'পাকিস্তানের ভালোর জন্য ইস্তেহার তৈরি করেছে কংগ্রেস', হাত শিবিরকে আক্রমণ মুখ্যমন্ত্রীর

হিমন্ত বিশ্ব শর্মা কংগ্রেসের ইস্তেহারের নিন্দা করে বলেছিলেন যে ক্ষমতায় আসার জন্য এর লক্ষ্য সমাজকে বিভক্ত করা। তিনি আরও বলেন, 'এটা তুষ্টির রাজনীতি এবং আমরা এর নিন্দা করি। ইস্তেহার দেখে মনে হচ্ছে এটা ভারতের জন্য নয়, পাকিস্তানের নির্বাচনের জন্য।

Parna Sengupta | Published : Apr 8, 2024 3:03 AM IST

লোকসভা নির্বাচনের জন্য কংগ্রেস তাদের ইস্তেহার প্রকাশ করেছে। এই নিয়ে অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা তাঁর প্রতিক্রিয়া জানিয়েছেন এবং কংগ্রেসকে কটাক্ষ করেছেন। পাশাপাশি তিনি কংগ্রেসের বিরুদ্ধে নানা অভিযোগও তোলেন। তিনি বলেন, কংগ্রেসের ইস্তেহার ভারতের নির্বাচনের জন্য নয়, পাকিস্তানের জন্য। হিমন্ত বিশ্ব শর্মার এই বক্তব্যের পাল্টা জবাবও দিয়েছে কংগ্রেস।

যোরহাট কেন্দ্রে একটি নির্বাচনী সমাবেশের পরে মিডিয়ার সাথে কথা বলার সময়, অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা কংগ্রেসের ইস্তেহারের নিন্দা করে বলেছিলেন যে ক্ষমতায় আসার জন্য এর লক্ষ্য সমাজকে বিভক্ত করা। তিনি আরও বলেন, 'এটা তুষ্টির রাজনীতি এবং আমরা এর নিন্দা করি। ইস্তেহার দেখে মনে হচ্ছে এটা ভারতের জন্য নয়, পাকিস্তানের নির্বাচনের জন্য।

জবাব দিল কংগ্রেস

হিমন্ত বিশ্ব শর্মার এই বক্তব্যকে আক্রমণ করেছে কংগ্রেস। অসম কংগ্রেসের মুখপাত্র বেদব্রত বোরা বলেছেন, 'তিনি বহু বছর ধরে কংগ্রেসে ছিলেন কিন্তু তিনি দলের মূল নীতি বুঝতে পারেননি, তাই তিনি বিজেপিতে যোগ দিয়েছেন। বিজেপিতে থাকার পরেও, তিনি দলের প্রতি আনুগত্য প্রমাণ করতে কংগ্রেসকে বদনাম করার চেষ্টা চালিয়ে যাচ্ছেন। দলের ইস্তেহারের উদ্দেশ্য সমাজের সকল শ্রেণীর স্বার্থ রক্ষা করা। তথ্যের জন্য, জেনে রাখা ভালো যে হিমন্ত বিশ্ব শর্মা আগে কংগ্রেসে ছিলেন। ২০১৫ সালে তিনি বিজেপিতে যোগ দেন।

কী আছে কংগ্রেসের ইস্তেহারে?

শুক্রবার অর্থাৎ ৫ এপ্রিল কংগ্রেস তাদের ইস্তেহার প্রকাশ করেছে। যেখানে পাঁচটি 'বিচারের স্তম্ভ' এবং তাদের অধীনে ২৫টি গ্যারান্টির উপর ফোকাস করা হয়েছে। শিক্ষানবিশের অধিকার, এমএসপি-র জন্য আইনি গ্যারান্টি, এসসি, এসটি এবং ওবিসি-র জন্য সংরক্ষণের ৫০ শতাংশের সীমা বাড়ানোর জন্য একটি সাংবিধানিক সংশোধনী পাস করা, দেশব্যাপী জাতিগণনা এবং অগ্নিপথ প্রকল্প বাতিল করা লোকসভা নির্বাচনে কংগ্রেসের দেওয়া প্রতিশ্রুতির মধ্যে রয়েছে।

আরও খবরের জন্য এশিয়ানেট নিউজ বাংলা হোয়াটসঅ্যাপ চ্যানেলে চোখ রাখুন, এখানে ক্লিক করুন।

Read more Articles on
Share this article
click me!