Covid 19: করোনা টিকা প্রদানে রেকর্ড কেন্দ্রের, সব মাইলফলক পার করল মঙ্গলের টিকাকরণ

এক দিনে এক কোটি ৯ লক্ষ মানুষকে টিকা দিয়ে রেকর্ড করল কেন্দ্রীয় সরকার। স্বাস্থ্যমন্ত্রী সোশ্যাল মিডিয়ায় বার্তা দিয়ে জানিয়েছেন। 
 

Asianet News Bangla | Published : Aug 31, 2021 3:04 PM IST

দৈনিক টিকা দেওয়ার রেকর্ড গড়ল ভারত। স্বাস্থ্য মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী মঙ্গলবার এই দেশের ১ কোটি ৯ লক্ষ মানুষকে কোভিড ১৯ টিকার ডোজ দেওয়া হয়েছে। যা এখনও পর্যন্ত সর্বোচ্চ । এক সপ্তাহের কম সময় এই নিয়ে দ্বিতীয়বার কোভিড ১৯ টিকা প্রদানের দৈনিক পরিসংখ্যা ১ কোটি ছাড়িয়ে গেল। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী মনসুখ মাণ্ডব্য মঙ্গলবার সন্ধ্যায় সোশ্যাল মিডিয়ায় বার্তা দিয়ে বলেন, মঙ্গলবার দেশে ১.৯ কোটি মানুকে কোডিব ১৯ এর টিকা দেওয়া হয়েছে। আগামী দিনে এই সংখ্যা আরও বাড়বে বলেও আশা করা হয়েছে। 

শুক্রবার অর্থাৎ ২৭ অগাস্ট প্রথমবার ভারতে এক দিনে এক কোটি ভ্যাকসিন প্রদান করা হয়েছিল। যা একটি মাইলফলক হিসেবেই দেখেছিলেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী। সূত্রের খবর অক্টোবরের মধ্যে দেশের সব মানুষকে টিকা দেওয়ার পরিকল্পনা গ্রহণ করেছে কেন্দ্রীয় সরকার। স্বাস্থ্য মন্ত্রক সূত্রে জানান হয়েছে, রাজ্য ও কেন্দ্র শাসিত অঞ্চলগুলিতে এখনও পর্যন্ত ৬৫.৩৬ কোটি কোভিড ভ্যাকসিনের ডোস সরবরাহ করা হয়েছে। আগামী দিনে ১৪.৯৪.০৪০ ডোজ রাজ্য ও কেন্দ্রীয় শাসিত অঞ্চলগুলিতে সরবরাহ করা হবে। 

ভিডিও গেমে শিশুদের আশক্তি কাটাতে কঠোর উদ্যোগ, অপ্রাপ্ত বয়স্কদের জন্য সময় বাঁধল সরকার

তালিবানদের সঙ্গে প্রথম আনুষ্ঠানিক বৈঠক ভারতের, দোহায় স্টানিকজাইয়ের সঙ্গে কথা ভারতীয় রাষ্ট্রদূতের

ধূপগুড়িতে টিকা কেন্দ্রে চরম বিশৃঙ্খলা, মমতা বন্দ্যোপাধ্যায়কে নিশান বিজেপি নেত্রী অগ্নিমিত্রা পলের

কেন্দ্রীয় সরকার বলেথেন টিকা প্রদানের গতি বাড়াতে গোটা দেশেই ভ্যাকসিনেশনের সুযোগ প্রসারিত করতে চাইছে। রাজ্য ও কেন্দ্র শাসিত অঞ্চলগুলিতে সুশৃঙ্খল পরিস্থিতিতে যাতে টিকা প্রদান করা যায় তার ব্যবস্থা করতেও হবে। রাজ্যগুলিকে বিনা মূল্যে এখনও পর্যন্ত টিকা সরবরাহ করছে কেন্দ্রীয় সরকার। স্বাস্থ্য মন্ত্রকের তথ্য অনুযায়ী এই দেশে ৬০ বছরে উর্ধ্বে ১৩.৩৬ কোটি মানুষকে টিকা প্রগান করা হয়েছে।  ১৯.৮০ কোটি টিকা প্রদান করা হয়েছে  ৪৫-৬০ মধ্যে বসয়ীদের। ৩১.৬৭ কোটি টিকা প্রদান  করা হয়েছে ১৮-৪৪ বছরের মধ্যের জনসংখ্যাকে। এই দেশে এখনও পর্যন্ত শিশুদের টিকাকরণ শুরু হয়নি। 

Share this article
click me!