Rahul Gandhi: লিওনেল মেসি না ক্রিশ্চিয়ানো রোনাল্ডো, কাকে পছন্দ রাহুল গান্ধীর?

কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী রাজনীতির বাইরেও অনেককিছু পছন্দ করেন। তিনি বই পড়তে ভালোবাসেন, বাইক চালান, খেলা ভালোবাসেন, বেড়াতে যান। একটি অনুষ্ঠানে সেসবই জানালেন রাহুল।

Soumya Gangully | Published : Sep 24, 2023 10:01 AM IST / Updated: Sep 24 2023, 10:53 PM IST

ক্রিকেট মাঠে অনেকবার দেখা গিয়েছে কংগ্রেস সাংসদ রাহুল গান্ধীকে। তবে তিনি ভালোবাসেন ফুটবল। এটাই তাঁর সবচেয়ে প্রিয় খেলা। একটি অনুষ্ঠানে এমনই জানিয়েছেন রাহুল। তিনি আরও জানিয়েছেন, তাঁর প্রিয় ফুটবলার ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। যদিও তিনি মনে করেন, রোনাল্ডোর চেয়ে এগিয়ে লিওনেল মেসি। রাহুল বলেছেন, 'আমি রোনাল্ডোকে পছন্দ করি। কিন্তু আমার যদি কোনও ফুটবল দল থাকত, তাহলে আমি মেসিকেই দলে নিতাম।' ক্রিকেটে অবশ্য বিরাট কোহলি ও রোহিত শর্মার মধ্যে কোনও একজনকে বেছে নিতে নারাজ রাহুল। তিনি বলেছেন, 'আমি ক্রিকেটের বড় অনুরাগী না। ফলে এ বিষয়ে আমি কিছু বলতে পারব না।' অকপটে নানা প্রশ্নের জবাব দিয়েছেন রাহুল।

 

 

এই অনুষ্ঠানে রাহুলকে আরও অনেক প্রশ্ন করা হয়। তার মধ্যে একটি ছিল, ভারত না ইন্ডিয়া? জবাবে রাহুল সংবিধানের কথা উল্লেখ করে বলেন, 'ইন্ডিয়া, দ্যাট ইজ ভারত।' রাহুল আরও জানিয়েছেন, তিনি শরীরচর্চা করেন এবং ফিটনেসের বিষয়টি ভালোবাসেন। ভারতীয় খাবার ও চিনা খাবারের মধ্যে অবশ্য কোনও একটিকে আলাদা করে বেছে নেননি রাহুল। তিনি জানিয়েছেন, ২ ধরনের খাবারই পছন্দ করেন। মার্শাল আর্ট যেমন পছন্দ করেন, তেমনই স্কুবা ডাইভও ভালোবাসেন রাহুল। তবে তিনি জানিয়েছেন, স্কুবা ডাইভের জন্য নির্দিষ্ট জায়গায় যেতে হয়। সেটা সবসময় সম্ভব হয় না। কিন্তু দিল্লিতে থাকলে মার্শাল আর্টে কোনও সমস্যাই নেই। সেই কারণে তিনি মার্শাল আর্টকে এগিয়ে রাখছেন।

রাহুলকে প্রশ্ন করা হয়, 'ভারত জোড়া' যাত্রার সময় তিনি যে দাড়ি রেখেছিলেন সেটা পছন্দের না ক্লিন শেভ? ওয়েনাড়ের সাংসদ বলেন, 'এটা নিয়ে কংগ্রেসের সমস্যা হয়। আমি এসব নিয়ে ভাবি না। কিন্তু অন্যরা এসব নিয়ে ভাবে।'

রাহুল আরও বলেন, তিনি সোশ্যাল মিডিয়ার চেয়ে বই বেশি পছন্দ করেন। গোলগাপ্পার চেয়ে আইসক্রিম তাঁর বেশি পছন্দের। রাজনীতিবিদ না হলে অন্য যে কোনও পেশা বেছে নিতে পারতেন বলেই জানিয়েছেন রাহুল। তিনি এ প্রসঙ্গে বলেছেন, 'আমি এভাবে দেখি না। রাজনীতিবিদ একটি দিক। আমি যখন বোনের ছেলে এবং ওর বন্ধুদের সঙ্গে কথা বলছি, তখন আমি শিক্ষক। আমি যখন রান্নাঘরে, তখন আমি রাঁধুনি। আমাদের সবারই বিভিন্ন ভূমিকা থাকে।'

রাহুল কাকে ভালোবাসেন সেই প্রশ্নও করা হয়। কংগ্রেস সাংসদ জবাব দেন, তিনি মা, বোন, পোষ্য সারমেয়-সহ অনেকজনকেই ভালোবাসেন। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল রাহুলের সাক্ষাৎকারের এই ভিডিও। অনেকেই রাহুলের এই সাক্ষাৎকার দেখে নানা মন্তব্য করছেন।

আরও পড়ুন-

Rahul Gandhi: রাজস্থান,মধ্য়প্রদেশ, তেলাঙ্গনার বিধানসভা নির্বাচনের ফলাফল নিয়ে স্পষ্ট কথা রাহুল গান্ধীর

From The India Gate: রাহুলের ওয়াইনাডের প্রার্থী হওয়া নিয়ে ইন্ডিয়া জোটে ডামাডোল, রাজস্থানের নেতাজির অবস্থা জানুন

PM Modi : জি২০-র অভিজ্ঞতা কেমন ছিল, কর্মীদের মুখ থেকে শুনে কি প্রতিক্রিয়া দিলেন মোদী

Read more Articles on
Share this article
click me!