Uttar Pradesh: যৌন হেনস্থার প্রতিবাদ, দলিত তরুণীকে ঠেলে দেওয়া হল ফুটন্ত তেলের কড়াইয়ে

সারা বিশ্বে যৌন হেনস্থার পরিসংখ্যানে ভারতের অবস্থান লজ্জাজনক। যৌন হেনস্থা রোখার জন্য পুলিশ-প্রশাসন অনেক চেষ্টা করছে। কিন্তু তাতেও অপরাধ বন্ধ হচ্ছে না।

Soumya Gangully | Published : Dec 31, 2023 5:48 PM IST / Updated: Jan 01 2024, 12:02 AM IST

যৌন হেনস্থার প্রতিবাদ করেছিলেন ১৮ বছরের দলিত তরুণী। তিনি হেনস্থাকারীদের বিরুদ্ধে রুখে দাঁড়িয়েছিলেন। এই 'স্পর্ধা' সহ্য হয়নি বীরপুঙ্গবদের। সেই কারণে মেয়েটিকে ঠেলে ফেলে দেওয়া হয় ফুটন্ত তেলের কড়াইয়ে। এই নৃশংস ঘটনা উত্তরপ্রদেশের বাঘপতের। বুধবার সন্ধেবেলা এই ঘটনা ঘটেছে বলে পুলিশ সূত্রে জানা গিয়েছে। গুরুতর জখম অবস্থায় মেয়েটিকে নয়াদিল্লির গুরু তেগ বাহাদুর হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাঁর শরীরের অর্ধেক অংশই পুড়ে গিয়েছে। হাত-পায়ের অবস্থাও বিশেষ ভালো নয়। পুলিশ জানিয়েছে, মেয়েটির ভাইয়ের অভিযোগের ভিত্তিতে একটি তেল কলের মালিক ও তাঁর দুই সঙ্গীকে গ্রেফতার করা হয়েছে। তাঁদের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৩০৭ ধারায় খুনের চেষ্টা এবং তফশিলি জাতি ও উপজাতিদের উপর অত্যাচারের ধারায় মামলা দায়ের করা হয়েছে। এই ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ। ধৃতদের জেরা করা হচ্ছে।

তেল কলে কাজ করতে গিয়ে বিপদ

আক্রান্ত তরুণীর ভাই পুলিশকে জানিয়েছেন, 'আমরা গত ৪ মাস ধরে ওই তেল কলে শ্রমিকের কাজ করছিলাম। আমার বোন ২৭ ডিসেম্বর সন্ধেবেলা তেল কলে কাজ করছিল। সেই সময় মালিক ও তাঁর দুই সঙ্গী আমার বোনের শ্লীলতাহানির চেষ্টা করেন। আমার বোন রুখে দাঁড়ায়। তখন তেল কলের মালিক ও তাঁর সঙ্গীরা আমার বোনকে গালিগালাজ করেন। এরপর আমার বোনকে ফুটন্ত তেলের কড়াইয়ে ফেলে দেওয়া হয়। এই ঘটনার পর তিনজনই তেল কল ছেড়ে পালিয়ে যান। অন্যান্য কর্মীরা আমাদের খবর দেন। আমরা প্রথমে বোনকে নিয়ে স্থানীয় হাসপাতালে যাই। সেখান থেকে ওকে দিল্লির হাসপাতালে নিয়ে গিয়ে ভর্তি করিয়েছি।'

দেশে বাড়ছে মহিলাদের উপর অত্যাচার

২০২৩ সাল শেষ হয়ে ২০২৪ সাল শুরু হয়ে গেল। কিন্তু সময় এগিয়ে গেলেও, ভারতে মহিলাদের উপর অত্যাচার বন্ধ হচ্ছে না। সারা দেশেই নানা অপরাধমূলক কার্যকলাপ দেখা যাচ্ছে। এই ঘটনা অত্যন্ত উদ্বেগজনক।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

পর্ন দেখিয়ে শরীরের নানা জায়গায় হাত দিতেন প্রধান শিক্ষক! যৌন হেনস্থার অভিযোগ ছাত্রীদের

সরকারি স্কুলের প্রধান শিক্ষকের হাতে যৌন হেনস্থা! ৬০ জন ছাত্রীর কাছ থেকে মিলল অভব্য আচরণের অভিযোগ

ফের মণিপুরে মহিলাকে যৌন হেনস্থা! এবার কাঠগড়ায় বিএসএফ, ভাইরাল হল হেনস্থার ভিডিও

Share this article
click me!