Amethi Dalit girl tortured: আমেঠিতে দলিত কিশোরীকে নির্মম নির্যাতন - ভিডিও ভাইরাল, চাপে যোগী

উত্তরপ্রদেশ নির্বাচন ২০২২-এর (UP Electins 2022) আগে ফের দলিত নাবালিকা (Dalit Minor Girl) নিগৃহিত হল আমেঠিতে (Amethi)। ঘটনার ভিডিও ভাইরাল (Viral Video) যোগী আদিত্যনাথকে (Yogi Adityanath) তীব্র আক্রমণ করলেন প্রিয়াঙ্কা গান্ধী ভদ্র (Priyanka Gandhi Bhadra)। 
 

Web Desk - ANB | Published : Dec 29, 2021 4:36 PM IST

নির্বাচনের (UP Electins 2022)  আগে ফের এক দলিত নাবালিকা (Dalit Minor Girl) নিগ্রহের ঘটনায় চাপে পড়ল উত্তরপ্রদেশের (Uttar Pradesh) যোগী আদিত্যনাথ সরকার (Yogi Adityanath)। রাহুল গান্ধীর (Rahul Gandhi) প্রাক্তন লোকসভা কেন্দ্র আমেঠিতে (Amethi) এক দলিত নাবালিকাকে নির্দয়ভাবে মারধর করার একটি মর্মান্তিক ভাইরাল ভিডিও (Viral Video) হয়েছে। সোশ্যাল মিডিয়ায় এই নিয়ে তীব্র ক্ষোভের সঞ্চার হয়েছে। চাপের মুখে উত্তরপ্রদেশ পুলিশ (UP Police) এই ঘটবার বিষয়ে একটি মামলা দায়ের করেছে। অভিযুক্ত একজনকে গ্রেফতারও করা হয়েছে। 

ভাইরাল হওয়া ভিডিওটিতে দেখা যাচ্ছে, দুইজন পুরুষ ওই নির্যাতিতা কিশোরী মেয়েটিকে মেঝেতে চেপে ধরে রেখেছে। একটি লাঠির উপর তার দুটি পা তুলে রাখা হয়েছে। তৃতীয় এক পুরুষ আরেকটি লাঠি দিয়ে সজোরে তার পায়ের তলায় আঘাত করেই চলেছে। জানা গিয়েছে, মেয়েটির বিরুদ্ধে চুরির অভিযোগ করা হয়েছিল। ভিডিওতে, তিন মহিলাকেও দেখা গিয়েছে। তারা মারধরে অংশ না নিলেও, ওই অসহায় মেয়েটিকে চুরির বিষয়ে প্রশ্ন করতে শোনা গিয়েছে। মেয়েটি ব্যথায় চিৎকার করে উঠলেও অত্যাচার থামেনি। বরং, এক পর্যায়ে, এক অভিযুক্ত পুরুষকে মেয়েটিকে মেঝেতে আছড়ে ফেলে, তার চুলের মুঠি ধরে নৃশংসভাবে নাড়াতে দেখা গিয়েছে।

ঘটনার ভিডিওটি সোশ্য়াল মিডিয়ায় ছড়িয়ে পড়তেই নড়ে চড়ে বসে পুলিশ। আমেঠি পুলিশের (Amethi Police) পক্ষ থেকে এই বিষয়ে সার্কেল অফিসার অর্পিত কাপুরের বিবৃতি টুইট করা হয়েছে। ওই পুলিশ আধিকারিক জানিয়েছেন, এই ঘটনায়, তারা যৌন অপরাধ থেকে শিশুদের সুরক্ষা আইন বা বা পকসো-তে (POCSO) এবং এসসি/এসটি (অত্যাচার প্রতিরোধ) আইনের (SC/ST Prevention of Atrocities Act) অধীনে মামলা দায়ের করা হয়েছে। এখনও পর্যন্ত ঘটনায় জড়িত অভিযুক্ত একজনকে গ্রেফতার করতে পেরেছে পুলিশ, তার নাম নমন সোনি। বাকি অভিযুক্তরা

আপাতত গা ঢাকা দিয়েছে। তবে, পুলিশের দাবি, তাদেরকেও দ্রুত গ্রেফতার করা হবে।

 

এদিকে, নির্বাচনের ভরা বাজারে এই ঘটনাকে ইস্যু করে তুলতে ছাড়েনি বিরোধীরা। এমনিতেই উন্নাও থেকে হাথরসে, দলিত মহিলা অত্যাচারের ঘটনা নিয়ে যোগী সরকারকে কোনঠাসা করার চেষ্টা করছে বিরোধীরা, তার উপর এই ঘটনা উত্তরপ্রদেশ সরকার তথা মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের কপালের ভাঁজ আরও বাড়ালো। যোগীর পাশাপাশি বিরোধীদের আক্রমণের নিশানায় রয়েছেন কেন্দ্রীয় মহিলা ও শিশু কল্যান মন্ত্রী স্মৃতি ইরানিও (Smriti Irani)। লোকসভায় আমেঠি আসনেরই প্রতিনিধিত্ব করেন তিনি। 

ঘটনার তীব্র নিন্দা করেছেন, জাতীয় কংগ্রেস (Congress) সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধী ভদ্র (Priyanka Gandhi Bhadra)। তাঁর অভিযোগ এটি কোনও বিচ্ছিন্ন ঘটনা নয়। যোগী আদিত্যনাথ সরকারের আমলে উত্তরপ্রদেশে প্রতিদিন গড়ে ৩৪ টি করে জাতিবিদ্বেষ-গত অপরাধের ঘটনা এবং ১৩৫ টি করে মহিলাদের বিরুদ্ধে অপরাধের ঘটনা রিপোর্ট করা হয়। তারপরও পুলিশ প্রশাসন ঘুমিয়ে রয়েছে বলে অভিযোগ করেছেন তিনি। অভিযুক্তদের ২৪ ঘন্টার মধ্যে গ্রেফতার না করা হলে, আন্দোলনের নামার হুঁশিয়ারিও দিয়েছেন প্রিয়াঙ্কা। 
 

Read more Articles on
Share this article
click me!