সন্ত্রাসদমন শাখার কাছে সীমা হায়দারের অশ্লীল ভিডিও, সঙ্গে পাকিস্তান সেনার উর্দি পরা ছবি- ক্রমশ জটিল হচ্ছে সীমা-শচীনের প্রেমকাহিনী

উত্তরপ্রদেশ ATS পাকিস্তানি আর্মির ইউনিফর্মে সীমা হায়দারের একটি ছবি এবং সোশ্যাল মিডিয়ায় ভারতীয় সৈন্য এবং এনসিআরের অনেক যুবকের সাথে তার মেলামেশার তথ্য পেয়েছে।

Parna Sengupta | Published : Jul 19, 2023 10:25 AM IST

PUBG পার্টনারের প্রেমের জন্য, সীমা হায়দার পাকিস্তান থেকে নেপাল হয়ে রাবুপুরায় এসেছিলেন বলে দাবি করেছিলেন। সীমাকে এটিএস জিজ্ঞাসাবাদ করে। । এ সময় এমন অনেক তথ্য সামনে এসেছে, যার জেরে গুপ্তচরবৃত্তির সন্দেহ বেড়েছে। গত ৮ মে পাকিস্তান থেকে ৭০ হাজার টাকায় কেনা মোবাইলের বিল সীমান্ত থেকে উদ্ধার করে ATS।

বিশেষ বিষয় হল সীমা ১০ মে পাকিস্তান ছেড়েছিল এবং সীমান্ত থেকে উদ্ধার হওয়া চার শিশুসহ পাঁচটি পাসপোর্টও ৮ মে ইস্যু করা হয়েছিল। এ ছাড়া ফরেনসিক দল পাকিস্তান ও নেপাল সম্পর্কিত দুটি ভিডিও ATS-কে দিয়েছে।

সীমার কাছ থেকে এটিএস অফিসাররা পাকিস্তান সংযোগ সম্পর্কিত বেশিরভাগ প্রশ্ন জিজ্ঞাসা করেছিলেন, কিন্তু তিনি শচীনের প্রেমের সাথে সংযুক্ত করে বেশিরভাগ প্রশ্নের উত্তর দেওয়ার চেষ্টা করেছিলেন। কিন্তু সীমা কিছু প্রশ্নের উত্তর দিতে গিয়ে বিভ্রান্ত হয়ে পড়েন এবং এর ফলে তার ওপর ATS-এর সন্দেহ গাঢ় হতে থাকে।

সীমা হায়দার এবং শচীনের বাবাকে সোমবার রাত সাড়ে এগারোটা নাগাদ ATS টিম রাবুপুরায় শচীনের বাড়িতে ছেড়ে দেয়। সীমা আবারও তার তিন বড় সন্তান এবং শচীনের বাবা নেত্রপালকে মঙ্গলবার সকাল নয়টার দিকে ATS নয়ডা সেক্টর-৫৮-এর অফিসে নিয়ে যান এবং দিনভর তাদের জিজ্ঞাসাবাদ করা হয়। সূত্র বলছে, ATS সীমাকে জিজ্ঞেস করেছিল যে তোমার ভাই পাকিস্তান সেনাবাহিনীতে আছেন। কাকা সেনাবাহিনীতে একজন সুবেদার বলে জানা গেছে। 

সীমা এখন পর্যন্ত দাবি করে আসছে যে তার গ্রামে আসা তার কাকা পছন্দ করেননি। তাই সে গ্রামে যায়নি। কিন্তু যে মোবাইলটি তিনি কিনেছিলেন গত ৮ই মে। যেখানে, সীমা এই মোবাইলটি মাত্র দু-তিন দিন ব্যবহার করেছিল এবং এটি পুলিশের কাছে ভাঙা পাওয়া গেছে। শুধু তাই নয়, পাকিস্তানের সিমও নেপালেই ফেলে দেওয়া হয়। এই মোবাইলটি নতুন, তাই আগে কোন মোবাইল ও সিম ব্যবহার করত।

সীমা নেপাল থেকে কেনা সিম ব্যবহার করে নেপালে এসে শচীনের সঙ্গে কথা বলে। সীমাকে তার কাকাই মোবাইলটি দিয়েছেন বলেও আশঙ্কা রয়েছে। যদিও ATS বা কোনও আধিকারিক তদন্তের বিষয়ে আনুষ্ঠানিকভাবে কোনও তথ্য দেননি।

অন্যদিকে, উত্তরপ্রদেশ ATS পাকিস্তানি আর্মির ইউনিফর্মে সীমা হায়দারের একটি ছবি এবং সোশ্যাল মিডিয়ায় ভারতীয় সৈন্য এবং এনসিআরের অনেক যুবকের সাথে তার মেলামেশার তথ্য পেয়েছে। যার জেরে সীমা হায়দারের ওপর সন্দেহ বাড়ছে। এই ছবির বিষয়ে ATS সীমাকে জিজ্ঞাসা করেছে যে সে পাকিস্তান সেনাবাহিনীর সঙ্গে যুক্ত কিনা।

