ক্রমশ খারাপের দিকে এগোচ্ছে ভারতের করোনা পরিস্থিতি, স্বাস্থ্য মন্ত্রকের বুলেটিনে আশঙ্কার আভাস

গত সাত মাসের সব রেকর্ড ভেঙে ভয় ধরাচ্ছে ১৩ এপ্রিলের করোনা আক্রান্তের সংখ্যা। 

Web Desk - ANB | Published : Apr 13, 2023 7:15 AM IST / Updated: Apr 13 2023, 01:00 PM IST

ক্রমশ খারাপের দিকে এগোচ্ছে ভারতের করোনা পরিস্থিতি। বৃহস্পতিবার স্বাস্থ্য মন্ত্রকের বুলেটিনে আক্রান্তের সংখ্য়ায় আশঙ্কার আভাস। ২৪ ঘণ্টায় দেশে ১০ হাজারের গণ্ডি পেরোল করোনা আক্রান্তের সংখ্যা। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের তরফে প্রকাশিত কোভিড বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে এক দিনে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১০ হাজার ১৫৮ জন। বুধবার করোনা আক্রান্তের সংখ্যা ছিল ৭ হাজার ৮৩০। একদিনে প্রায় ৩ হাজার বেড়েছে সংক্রমিতের সংখ্যা। গত সাত মাসের সব রেকর্ড ভেঙে দিয়েছে ১৩ এপ্রিলের করোনা আক্রান্তের সংখ্যা।

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক বৃহস্পতিবার যে তথ্য প্রকাশ করেছে, তাতে দেখা যাচ্ছে যে, বুধবারের তুলনায় এক লাফে ৩০ শতাংশ বেড়ে গেছে ভারতের কোভিড আক্রান্তের সংখ্যা। দেশে বর্তমানে সক্রিয় রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে মোট ৪৪ হাজার ৯৯৮। বর্তমানে দেশে দৈনিক পজিটিভিটি রেট রয়েছে ৪.৪২ শতাংশ। আর সপ্তাহের নিরিখে এই হার ৪.০২ শতাংশ। তবে আক্রান্তের সংখ্যা বাড়লেও সুস্থতার হার ভরসা দিচ্ছে। বর্তমানে দেশে সুস্থতার হার রয়েছে ৯৮.৭১ শতাংশ।

দেশের বিভিন্ন রাজ্যে করোনা পরিস্থিতি আগের চেয়ে ক্রমশ আরও খারাপ হয়ে উঠতে শুরু করেছে। দিল্লি, মহারাষ্ট্র সহ আরও অন্যান্য় রাজ্যে আশঙ্কার খবর। বুধবার দিল্লিতে করোনা আক্রান্তের সংখ্যা ১ হাজারের গণ্ডি পেরিয়েছে। গত সাত মাসের রেকর্ড ভেঙে দিয়েছে দিল্লির বুধবারের করোনা আক্রান্তের রিপোর্ট। গতকাল সেখানে ১ হাজার ১৪৯ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। আর এই মারণ ভাইরাসে আক্রান্ত হয়ে গতকাল মৃত্যু হয়েছে ১ জনের। রাজধানীতে বর্তমানে পজিটিভিটি রেট রয়েছে ২৩.৮ শতাংশ। এদিকে মহারাষ্ট্রের স্বাস্থ্য দফতরের করোনা বুলেটিন অনুযায়ী, সরকারি বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় এই রাজ্যে কোভিড-১৯-এর কারণে ৯ জনের মৃত্যু হয়েছে। আর সেখানে দৈনিক আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১১১৫ এ। এই পরিস্থিতিতে সকলকে সতর্ক থাকার পরামর্শ কেন্দ্রের। করোনাবিধি ও বুস্টার ডোজ নেওয়ার উপর জোর দিচ্ছেন বিশেষজ্ঞরা।

আরও পড়ুন-
Fire News: দাউদাউ করে জ্বলে উঠল বদ্ধ কারখানা, তপসিয়ায় জীবন্ত দগ্ধ হয়ে মর্মান্তিক মৃত্যু বাবা ও ছেলের
Amit Shah News: কেষ্টহীন বীরভূমে বিজেপির ব্রহ্মাস্ত্র, শুক্রবারই সফরে আসছেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ
 কায়লা সাইমনস: বিশ্বের সবচেয়ে ‘সেক্সি’ ভলিবল খেলোয়াড়ের উন্মুক্ত যৌবনে মজেছেন ভক্তরা

Share this article
click me!