একলাফে ডিএ বাড়ল ২৩৯ শতাংশ! মুখ্যমন্ত্রীর সিদ্ধান্তে দারুণ খুশি সরকারি কর্মীরা

একদিকে কেন্দ্রীয় হারে মহার্ঘ ভাতার দাবিতে বহুদিন ধরে আন্দোলন চালাচ্ছেন বাংলার সরকারি কর্মচারীদের একাংশ। সুপ্রিম কোর্টে চলছে তাদের ডিএ মামলার শুনানি। অন্যদিকে সরকারি কর্মীদের DA অনেকটাই বৃদ্ধি করলেন মুখ্যমন্ত্রী!।

Parna Sengupta | Published : Jul 15, 2024 9:01 AM IST

18

সরকারি কর্মীদের জন্য রীতিমতো ধামাকা। বলা যেতে পারে বাম্পার খবর তাঁদের জন্য। ফের বাড়ল ভাতা। সরকারি ঘোষণা হতেই খুশিতে গদগদ সরকারি কর্মীরা।

28

একদিন আগেই বিহারে অনুষ্ঠিত মন্ত্রিসভার বৈঠকে ষষ্ঠ বেতন স্কেলে কর্মরত কর্মচারী ও পেনশনভোগীদের মহার্ঘ ভাতা বৃদ্ধি করেছে রাজ্য সরকার।

38

মুখ্যমন্ত্রীর সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে মহার্ঘ ভাতা বৃদ্ধি করা হয়েছে। পাশাপাশি পঞ্চম পে স্কেলের অধীনে কর্মরত কর্মচারীদেরও ডিএ বৃদ্ধি পেয়েছে। যা নিয়ে রীতিমতো খুশির জোয়ারে ভাসছেন সরকারি কর্মীরা।

48

শুক্রবারের বৈঠকে মোট ৪৮টি এজেন্ডা অনুমোদন করা হয়েছে। তার মধ্যেই মহার্ঘ ভাতা নিয়েও ঘোষণা করা হয়।

58

জানিয়ে রাখি ষষ্ঠ বেতন স্কেলে বেতন ও পেনশন প্রাপ্ত রাজ্য সরকারি কর্মী, পেনশনভোগী, পারিবারিক পেনশনভোগীদের জন্য ৯ শতাংশ ডিএ বৃদ্ধি করা হয়েছে। এখন থেকে তারা ২৩৯ শতাংশ হারে মহার্ঘ ভাতা পাবেন।

68

পাশাপাশি পঞ্চম বেতন স্কেলে বেতন ও পেনশন প্রাপ্ত রাজ্য সরকারি কর্মী, পেনশনভোগী, পারিবারিক পেনশনভোগীদের এক ধাক্কায় ডিএ ১৬ শতাংশ বৃদ্ধি করা হয়েছে।

78

এবার থেকে ৪৪৩ শতাংশ হারে মহার্ঘ ভাতা পেতে চলেছেন তারা। উল্লেখ্য এতদিন ৪২৭ শতাংশ হারে ডিএ পাচ্ছিলেন এই কর্মীরা।

88

মন্ত্রিসভার বৈঠকে ডিএ বৃদ্ধির বিষয়ে জানিয়েছেন অতিরিক্ত মুখ্য সচিব ডঃ এস সিদ্ধার্থ। ১ এপ্রিল থেকে এই বর্ধিত হারে ডিএ কার্যকর করা হবে বলেও জানানো হয়েছে।

Share this Photo Gallery
click me!

Latest Videos

Recommended Photos