‘রাম বা পাণ্ডবদের কি আপনারা পরিবারবাদী বলবেন?’ সৌহার্দ্যের স্মৃতি উসকে দিয়েও বিজেপিকে চরম কটাক্ষ প্রিয়াঙ্কা গান্ধীর

‘আমার ভাই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কাছে গিয়ে সংসদে তাঁকে জড়িয়ে ধরে বলেছিলেন, ‘আপনার প্রতি আমার কোনও ঘৃণা নেই। আমাদের ভিন্ন মতাদর্শ থাকতেই পারে, কিন্তু আমাদের আদর্শ বিদ্বেষের নয়’, বিজেপিকে উদ্দেশ্য করে স্মৃতিচারণ প্রিয়াঙ্কার।

Web Desk - ANB | Published : Mar 26, 2023 8:09 AM IST

‘মোদী’ বিষয়ে বিতর্কিত মন্তব্যের জন্য খারিজ করা হয়েছে কংগ্রেস ‘প্রাক্তন’ সাংসদ রাহুল গান্ধীর পদ। ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টে নিজেকে ‘ডিস’কোয়ালিফায়েড (‘অ’যোগ্য) সাংসদ বলে ব্যাখ্যা দিয়েছেন রাহুল, ‘যোগ্য’ শব্দটি থেকে ‘অ’-কে পৃথক রেখেছেন তিনি। তারই মধ্যে রবিবার, কংগ্রেস পার্টির পক্ষ থেকে আয়োজিত সারা দিনব্যাপী সত্যাগ্রহ আন্দোলনের মঞ্চ থেকে নিজের ভাষণে বিজেপিকে তীব্র কটাক্ষ করার পাশাপাশি বন্ধুত্বের স্মৃতিও উসকে দিলেন তাঁর দিদি প্রিয়াঙ্কা গান্ধী।

রাহুল গান্ধী সম্পর্কে তিনি বলেন, ‘আমার ভাই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কাছে গিয়ে সংসদে তাঁকে জড়িয়ে ধরে বলেছিলেন, ‘আপনার প্রতি আমার কোনও ঘৃণা নেই। আমাদের ভিন্ন মতাদর্শ থাকতেই পারে, কিন্তু আমাদের আদর্শ বিদ্বেষের নয়’। এর পাশাপাশি, গান্ধী পরিবারকে বারবার ‘পরিবারতন্ত্র’ নিয়ে খোঁচা দেওয়া প্রসঙ্গে বিজেপিকে আজ তীব্র কটাক্ষ করলেন প্রিয়াঙ্কা। তিনি বলেন, ‘আপনারা (বিজেপি) 'পরিবারবাদ' নিয়ে কথা বলেন, আমি জিজ্ঞাসা করতে চাই, ভগবান রাম কে ছিলেন? তিনি কি 'পরিবারবাদী' ছিলেন, নাকি পাণ্ডবরা 'পরিবারবাদী' ছিলেন, কারণ তাঁরা তাঁদের পরিবারের সংস্কৃতির জন্য লড়াই করেছিলেন? আমাদের পরিবারের সদস্যরা দেশের মানুষের জন্য যুদ্ধ করেছে বলে কি আমাদের লজ্জিত হওয়া উচিত? আমার পরিবার রক্ত ​​দিয়ে এদেশের গণতন্ত্রকে লালন করেছে।’

“পার্লামেন্টে আমার বাবাকে অপমান করা হয়েছে। আমার ভাইকে ‘মীর জাফর’-এর মতো তকমা দেওয়া হয়েছে। আপনার মন্ত্রীরা সাংসদে আমার মাকে অপমান করেছে। আপনার একজন মুখ্যমন্ত্রী বলেছেন, ‘রাহুল গান্ধী জানেনই না, তাঁর বাবা কে।’ কিন্তু তাঁর বিরুদ্ধে কোনও ব্যবস্থাই নেওয়া হয়নি। এই ধরনের লোকদের সাংসদ থেকে অযোগ্য ঘোষণা করা হয় না, তাঁদের জেলে পাঠানো হয় না এবং বছরের পর বছর তাঁদের নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করা থেকে বিরত রাখা হয় না। তাঁরা আমার পরিবারকে অনেকবার অপমান করেছে, কিন্তু আমরা চুপ করে ছিলাম”, ক্ষোভ উগরে দেন প্রিয়াঙ্কা।

 

 

আরও পড়ুন-

করোনার থাবা এবার পশ্চিমবঙ্গেও, চিকিৎসকদের যথেষ্ট চেষ্টা সত্ত্বেও খাস কলকাতায় প্রাণ হারালেন বৃদ্ধ

Mann Ki Baat: ৯৯ তম ‘মন কি বাত’-এ অঙ্গদান করার জন্য দেশবাসীকে আহ্বান জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

বাড়িঘরের সাথে দুমড়ে মুচড়ে আছে গাড়ির স্তূপ, টর্নেডোর আক্রমণে মিসিসিপি যেন মৃত্যুপুরী

Read more Articles on
Share this article
click me!