ঝাড়খণ্ডে ট্রেন ঢুকতেই ভয়ঙ্কর কাণ্ড! রাতের অন্ধকারে গুলি চালিয়ে জম্মু তাওয়াই এক্সপ্রেসে ব্যাপক লুঠপাট

শনিবার রাত সাড়ে ১১টা নাগাদ ট্রেনে উঠে পড়ে সশস্ত্র ডাকাতদল। ঘটনায় প্রায় ৫০ জন যাত্রী মারাত্মকভাবে জখম হয়েছেন। 

Sahely Sen | Published : Sep 24, 2023 8:28 AM IST / Updated: Sep 24 2023, 02:02 PM IST

রাতের অন্ধকারে দূরপাল্লার ট্রেনে হঠাৎ ডাকাতদের আক্রমণ। ভয়ঙ্কর ঘটনার সাক্ষী থাকল সম্বলপুর জম্মু তাওয়াই এক্সপ্রেস। শনিবার রাত সাড়ে ১১টা নাগাদ ঝাড়খণ্ডের লাতেহার স্টেশন পার করার পর ছিপদোহরের কাছে ট্রেনটিতে উঠে পড়ে সশস্ত্র ডাকাতদল। দলের মধ্যে প্রায় ১০ থেকে ১২ জন দুষ্কৃতী ছিল বলে জানিয়েছেন যাত্রীরা। 

ট্রেনের এস-৯ কামরায় উঠেই বন্দুক দেখিয়ে যাত্রীদের কাছ থেকে টাকাপয়সা সোনাদানা মোবাইল ল্যাপটপ লুঠ করতে থাকে ডাকাতরা। প্রায় ১০ লক্ষ টাকার গয়না লুঠ করা হয়েছে বলে জানা গেছে। লুঠ করার সময় প্রায় ৮ থেকে ১০ রাউন্ড গুলিও ছোড়া হয়। ট্রেনের কামরা থেকে বুলেটের খোল-ও পাওয়া গেছে বলে জানিয়েছে পুলিশ। বন্দুক বাট দিয়ে বেশ কয়েকজন যাত্রীকে মারা হয় এবং এক মহিলার মাথাও ফাটিয়ে দেওয়া হয়, এমনকি ছোট ছোট শিশুদেরও আঘাত করে দুষ্কৃতীরা। ঘটনায় প্রায় ৫০ জন যাত্রী মারাত্মকভাবে জখম হয়েছেন। তাঁদের প্রত্যেককে স্থানীয় হাসপাতালে ভর্তি করানো হয়েছে। 

রাত ১২টা নাগাদ ডালটনগঞ্জের আগে বেন্দি এবং কুমুন্ডি স্টেশনের মধ্যে নদীর ওপর দিয়ে যাওয়ার সময় ট্রেনটির গতি কমে আসার সঙ্গে সঙ্গে লাফ দিয়ে পালিয়ে যায় ডাকাতদল, যাওয়ার সময়েও তারা অনেক যাত্রীর ব্যাগ এবং গুরুত্বপূর্ণ জিনিসপত্র নীচে ফেলে দিয়ে যায়। সঙ্গে সঙ্গে যাত্রীরা চেঁচামেচি শুরু করেন। ওই সময়ও তারা গুলি চালায় বলে জানা গেছে। ডালটনগঞ্জ স্টেশনে ট্রেন থামার পর ডাকাতির ঘটনা নিয়ে ক্ষোভে ফেটে পড়েন যাত্রীরা। আহতদের উদ্ধার করে চিকিৎসা করা হয়। তার ২ ঘণ্টা পর ডালটনগঞ্জ থেকে ট্রেনটি জম্মু অভিমুখে রওনা দেয়। 

Share this article
click me!