় মন্ত্রীকে তিনি মূক ও বধির বলেও কটাক্ষ করেছেন।

ভাইরাল হওয়া ভিডিও ক্লিপটিতে দেখা যাচ্ছে , যুব কংগ্রেস সভাপতি মূল্যবৃদ্ধি নিয়ে ভাষণ দিচ্ছেন। তিনি বলছেন স্মৃতি ইরানি বর্তমানে মূক ও বধির হয়ে গেছে। তিনি তারপরই বলেন, স্মৃতি ইরানিকেই তিনি বলতে চান, মূল্যবৃদ্ধিকে গুরুত্ব দিয়ে 'ডার্লিং'বানিয়ে শোয়ার ঘরে বসানো হয়েছে।

যুব কংগ্রেস নেতার এই মন্তব্যের পরই বিজেপি আক্রমণে নেমেছে। ক্লিপটি শেয়ার করে তীব্র সমালোচনা করেছেন আইটি সেলের নেতা অমিত মালব্য। তিনি বলেছেন, 'এই আশানীল যৌনতাবাদী লোকটি ভারতীয় যুব কংগ্রেসের সভাপতি। একজন মহিলা মন্ত্রীকে সম্বোধন করতে নিয়ে নিম্নমানের কথা বলেছেন। কারণ হল স্মৃতি ইরানি আমেঠি থেকে রাহুল গান্ধীকে হারিয়েছিলেন। একজন হতাশ কংগ্রেস অপ্রাসঙ্গিকতার পথে হেঁটে যাচ্ছে।' এখানেই শেষ নয় সোশ্যাল মিডিয়ায় জাতীয় মহিলা কমিশনকে ট্যাগ করে শ্রীনিবাসের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবিও জানিয়েছেন।

 

 

প্রাক্তন কংগ্রেস নেতাও শ্রীনিবাসের মন্তব্যের তীব্র বিরোধিতা করেছেন। অনিল কুমার অ্যান্টনি কংগ্রেস ত্যাগ করেছেন। তিনি বলেছেন, দলটি অপসংস্কৃতি আখড়া হয়েছে। কোনও রাজনৈতিক যুক্তি খাড়া না করেই আক্রমণ করছে। তিনি আরও বলেছেন যারা এজাতীয় মন্তব্য করছে তাদের আস্তাকুঁড়ে পাঠান উচিৎ।

 

 

অন্যদিকে শ্রীনিবাসও নিজেকে সপক্ষে যুক্তি দিয়ে টুইট করেছেন। তিনি বলেছেন, ক্লিপটির একটি নির্দিষ্ট অংশ কেটে টুইট করা হয়েছে। পুরো অংশ টুইট করা হয়নি। সংঘ পরিবার তাকে হেনস্থা করার জন্যই এই কাজ করেছে বলেও দাবি করেছেন তিনি। বলেছেন, একটা সময় গ্যাসের দাম বাড়লেই স্মৃতি ইরানি গ্যাস সিলিন্ডার নিয়ে রাস্তায় নেমে বিক্ষোভ দেখাতেন। কিন্তু এখন বিজেপির দয়ায় গ্যাস সিলিন্ডারের দা ১১০০ টাকা। কিন্তু কোনও বিক্ষোভ হয় না। পাশাপাশি তিনি যে মন্তব্য করেছিলেন তার পুরো ক্লিপটিও শেয়ার করেছেন।

আরও পড়ুনঃ

জনগণের টাকা নিয়ে প্রশ্ন তুলে মোদীকে বললেন 'মোদানি', আদানি ইস্যুতে আবারও রাহুল গান্ধীর নিশানা প্রধানমন্ত্রী

রাহুল গান্ধী ইস্যুতে এক ছাদের তলায় কংগ্রেস-তৃণমূল, কালো পোশাকে প্রতিবাদ বিরোধীদের

রাজনীতিতে হাতেখড়ি সুষমা-কন্যার, দিল্লি বিজেপির লিগাল সেলের গুরু দায়িত্বে বাঁসুরি স্বরাজ

 

Share this article
click me!