'অপরাধীদের আড়াল করার চেষ্টা চলছে' আর জি কর কাণ্ডে বিস্ফোরক কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী

উত্তাল গোটা রাজ্য, স্তম্ভিত সমগ্র দেশ। আর এবার আর জি কর (RG Kar Medical College & Hospital) কাণ্ডের প্রতিবাদে মুখ খুললেন সাংসদ তথা কংগ্রেস হাইকম্যান্ড রাহুল গান্ধী (Rahul Gandhi)।

Subhankar Das | Published : Aug 14, 2024 1:26 PM IST / Updated: Aug 14 2024, 06:57 PM IST

উত্তাল গোটা রাজ্য, স্তম্ভিত সমগ্র দেশ। আর এবার আর জি কর (RG Kar Medical College & Hospital) কাণ্ডের প্রতিবাদে মুখ খুললেন সাংসদ তথা কংগ্রেস হাইকম্যান্ড রাহুল গান্ধী (Rahul Gandhi)।

কলকাতার প্রথম সারির সরকারি হাসপাতালে রাতের অন্ধকারে তরুণী চিকিৎসককে ধর্ষণ এবং খুনের ঘটনায় রীতিমতো চাঞ্চল্য ছড়িয়েছে গোটা দেশে। আর জি কর মেডিক্যাল কলেজ এবং হাসপাতালে (RG Kar Medical College & Hospital) নৃশংস হত্যার তদন্তভার ইতিমধ্যেই হাতে নিয়েছে সিবিআই (CBI)। আর এই জঘন্য ঘটনার প্রতিবাদে দেশের বিভিন্ন হাসপাতালে কর্মবিরতির ডাক দিয়েছেন চিকিৎসকরা (Doctors)।

Latest Videos

এবার এই প্রসঙ্গে মুখ খুললেন কংগ্রেস সাংসদ তথা দলের উচ্চনেতৃত্ব রাহুল গান্ধী। কার্যত, অপরাধীদের আড়াল করার অভিযোগ তুলেছেন তিনি। নিজের এক্স হ্যান্ডেলে লোকসভার বিরোধী দলনেতা লেখেন, “কলকাতায় চিকিৎসক তরুণীর ধর্ষণ এবং খুনের ঘটনায় স্তম্ভিত গোটা দেশ। ঐ তরুণীর সঙ্গে যে অমানবিক ও নৃশংস ঘটনা ঘটেছে, তা গোটা দেশের চিকিৎসক সমাজ এবং মহিলাদের সুরক্ষা নিয়ে রীতিমতো প্রশ্ন তুলতে শুরু করে দিয়েছে। নির্যাতিতাকে সুবিচার পাইয়ে দেওয়ার বদলে অপরাধীদের আড়াল করার চেষ্টা করছে প্রশাসন। হাসপাতালের ভূমিকা নিয়েও বড়সড় প্রশ্ন উঠছে।”

তাঁর কথায়, “এই ঘটনা আমাদের ভাবতে বাধ্য করছে যে, মেডিক্যাল কলেজের মতো জায়গাতেও যদি চিকিৎসকরা নিরাপত্তা না পান তাহলে অভিভাবকরা কীসের ভরসাতে নিজেদের মেয়েদের বাড়ির বাইরে পাঠাবেন? নির্ভয়া কাণ্ডের পর কঠোর আইন আনা সত্ত্বেও এই ধরনের অপরাধ কেন দমিয়ে রাখা যাচ্ছে না? হাথরাস থেকে উন্নাও, কাঠুয়া থেকে কলকাতা, মহিলাদের উপর যেভাবে অত্যাচার বাড়ছে, তার প্রতিবাদে সমস্ত দল এবং গোষ্ঠীর সম্মিলিতভাবে এগিয়ে আসা উচিৎ। এই কঠিন এবং অসহনীয় পরিস্থিতিতে আমি নির্যাতিতার পরিবারের প্রতি সমব্যাথী।”

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

BJP Live: আর জি কের ঘটনার প্রতিবাদে BJP-র ধর্না, দেখুন সরাসরি
BJP Live: আর জি করের ঘটনার প্রতিবাদে BJP-র ধর্না, দেখুন সরাসরি
RG Kar Protest Live : শর্ত নিয়েই কালীঘাটে যাচ্ছেন ডাক্তাররা, দেখুন সরাসরি
'জাস্টিস ফর আরজি কর' ৫ দফা দাবিতে জুনিয়র ডাক্তারদের জনগর্জন | Doctors Protest | RG Kar Protest |
'সবচেয়ে বড় অপরাধী আপনি মাননীয়া মুখ্যমন্ত্রী' গর্জে উঠলেন রূপা গঙ্গোপাধ্যায় | Roopa Ganguly | RG Kar