Coromandel Express accident: কীভাবে ক্ষতিপূরণ দাবি করবে বালেশ্বর দুর্ঘটনায় মৃতের পরিবার এবং আহতরা? জানাল রেল

কীভাবে রেলের কাছে ক্ষতিপূরণ চাওয়া যাবে অথবা এই সংক্রান্ত যাবতীয় প্রশ্নের উত্তর জানার জন্য হেল্প লাইন নম্বর চালু করল রেল।

Web Desk - ANB | Published : Jun 5, 2023 9:49 AM IST

বালেশ্বরের দুর্ঘটনার স্মৃতি এখনও মোছেনি। ভয়াবহ ট্রেন দুর্ঘটনায় প্রায় হারিয়েছে শতাধিক মানুষ। আহতের সংখ্যা আরও বেশি। প্রিয়জনকে জারিয়ে শোকস্তব্ধ বহু পরিবার। রেলের পক্ষ থেকে মৃত ও আহতদের ক্ষতিপূরণ দেওয়ার কথা আগেই ঘোষণা করা হয়েছিল। এবার এই মর্মে বিজ্ঞপ্তি জারি করল রেল। কীভাবে রেলের কাছে ক্ষতিপূরণ চাওয়া যাবে অথবা এই সংক্রান্ত যাবতীয় প্রশ্নের উত্তর জানার জন্য হেল্প লাইন নম্বর চালু করল রেল। সোমবারই ক্ষতিপূরণ দাবি করার পদ্ধতি জানিয়ে একটি বিজ্ঞপ্তি জারি করল রেল।

এই বিজ্ঞপ্তিতে রেলের পক্ষ থেকে জানানো হয়েছে, দুর্ঘটনায় যাঁরা নিজেদের স্বজনকে হারিয়েছেন তাঁদের জন্য কোনও ক্ষতিপূরণই যথেষ্ট নয়। তবুও রেলের তরফ থেকে মৃতের পরিবারের জন্য এবং আহতদের আর্থক সহায়তার জন্য কিছু ক্ষতিপূরণ দেওয়া হচ্ছে।

কীভাবে ক্ষতিপূরণের দাবি করবেন?

মৃতের পরিবারের সদস্যেরা কিংবা আহতেরা বালেশ্বর স্টেশনে অথবা হাসপাতালে গিয়ে ক্ষতিপূরণ চাইতে পারেন।

ক্ষতিপূরণ সংক্রান্ত সমস্যার জন্য ফোন করতে পারেন বিশেষ হেল্পলাইন নম্বরে -

 8249591559

7978418322

9439981999

অথবা ফোন করতে পারেন রেলের নম্বরেও - 64810

ক্ষতিপূরণের জন্য কী কী নিয়ম মানতে হবে?

নির্দিষ্ট নথিপত্র দেখিয়ে রেলের কাছে প্রমাণ দিতে হবে।

ওড়িশায় ভয়াবহ ট্রেন দুর্ঘটনায় মৃত ব্যক্তিদের পরিবারের জন্য ১০ লক্ষ টাকা সহায়তার কথা ঘোষণা করলেন রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব। যাঁরা এই দুর্ঘটনায় গুরুতর আহত হয়েছেন তাঁদের জন্য ২ লক্ষ টাকা দেওয়া হচ্ছে। যাঁরা সামান্য আহত হয়েছেন তাঁদের ৫০ হাজার টাকা করে দেওয়া হচ্ছে। এই আর্থিক সহায়তা ঘোষণার পাশাপাশি রেলমন্ত্রী জানিয়েছেন তিনি ঘটনাস্থলে যাচ্ছেন। বালাসোরে পৌঁছে পরিস্থিতি সরেজমিনে খতিয়ে দেখে প্রয়োজনীয় ব্যবস্থা নেবেন রেলমন্ত্রী। এই দুর্ঘটনার বিষয়ে খোঁজ নিচ্ছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়েক, পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, পশ্চিমবঙ্গের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীও এই দুর্ঘটনার বিষয়ে খোঁজ নিচ্ছেন।

Share this article
click me!