'গোমাংস খাওয়া' নিয়ে কংগ্রেসকে তোপ যোগী আদিত্যনাথের, নিশানায় রাম মন্দির ইস্যুও

যোগী আদিত্যনাথ বলেন, এই নির্লজ্জ লোকরা গো-মাংস খাওযার অধিকার দেওয়ার প্রতিশ্রুতি দেওয়া হয়েছে। অথচ আমাদের ধর্মগ্রন্থ গরুকে মা বলে। তা

 

Saborni Mitra | Published : Apr 27, 2024 3:44 PM IST

উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের নিশানায় আবারও কংগ্রেস। তিনি আবারও কংগ্রেসের বিরুদ্ধে সংখ্যালঘু তোষণের অভিযোগ করেন। ভোট প্রচারে গিয়ে তিনি বলেন, কংগ্রেস সংখ্যলঘুদের গরুর মাংস খাওয়ার অধিকার দেবে। পরোক্ষে আবারও গোহত্যার অনুমতি দেবে।

যোগী আদিত্যনাথ বলেন, 'এই নির্লজ্জ লোকরা গো-মাংস খাওযার অধিকার দেওয়ার প্রতিশ্রুতি দেওয়া হয়েছে। অথচ আমাদের ধর্মগ্রন্থ গরুকে মা বলে। তারা গরুকে কসাইদের হাতে তুলে দিতে চায়। ' তিনি আরও বলেন, ভারতের মানুষ এটা মেনে নেবে কিনা। উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী দাবি করেছেন সংখ্যালঘুদের তাদের পছন্দের খাবার খাওয়ার স্বাধীনতা দিতে চান! যদি তা না চান তাহলে কংগ্রেসের প্রতিপক্ষ বিজেপিকে ভোট দেওয়ার আহ্বান জানান। তবে উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের মন্তব্য নিয়ে বিতর্ক তৈরি হয়েছে। শুধু তাই নয় যোগী আদিত্যনাথ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সুরেই সুর মিলিয়ে কংগ্রেসের বিরুদ্ধে মহিলার স্ত্রীধন অর্থাৎ গয়নাগাটি বাজেয়াপ্ত করে সংখ্যালঘুদের দান করে দেওয়ার কথা বলেছেন। তিনি সম্বল লোকসভা আসনে বিজেপি প্রার্থী পরমেশ্বর লাল সাইনির সমর্থনে মোরাদাবাদে একটি জনসভা করেছিলেন। সেখানেই এজাতীয় বিতর্কিত মন্তব্য করেন যোগী আদিত্যনাথ।

 

কারণ দেশের আইনে কোথাও স্পষ্টকরে গরুর মাংস খাওয়া নিষিদ্ধ করার কথা বলা হয়নি। পাশাপাশি খাদ্যের অধিকার একটি মৌলিক অধিকার হিসেবেই বিবেচনা করা হয়েছে। ভারতীয় সংবিধানে ২১ অনুচ্ছদের অধীনে সুরক্ষিত রয়েছে মৌলিক অধিকাক। এটি জীবন ও ব্যক্তিগত স্বাধীনতার মৌলিক অধিকারের নিশ্চয়তা দেয়। গরুর মাংস খাওয়া বা রাখার অধিকারের অন্তর্ভুক্ত এটি। এটা লক্ষণীয় যে উত্তর প্রদেশ এখনও গরুর মাংস রপ্তানিতে দেশের অন্যতম প্রধান রাজ্য। পাশাপাশি এটিও লক্ষনীয় যে গরুর মাংস রফতানি করে এমন একটি সংস্থা বিজেপির নির্বাচনী বন্ডও কিনেছে।

নির্বাচনী প্রচারে যোগী রামমন্দির ইস্যুতেও কংগ্রেসকে নিশানা করেন। তিনি বলেন, যখন কংগ্রেসের সরকার ছিল তখন কংগ্রেস রামের অস্তিত্ব নিয়ে প্রশ্ন করত। কিন্তু দেবতা সকলের জন্য সমান। পাশাপাশি তিনি রাহুল প্রিয়াঙ্কাকে নিশানা করে বলেন, দুই ভাইবোন এখন অযোধ্যা যাওযার পরিকল্পনা করেছে। তিনি আরও বলেন কংগ্রেস সর্বদাই দ্বিচারিতা করেছেন। এই কেন্দ্রে নির্বাচন আগামী ৭ মে।

Read more Articles on
Share this article
click me!