ব্রিটিশ সংসদে রাহুল গান্ধী মন্তব্য নিজের অযোগ্যতা ঢাকতে, টুইট করে 'প্রমাণ' দিলেন কাঞ্চন গুপ্তা

ব্রিটিশ পার্লামেন্টে রাহুল গান্ধীর মন্তব্য মিথ্যা। নিজের অযোগ্যতা ঢাকতে বলে দাবি কাঞ্চন গুপ্তার। টুইট করে জবাব দিলেন তিনি।

 

Web Desk - ANB | Published : Mar 7, 2023 12:16 PM IST

ব্রিটিশ পার্লামেন্টে রাহুল গান্ধীর মন্তব্য নিয়ে রীতিমত জলঘোলাহতে শুরু করেছে। প্রথমে বিজেপি রাহুল গান্ধীর মন্তব্যের তীব্র বিরোধিতা করে। এবার আসরে তথ্য ও সম্প্রচার মন্ত্রকের সিনিয়র উপদেষ্টা কাঞ্চন গুপ্তা। তিনি একাধিক টুইট করে রাহুল গান্ধীকে নিশানা করেন। কাঞ্চন গুপ্তা বলেন, রাহুল গান্ধী সাংসদ হিসেবে অসাড়। সংসদে নিজের অযোগ্যতা ঢাকতেই রাহুল গান্ধী আক্রমণ করেছেন দেশের গণতন্ত্রকে।

কাঞ্চন গুপ্তা একের পর এক টুইট করে রাহুল গান্ধীকে আক্রমণ করেন। প্রশ্ন তোলেন সংসদে রাহুল গান্ধীর উপস্থিতি, রাহুল গান্ধীর বিতর্কে যোগদেওয়া নিয়েও। প্রাক্তন এই আমলার দাবি রাহুল গান্ধীর উপস্থিতি কেরলের গ়ড় থেকে অনেক কম। কাঞ্চন গুপ্তার মতে, 'রাহুল গান্ধীর ভিত্তিহীন দাবি যে ভারতের সংসদে বিরোধীদের নীরব করা হয়েছে। সাংসদ হিসেবে তার নিজের স্থির কর্মক্ষমতা ও কার্যধারায় ব্যতিক্রমীভাবে কম অংশগ্রহনকে ঢেকে রাখতেই এই মন্তব্য। তার উপস্থিতি কেরলের গড় থেকে অনেক কম: জাতীয় গড় থেকেও অনেক কম।'

 

 

কাঞ্চন গুপ্তা আরও আরও বলেন, 'ভারতের সংসদের পুরো অধিবেশন হয়েছে যেখানে কংগ্রেস নেতা ও ওয়াইনাডের সাংসদ রাহুল গান্ধী একদিনও উপস্থিত ছিলেন না। ' তিনি আরও বলেন রাহুল গান্ধী ২০১৯ সাল থেকে ২০২৩ সাল পর্যন্ত মাত্র ৬টি বিতর্কে অংশ নিয়েছিলেন। সংসদে তিনি ৯২টি প্রশ্ন করেছিলেন। আর নিজের উদ্যোগে এখনও পর্যন্ত কোনও বিল উপস্থাপন করেননি। পাশাপাশি কাঞ্চন গুপ্তা টুইট তকে দেখিয়ে দিয়েছেন, ভারতের সাংসদরা সংসদে ৬৮টি বিতর্কে অংশ নিয়েছেন। কংগ্রেস নেতা তথা ওয়াইনাডের সাংসদ মাত্র ৬টি বিতর্কে অংশ নিয়েছিলেন।

 

 

কাঞ্চন গুপ্তা আরও বলেন, কংগ্রেস নেতা রাহুল গান্ধী ভারতের সাংসদে ২০১৯ থেকে ২০২৩ সালের মধ্যে ৯২টি প্রশ্ন জিজ্ঞাসা করেছেন। কেরলের সাংসদের জাতীয় গ়ড় হল ২১৬ ও জাতীয় গড় হল ১৬৩। তিনি আরও বলেছেন, ওয়াইনাডের সাংসদ সংসদে কোনও ব্যক্তিগত বিল উপস্থান করেননি। যেখানে কেরলের সাংসদের গড় ৩.৭ ও জাতীয় গড় ১.২।

 

 

কাঞ্চন গুপ্তা আরও বলেছেন, এই তথ্যই জানিয়ে দেয় রাহুল গান্ধী নিজের অযোগ্যতা ঢাকতে মিথ্যা কথা বলছেন। তিনি বিট্রিশ বলেছেন ভারতীয় সংসদে বিরোধীদের কণ্ঠস্বর স্তব্ধ করে দেওয়ার চেষ্টা করা হচ্ছে- তার এই অভিযোগ সম্পূর্ণ মিথ্যা কাঞ্চন গুপ্তা আরও বলেন, রাহুল সংসদে নিজের অযোগ্যতা ঢাকতেই এই কথা বলেছেন। তিনি আরও অভিযোগ করেছেন, রাহুল গান্ধী বিদেশের মাটিতে দাঁড়িয়ে ভারতের অপমান করছেন। তিনি আরও বলেন রাহুল গান্ধী একজন খুব বাজে ছাত্র। তাঁর হোমওয়ার্ক নিয়েও প্রশ্ন তুলেছেন তিনি।

রাহুল গান্ধীর মন্তব্যঃ

সোমবার কংগ্রেস নেতা ব্রিটিশ পার্লামেন্টে বক্তব্য রাখেন। সেখানে তিনি বলেছেন, ভারতের সাংসদ হওয়া কঠিন। বর্তমানে বিরোধীদের কণ্ঠস্বর স্তব্ধ করে দেওয়ার চেষ্টা করা হচ্ছে। নোটিবদলি একটি বিপর্যয়। এই নিয়ে সংসদে বিরোধীদের আলোচনা করতে দেওয়া হয়নি। জিএসটি নিয়ে আলোচনা করতে গেওয়া হয়নি। ভারতীয় ভূখণ্ডে চিনা সেনা প্রবেশ করেছে বলেও দাবি করেন। তিনি বলেন চিনা সেনার আগ্রাসন নিয়েও সংসদে আলোচনা করতে দেওয়া হয়নি। তিনি আরও বলেন, তিনি মনে করেন সংসদে একটি প্রাণবন্ত আলোচনার জায়গা। সেখানে যেকোনও বিষয় নিয়ে বতর্ক, মতোবিরোধ, বিতর্ক হওয়ার প্রয়োজন রয়েছে। তবে ভারতের সংসদে এটি এখন আর হয় না বলেও দাবি করেন কিনি। তিনি আরও বলেছেন সংসদের অবস্থাও দেশের মত দমবন্ধকর পরিস্থিতিতে রয়েছে।

Share this article
click me!