মুম্বই বিস্ফোরণ মামলার আইনজীবী উজ্জ্বল নিকম বিজেপি প্রার্থী, সরিয়ে দেওয়া হল প্রমোদ কন্যা পুনমকে

মুম্বই বিস্ফোরণ মামলার আইনজীবী উজ্জ্বল নিকম মধ্য উত্তর মুম্বইয়ের বিজেপির প্রার্থী। সরিয়ে দেওয়া হল প্রমোদ কন্যা পুনমকে।

 

Saborni Mitra | Published : Apr 27, 2024 1:03 PM IST / Updated: Apr 27 2024, 06:34 PM IST

আবারও প্রার্থী বাছাইয়ে বিজেপি বড় চমক। এবার মুম্বই উত্তর মধ্য লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী হিসেবে নাম ঘোষণা করা হয়েছে উজ্জ্বল নিকমের। তিনি ২৬/১১ এর সন্ত্রাসবাদী হিমলার পাবলিক প্রসিকিউটর ছিলেন। মুম্বই বিস্ফোরণ মামলার একমাত্র জীবিত ধৃত সন্ত্রাসবাদী আজমল কাসাভের বিচার সহ একাধিক হাইপ্রোফাইল মামলার পাবলিক প্রসিকিউটর ছিলেন। উজ্জ্বল নিকম এই আসনের বর্তমান সাংসদ পুনম মহাজনের স্থলাভিষিক্ত হয়েছে।

উজ্জ্বল নিকম পুনম মহাজনের বাবা প্রমোদ মহাজন হত্য়াকাণ্ড মামলার প্রসিকিউটর ছিলেন। যিনি ২০০৬ সালের বিবাদের কারণে তাঁর ভাই প্রভিন তাঁকে গুলি করে হত্যা করেছিল। পুনম মহাজন ২০১৪ ও ২০১৯ সালে পরপর দুই বার এই এলাকার সাংসদ ছিলেন। তিনি বিজেপির যুব শাখার প্রাক্তন সভাপতিও ছিলেন।

Mamata Banerjee: 'চকলেট বোমা ফাটলেও রাজ্যে আসে NSG', আসানসোল থেকে মোদীকে নিশানা মমতার

বিজেপি নেতারা বলছেন, যে তাঁকে বাদ দেওয়ার সিদ্ধান্তটি দলের সদস্যদের প্রতিক্রিয়ার ভিত্তিতে হয়েছে। যদিও বিজেপি শীর্ষ নেতৃত্ব সূত্রের খবর- পুনমকে বাদ দেওয়া হবে এটা বেশ কয়েক দিন ধরেই ইঙ্গিত দেওয়া হয়েছিল। তাঁকে সরিয়ে দেওয়ার জন্য যোগ্য ব্যক্তির সন্ধান চলছিল। সেইজন্য দলের নেতাদের সঙ্গে আলাপ আলোচনার পরেই এজাতীয় সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ২০১৪ সালে প্রিয়া দত্তকে পরাজিত করে প্রমদ কন্যা পুনম এই কেন্দ্রের সাংস হয়েছিল।

Nainital forest fire: দাউদাউ করছে নৈনিতালের বন, দাবানল নিয়ন্ত্রণে আনতে সেনার হেপিকপ্টার মোতায়েন

উজ্জ্বল নিকমের প্রতিদ্বন্দ্বি কংগ্রেসের নেতা তথা ধারাভির বিধায়ক বর্ষা গায়কওয়াড়। লোকসভা নির্বাচনের পঞ্চম দফায় অর্থাৎ ২০ মে মুম্বইয়ে ভোট হওয়ার কথা। ২০১৯ সালের লোকসভা নির্বাচনে বিজেপি ২৫টি আসনের মধ্যে ২৩টিতে জিতে ছিল। অন্যদিকে অবিভক্ত শিবসেনা ২৩টি আসনে লড়াই করে ১৮টি আসন পেয়েছিল। এদিন বিজেপি ওড়িশার বিধানসভা নির্বাচনের জন্য আরও আট প্রার্থীর নাম ঘোষণা করেছে।

Mamata Banerjee: আবারও হেলিকপ্টার দুর্ঘটনার কবলে মমতা বন্দ্যোপাধ্যায়, দেখুন সেই ভিডিও

 

Read more Articles on
Share this article
click me!