'স্বাধীনতার পর থেকেই রাম মন্দিরের কাজ আটকে রেখেছিল কংগ্রেস': অমিত শাহ

অমিত শাহ অভিযোগ করে বলেন, স্বাধীনতার পর থেকেই কংগ্রেস শ্রীরাম জন্মভূমি ইস্যুটিকে আটকে রাখার চেষ্টা করেছিল। বারবার পিছিয়ে দিচ্ছিল।

 

Saborni Mitra | Published : Aug 21, 2023 3:25 PM IST

২০২৪ সালের লোকসভা নির্বাচনই পাখির চোখ বিজেপির। উত্তর প্রদেশ থেকে রাম মন্দির ইস্যু উস্কে দিয়ে ভোটের প্রচারও শুরু করে দিলেন অমিত শাহ। সোমবার উত্তর প্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা বিজেপি নেতা কল্যাণ সিংএর দ্বিতীয় মৃত্যু বার্ষিকী উপলক্ষ্যে একটি জনসভায় যোগ দিয়েছিলেন। সেখানেই তিনি নিশানা করেন কংগ্রেসকে। অমিত শাহ বলেন, 'স্বাধীনতার পর থেকেই রাম মন্দিরের কাজকে আটকে রাখার চেষ্টা করেছিল উত্তর প্রদগেশ কংগ্রেস।' পূর্বতন কংগ্রেস সরকারের তীব্র সমালোচনা করেন অমিত শাহ।

অমিত শাহ অভিযোগ করে বলেন, স্বাধীনতার পর থেকেই কংগ্রেস শ্রীরাম জন্মভূমি ইস্যুটিকে আটকে রাখার চেষ্টা করেছিল। বারবার পিছিয়ে দিচ্ছিল। কিন্তু প্রধানমন্ত্রী নকেন্দ্র মোদী শ্রীরাম জন্মভূমি নিয়ে আদালতের সিদ্ধান্তের পর আর দেরি করেননি। তিনি দ্রুত প্রকল্প শুরু করে দেন। তিনি ভূমি পুজো করেন। বাবরি মসজিদ ধ্বংসের সময় উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী ছিলেন কল্যাণ সিং। রাম জন্মভূমি আন্দোলনে তাঁর অবদানের কথাও তুলে ধরেন অমিত শাহ। তিনি বলেন, কল্যাণ সিংএর তিনটি লক্ষ্য ছিল। যার প্রথমটি হল রাম জন্মভূমি আন্দোলনকে তীব্র করা। তিনি উত্তর প্রদেশের পিছিয়ে পড়া মানুষের জন্য কাজ করেছে। যা এগিয়ে নিয়ে যোগী আদিত্যনাথের সরকার। কল্যাণ সিংএর তৃতীয় স্বপ্ন ছিল সামাজিক সম্প্রীতি বজায় রাখা। বিজেপি এই বিষয়ের ওপর জোর দেয় বলেও দাবি করেন অমিত শাহ। অমিত শাহ কল্যাণ সিংএর স্মৃতিচারণা করতে গিয়ে বলেন ২০১৪ সালে লোকসভা ভোটের সময় তিনি যখন উত্তর প্রদেশের ইনচার্জ ছিলেন সেই সময় তাঁর রাজ্যটি সম্পর্কে কোনও ধারনা ছিল না। কিন্তু কল্যাণ সিং রাজ্য সম্পর্কে প্রায় ১১ ঘণ্টা ধরে খুঁটিনাটি জিনিস বলে দিয়েছিলেন।

এদিনের অনুষ্ঠান মঞ্চ থেকেই অমিত শাহ লোকসভা ভোটের দামামা বাজিয়ে দিয়েছিলেন। তিনি বলেন উত্তর প্রদেশের ৮০টি আসন থেকেই বিজেপিকে জয়ী করার আবেদন জনিয়েছেন রাজ্যের মানুষের কাছে। তিনি আরও বলেন, ২০২৪ সালে রাজ্যের প্রতিটি আসনেই পদ্ম ফোটাতে হবে। তৃতীয়বারের জন্য দিল্লিকে মোদীজিকে বসাতে হবে।

কল্যাণ সিং ২০২১ সালের ২১ অগাস্ট লক্ষ্ণৌতে মারা যান। প্রয়াত নেতাকে স্মরণ করে এদিন বিজেপি হিন্দু গৌরব দিবস পালন করে। এদিনের অনুষ্ঠানে উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যমাথ, উপমুখ্যমন্ত্রী কেশব মৌর্য, কেন্দ্রীয় মন্ত্রী পীযূষ গোয়েল উপস্থিত ছিলেন। সকলেই রাম মন্দির আন্দোলনে কল্যাণ সিংএর কথা স্মরণ করেন।

আরও পড়ুনঃ

Manipur violence: প্রয়োজনীয় জিনিসের দাবিতে আবারও জাতীয় সড়ক অবরোধ মণিপুরে

যাদবপুরকাণ্ডে আবারও বামদের কাঠগড়ায় তোলেন মমতা, রাজ্য কংগ্রেসের সঙ্গে অবস্থান স্পষ্ট করেন মুখ্যমন্ত্রী

'শ্যম রাখি না কূল রাখি' অবস্থা শরদ পাওয়ারের, শেষপর্যন্ত ভাইপো ইস্যুতে নিশানা করলেন ইডি-কে

 

Read more Articles on
Share this article
click me!