১০০ কোটির টেন্ডার চাওয়ালাকে, বিজেপির নিশানায় মহারাষ্ট্র সরকার

কিরীট সৌমাইয়া মাহারাষ্ট্রের উদ্ধব ঠাকরের বিরুদ্ধে অভিযোগ করেন। তিনি বলেন, একটি চাওয়ালা ফার্মকে ১০০ কোটি টাকার কোভিড টেন্ডার পাইয়ে দেওয়া হয়েছে। কিন্তু সংশ্লিষ্ট ফার্মটি কালোতালিকাভুক্ত। চাওয়ালা ব্যক্তি ফার্মের সবথেকে বড় অংশীদার। সরকারের সহায়তায় কালোতালিকাভুক্ত ওই সংস্থা  টেন্ডার পেয়েছে।

Web Desk - ANB | Published : Feb 12, 2022 10:31 AM IST

মহারাষ্ট্র সরকারের (Maharashtra Govt) বিরুদ্ধে আবারও দুর্ণীতির অভিযোগ তুলে সরব হয়েছে বিজেপি (BJP)। এবার দুর্ণীতির অভিযোগ  কালোতালিকাভুক্ত একটি চা - বিক্রেতা সংস্থাকে ১০০ কোটির টাকার কোভিড কেন্দ্রের চুক্তি পাইয়ে দেওয়া নিয়ে। রাজ্যের বর্ষীয়ান বিজেপি নেতা কিরীট সোমাইয়া রাজ্যের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরের বিরুদ্ধে এই অভিযোগ তুলে সরব হয়েছেন। তিনি বলেছেন, ঠাকরে সরকার এমন একটি সংস্থার সঙ্গে চুক্তি করেছেন যা কালোতালিকাভুক্ত। কিন্তু সরকার সুনাম ও স্বীকৃতির ভিত্তিতে এই চুক্তি  করার কথা প্রথম থেকেই বলে আসছিল। এই ঘটনায় তিনি শিবসেনা নেতা সঞ্জয় রাউতের (Sanjoy Raut) নামও উত্থাপন করে তাঁকে কাঠগড়ায় দাঁড় করিয়েছেন। 

বিজেপি নেতার অভিযোগ
কিরীট সৌমাইয়া মাহারাষ্ট্রের উদ্ধব ঠাকরের বিরুদ্ধে অভিযোগ করেন। তিনি বলেন, একটি চাওয়ালা ফার্মকে ১০০ কোটি টাকার কোভিড টেন্ডার পাইয়ে দেওয়া হয়েছে। কিন্তু সংশ্লিষ্ট ফার্মটি কালোতালিকাভুক্ত। চাওয়ালা ব্যক্তি ফার্মের সবথেকে বড় অংশীদার। সরকারের সহায়তায় কালোতালিকাভুক্ত ওই সংস্থা  টেন্ডার পেয়েছে। কিরীট সৌমাইয়া জানিয়েছেন, যে উদ্ধব সরকার লাইফলাইন হাসপাতাল ম্যানেজমেন্ট পরিষেবাগুলিতে টেন্ডার দিয়েছে। ১০০ কোটির এই টেন্ডারটি পেয়েছে কালোতালিকাভু্ক্ত চা-ফার্মের মালিক। 

চা ওয়ালার পরিচয় 
কিরীট সৌমাইয়া জানিয়েছেন, যে লাইফলাইন হাসপাতাল  ম্যানেজমেন্ট সার্ভিসেসের প্রধান অংশীদার হলেন রাজীব সালুনখে। তিনি সহ্যাদ্রি রিফ্রেশমেন্টেরও মালিক। এই সংস্থাটি কালোতালিকাভুক্ত। 

টেন্ডার দেওয়ার কারণ 
বিজেপি নেতার অভিযোগ টেন্ডারটি চাওয়ালা রাজীব সালুনখেকে দেওয়া হয়েছে  কারণ তাঁর সঙ্গে বন্ধুত্ব রয়েছে সঞ্জয় রাউতের। সঞ্জয় রাউত শিবসেনার প্রথম সারির নেতাদের মধ্যে একজন। তাঁর নির্দেশেই এই টেন্ডার রাজ্যসরকার পরিচালনা করেছে। তিনি আরও অভিযোগ করেন সমস্ত টেন্ডারগুলি সঞ্জয় রাউতের নির্দেশেই পাশ  করা হয়। কালোতালিকাভুক্ত সংস্থাগুলিকেই সরকারি টেন্ডার দেওয়া হচ্ছে। এই সরকার সরকার যে দুর্ণীতির সঙ্গে যুক্ত তা আরও একবার প্রমাণিত হয়েছে। কোভিডের মত সংবেদনশীল বিষয়েও মহারাষ্ট্র সরকার যে দুণীতি করছে তা আরও একবার প্রমান হল। 

ক্ষণিকের জন্য বিশ্বজুড়ে টুইটার বিভ্রাট, ফাঁড়া কেটেছে অল্প সময়ে

ঐতিহ্য ও স্মৃতিস্মম্ভ সংরক্ষণ, দীনদয়াল উপাধ্যায়ের স্মৃতি দিবসে বিশেষ আলোচনাসভা

অনুপ্রাণিত মন্তব্য স্বাগত নয়, হিজাবকাণ্ডে আমেরিকার সমালোচনা বিদেশ মন্ত্রকের

Read more Articles on
Share this article
click me!