Coromandel Express: দুমড়ে যাওয়া কামরা থেকে ঝুলছে কাটা হাত-পা, মৃতদেহের স্তূপের মধ্যে প্রিয়জনকে খুঁজছেন স্বজনহারা মানুষ

ইতিমধ্যেই পশ্চিমবঙ্গের দক্ষিণ ২৪ পরগণা জেলার ৩২ জন যাত্রীর আহত হওয়ার খবর পাওয়া গেছে, এঁদের মধ্যে কাকদ্বীপের ২ জন বাসিন্দার মৃত্যু হয়েছে। 

Web Desk - ANB | Published : Jun 3, 2023 10:11 AM IST / Updated: Jun 03 2023, 05:24 PM IST

২ জুন, শুক্রবার, ওড়িশার বালাসোরের কাছে রাতের অন্ধকারে লাইন থেকে বেরিয়ে গিয়ে উলটে যায় শালিমার থেকে ছেড়ে চেন্নাইগামী করমন্ডল এক্সপ্রেস। রেকর্ড বলছে, ঘটনার দিন পরিযায়ী শ্রমিকে ঠাসা ছিল এই ট্রেন। এক রাজ্য থেকে ভিন রাজ্যে কাজের আশায় যাচ্ছিলেন বহু মানুষ। তার পর রয়েছে চেন্নাইয়ে চিকিৎসা করাতে যাওয়া মানুষের সংখ্যাও। প্রায় ২০টি কামরা লাইনচ্যুত হওয়ার পর মালগাড়ির সঙ্গে সংঘর্ষে এমনভাবে দুমড়ে গেছে, যে কারণে মৃতদেহ দেখলেও পরিবারের মানুষকে চিনতে পারছেন না স্বজনহারা সদস্যরা।

শনিবার দুপুর পর্যন্ত মৃত্যুর সংখ্যা পৌঁছে গিয়েছে প্রায় তিনশোর কাছাকাছি। স্থানীয় মানুষরা শুক্রবার রাত থেকেই দ্রুত তৎপরতার সঙ্গে উদ্ধারকাজে হাত লাগিয়েছেন। রেলের উদ্ধারকারী দলের সঙ্গে অত্যন্ত দক্ষতার সঙ্গে কাজ করছে ডগ স্কোয়াড। পশ্চিমবঙ্গ সরকারের তরফ থেকেও পাঠানো হয়েছে বিশেষ মেডিকেল টিম। এখনও পর্যন্ত আহতের সংখ্যা প্রায় ৯০০-রও বেশি বলে অনুমান করা হচ্ছে।

রেলের তরফে দক্ষিণ পূর্ব রেলের CPRO আদিত্য কুমার চৌধুরী জানিয়েছেন, আহতদের উদ্ধার করে ওড়িশার গোপালপুর, খাঁটাপাড়া, ভদ্রক, সোরো এবং বালাসোরের সরকারি হাসপাতালে ভর্তি করানো হয়েছে। ইতিমধ্যেই আহতদের নিয়ে বালাসোর থেকে হাওড়া স্টেশনে এসে পৌঁছেছে উদ্ধারকারী ট্রেন। স্টেশনের বাইরেই প্রস্তুত রাখা হয়েছে অ্যাম্বুল্যান্স ও আপৎকালীন মেডিকেল টিম।

দিন গড়ানোর সাথে সাথে মৃতের সংখ্যা ক্রমশ বাড়ছে। স্তূপাকৃতি মৃতদেহের সারির মধ্যে উলটে-পালটে প্রিয়জনকে খুঁজে চলেছেন সাধারণ মানুষ। দুমড়ে যাওয়া কামরাগুলির ভেতর থেকে ঝুলছে যাত্রীদের কাটা হাত-পা। ইতিমধ্যেই পশ্চিমবঙ্গের দক্ষিণ ২৪ পরগণা জেলার ৩২ জন যাত্রীর আহত হওয়ার খবর পাওয়া গেছে, এঁদের মধ্যে কাকদ্বীপের ২ জন বাসিন্দার মৃত্যু হয়েছে। রেলের তরফে জানানো হয়েছে, মৃত ব্যক্তিদের নাম মায়উদ্দিন শেখ ও হালিম মোল্লা।

কীভাবে এমন দুর্ঘটনা ঘটল, কেন একই সময়ে একই লাইনে একসাথে ৩টি ট্রেন চলে এল, রেলের গাফিলতির কারণেই কি এমন দুর্ঘটনার সূত্রপাত, নাকি এর নেপথ্যে রয়েছে যান্ত্রিক ত্রুটির কারণ, এই সমস্ত প্রশ্নের সদুত্তর খোঁজার জন্য দ্রুত তদন্ত করার আশ্বাস দিয়েছেন কেন্দ্রীয় রেল মন্ত্রী অশ্বিনী বৈষ্ণব। 

 

 

আরও পড়ুন-

করমন্ডল এক্সপ্রেস দুর্ঘটনার আগে ভারতে আর কোন কোন ট্রেন দুর্ঘটনা সবচেয়ে ভয়ঙ্কর হয়েছিল? জেনে নিন ১০টি ঘটনা
Leonardo DiCaprio and Neelam Gill: ডেট করছেন লিওনার্দো ডিক্যাপ্রিওর সাথে, কে এই ভারতীয় নিলম গিল? 
মেয়েকে কুপিয়ে মারতে দেখে পথচারীরা দেখতে পেয়েও এগিয়ে এলেন না! আক্ষেপ দিল্লির নিহত কিশোরীর মায়ের

Share this article
click me!