ইন্ডিগো বিমানের জরুরি দরজা খোলা নিয়ে বিতর্ক, কংগ্রেস-তৃণমূলের নিশানায় বিজেপির সাংসদ তেজস্বী সুরিয়া

 

ইন্ডিগো বিমানের জরুরি দরজা খোলা নিয়ে শুরু হয়েছে বিতর্ক। কংগ্রেস ও তৃণমূল কংগ্রেসের হাতিয়ার মিডিয়া রিপোর্ট। দুই দলই দায়ি করেছে তেজস্বী সুরিয়াকে।

Web Desk - ANB | Published : Jan 17, 2023 1:42 PM IST

ইন্ডিগো বিমানের জরুরি দরজা খুলে দিয়েছিল এক যাত্রী। এই খবর প্রকাশ্যে আসার সঙ্গে সঙ্গেই তোলপাড় শুরু হয়ে গেছে। যদিও DGCA ইতিমধ্যেই তদন্তের নির্দেশ দিয়েছে। কিন্তু ইতিমধ্যেই এই ঘটনার জন্য বিজেপি নেতা তেজস্বী সুরিয়াকে দায়ী করে বিবৃতি দিতে শুরু করেছে কংগ্রেস ও তৃণমূল কংগ্রেস।

তৃণমূল কংগ্রেস একটি টুইট করে জানিয়ে, এই ঘটনার জন্য দায়ী বিজেপির সাংসদ তেজস্বী সুরিয়া। তৃণমূলের পক্ষ থেকে বলা হয়েছে, এই ঘটনায় মৃত্যু পর্যন্ত হতে পারত অনেক যাত্রীর। প্রত্যক্ষদর্শীরা দাবি করেছেন তিনি ১০ ডিসেম্বর ইন্ডিগো বিমানের বেরিয়ে যাওয়ার জরুরি দরজা খুলেছিলেন। একই সঙ্গে তৃণমূল ডিজিসিএর দিকেও আঙুল তুলেছে। বলেছে, এখনও পর্যন্ত এই সংস্থা কোনও রকম ব্যবস্থা নেয়নি। তারপরই তৃণমূলের প্রশ্ন, তাহলে কি বিজেপির পক্ষ তেকে তেজস্বী সুরিয়াকে যা ইচ্ছে করার স্বাধীনতা দেওয়া হয়েছে?

অন্যদিকে কংগ্রেসও এই ঘটনার জন্য নিশানা করেছে তেজস্বী সুরিয়ার দিকে। মঙ্গলবার কংগ্রেসের মুখপাত্র রণদীপ সিং সুরজেওয়ালা টুইট করে বলেছেন, মিডিয়া রিপোর্ট অনুযায়ী ইন্ডিগো বিমানের জরুজি দরজাটি খুলেছিলেন বেঙ্গালুরু দক্ষিণের প্রথমবারের সাংদস তেজস্বী সুরিয়া। তিনি আরও বলেছেন বিজেপি হল 'ভিআইপি ব্র্যাটস'তাই এয়ারলাইন্স অভিযোগ করার সাহস পায়নি। তিনি প্রশ্ন তুলেছেন বিজেপির ক্ষমতায় আভিজাত্যের আদর্শ কি এই ঘটনা। যাত্রীদের নিরাপত্তার সঙ্গে আপোষ করা হচ্ছে বলেও অভিযোগ রণদীপ সুরজেওয়ালার।

তিরুচিরাপল্লীগামী ইন্ডিগো ফ্লাইটের এক যাত্রী জরুরি দরজা খুলে দিয়েছিল। যা নিয়ে আতঙ্ক ছড়িয়ে পড়ে বিমানের বাকি যাত্রীদের মধ্যে। এই ঘটনা প্রকাশ্যে আসার সঙ্গে সঙ্গেই ডিরেক্টর জেনারেল অব সিভিল এভিয়েশন বা ডিজিসিএ বিষয়টি নিয়ে তদন্তের নির্দেশ দিয়েছে।

ইন্ডিগো বিমানে এই ভয়ঙ্কর ঘটনাটি ঘটে গত ১০ ডিসেম্বর। এর যাত্রী বোর্ডিং প্রক্রিয়া চলার সময়ই চেন্নাই থেকে তিরুচিরাপল্লীতে ইন্ডিগো ফ্লাইট 6E 7339 -এর জরুরি এক্সিট দরজা খুলে দিয়েছিলেন। সংস্থার পক্ষ থেকে একটি বিবৃতি জারি করে জানান হয়েছে, '২০২২ সালের ১০ ডিসেম্বর চেন্নাই থেকে তিরুচিরাপল্লি যাওয়ার ফ্লাইট 6E 7339 এর ভ্রমণকারী এক যাত্রী বোডিং প্রক্রিয়া চলাকালীন দুর্ঘটনাক্রমে জরুরি দরজা খুলে দিয়েছিলেন। যাত্রী অবশ্য সঙ্গে সঙ্গেই তাঁর কাজের জন্য ক্ষমা চেয়েছেন। 'তবে তার পরে নিয়ম অনুযায়ী ঘটনাটি নথিভুক্ত করা হয়েছিল। বিমানটির বাধ্যতামূলক ইঞ্জিনিয়ারিং পরীক্ষা করা হয়েছিল, যার ফলে ফ্লাইটটি কিছুটা হলেও দেরিতে ছেড়েছিল। এমনটাই জানান হয়েছে বিবৃতিতে।

আরও পড়ুনঃ

বিমান বিভ্রাট! ইন্ডিগো বিমানের জরুরি দরজা খুলে দিল এক যাত্রী, তদন্তের নির্দেশ DGCAর

কোভিড ভ্যাক্সিন সম্পূর্ণ নিরাপদ- তবে এখনও পর্যালোচনা চলছে, জানাল স্বাস্থ্য মন্ত্রক

আগমী বছর লোকসভা নির্বাচন পর্যন্ত নাড্ডাই বিজেপির সভাপতি, ঘোষণা করলেন অমিত শাহ

Share this article
click me!