যদিও এই ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। এটি তার নষ্ট মোবাইল থেকে সংগ্রহ করা হয়েছে, তা এখনও আনুষ্ঠানিকভাবে নিশ্চিত করা যায়নি। কিন্তু দুদিন ধরে জিজ্ঞাসাবাদের পরেও তদন্ত শেষ না হওয়া ইঙ্গিত দিচ্ছে যে এটিএস এমন প্রমাণ পেয়েছে, যার কারণে আগামী সময়ে সীমা হায়দার এবং তার সহকারী শচীন মীনার বিরুদ্ধে আইনের ফাঁদ শক্ত হতে পারে।

সূত্রের খবর, পাকিস্তানি সেনা ইউনিফর্মে ছবি নিয়ে তিনি চব্বিশ ঘণ্টা উত্তর দিয়েছেন। সীমা কখনো তার ছবি রাখার কথা অস্বীকার করেছে আবার কখনো তার ভাইয়ের ইউনিফর্মের কথা বলেছে। কিন্তু যখন নেম প্লেটে তার ভাইয়ের নাম থেকে আলাদা নাম ছিল, তখন তিনি বলেছিলেন যে এটি তার ভাইয়ের বন্ধুর। এ ছাড়া ভারতীয় সেনাবাহিনীর সঙ্গে যুক্ত ব্যক্তিদের সঙ্গে তিনি সোশ্যাল মিডিয়ায় যোগাযোগ বাড়িয়েছেন বলেও জানা গেছে।

এছাড়াও তিনি দিল্লি-এনসিআরের যুবকদের সাথে সংযোগ স্থাপনের জন্য যথাসাধ্য চেষ্টা করেছিলেন। তার নামে একটি ফেসবুক পেজে প্রায় আড়াই লাখ ফলোয়ার রয়েছে। সীমা হায়দার এটাকে ভুয়া বলেছেন। এটিও তদন্ত করা হচ্ছে, কারণ এই পেজ থেকে প্রচুর ফ্রেন্ড রিকোয়েস্ট পাঠানো হয়েছে। সীমার মোবাইল থেকে উদ্ধার হওয়া দুটি ভিডিও অশ্লীল বলে জানা গেছে। যদিও তা এখনও নিশ্চিত হওয়া যায়নি।

এটিএস সীমা হায়দারের উপর কড়া নাড়লে, সৌদি আরবে বসে নিজের স্বামী বলে দাবি করা গোলাম হায়দারও সন্দেহের মুখে পড়েছে। এতদিন গোলাম হায়দার তার কর্মস্থল ছেড়ে দিনরাত উপস্থিত থাকতেন গণমাধ্যমের প্রশ্নের উত্তর দিতে। কিন্তু মঙ্গলবার তার সাথে একাধিকবার ফোন করে যোগাযোগের চেষ্টা করা হয়, তাকে বার্তাও পাঠানো হয় কিন্তু তিনি কল বিচ্ছিন্ন করে রাখেন এবং কোন বার্তার জবাব দেননি।

এখনও অবধি, সীমা পাকিস্তানে একটি বাড়ি ১২ লক্ষে বিক্রি করেছেন এবং সেখান থেকে মোবাইল, পাসপোর্ট এবং বিমানের টিকিট কেনার দাবি করছেন। কিন্তু সীমা ভাড়া বাড়িতে থাকতেন। মিডিয়া রিপোর্ট অনুযায়ী, সেখানে তার বাড়ি বিক্রির বিষয়ে নিশ্চিত হওয়া যায়নি। এ ছাড়া পাসপোর্ট, টিকিট পাওয়া ট্রাভেল এজেন্টের কাছে কীভাবে পৌঁছলেন তিনি। কার কাছে এবং কার সহায়তায় বাড়িটি বিক্রি হয়েছে। নগদ প্রাপ্ত বা অ্যাকাউন্টে জমা, বাড়ি বিক্রি করে টাকা পেয়েছেন নাকি তার কোনো হেলপার আছে। এসব নিয়েও প্রশ্ন উঠেছে।

পঞ্চম পাস হওয়া সত্ত্বেও, সীমা হায়দারের ইংরেজি বলা, সঠিক হিন্দি বলা, শাড়ি পরা, যেভাবে সে ঘুঘাট পরে এবং প্রতিটি প্রশ্নের সাথে সাথে উত্তর দেয় তা তার বিশেষ প্রশিক্ষণ নিয়ে সন্দেহের জন্ম দেয়। তার হাতে বেশ কিছু কাটা ও পোড়ার চিহ্ন রয়েছে। যাকে তিনি শচীনের প্রেম কেটে গোলাম হায়দারকে পুড়িয়ে মারার বিবৃতি দিয়ে আসছেন। তবে এটিএস তাকে জিজ্ঞাসাবাদ করেছে যে তিনি কোনও প্রশিক্ষণের সময় এই নম্বরগুলি পেয়েছেন কিনা।

Share this article
click me!