বিপদ থেকে বাঁচলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, জানেন কি হতে যাচ্ছিল তাঁর সঙ্গে

এই বিপদ আসত খোদ তার বন্ধুর কাছ থেকেই। তবে আপাতত সেই বিপদ কাটানো গিয়েছে।

Parna Sengupta | Published : Mar 28, 2022 6:34 AM IST / Updated: Mar 28 2022, 12:17 PM IST

বিপদই বটে। কোনওক্রমে সেই বিপদ থেকে বাঁচলেন নরেন্দ্র মোদী (Prime Minister Narendra Modi)। এই বিপদ আসত খোদ তার বন্ধুর কাছ থেকেই। তবে আপাতত সেই বিপদ কাটানো গিয়েছে। তাহলে ঘটনাটা কী হতে যাচ্ছিল শুনুন। দোসরা এপ্রিল ভারত সফরে (his visit to India) আসার কথা ইজরায়েলের প্রধানমন্ত্রী নাফতালি বেনেটের (Israeli Prime Minister Naftali Bennett)। ইজরায়েল ও ভারতের দোস্তি নিয়ে নতুন কিছু বলার অপেক্ষা রাখে না। সেই বন্ধুত্বের গভীরতা আরও বাড়াতেই ভারত সফর করতে চান বেনেট। তাঁকে আমন্ত্রণ জানান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। 

এই পর্যন্ত সব ঠিকই ছিল। তবে সফর শুরুর মাত্র চারদিন আগে করোনা আক্রান্ত হন ইজরায়েলের প্রধানমন্ত্রী। এখান থেকেই বিপদের শুরু। ইজরায়েলে ছড়াচ্ছে করোনা ভাইরাসের নয়া স্ট্রেন। দুই ব্যক্তির দেহে এই নতুন ভেরিয়েন্টের (new Covid variant) দেখা মেলে। ইজরায়েলের বেন গুরিয়ন বিমানবন্দরে (Israel's Ben Gurion airport) দুই যাত্রীর (two passengers) শরীরে করোনা পরীক্ষার সময়ে নতুন ভেরিয়েন্টের (new strain) খোঁজ মেলে। করোনাভাইরাসে আক্রান্ত দুই ব্যক্তির জ্বর ও মাথাব্যথার হালকা উপসর্গ ছিল। 

এখনও এটা দেখার বাকি যে ইজরায়েলের নতুন স্ট্রেনেই কি প্রধানমন্ত্রী বেনেট আক্রান্ত, নাকি তাঁর উপসর্গ অন্য কিছু। এদিকে, যদি ইজরায়েলের প্রধানমন্ত্রী বেনেটের উপসর্গ ভারতে এসে ধরা পড়ত, তবে অবশ্যই বড়সড় বিপদ সামনে এসে দাঁড়াত। ভারতে এসে প্রধানমন্ত্রী মোদীর সঙ্গে সরাসরি সাক্ষাতের কথা ছিল বেনেটের। সেক্ষেত্রে বিপদ হতেই পারত। ছড়াতে পারত সংক্রমণ। 

পিছন থেকে পিঠে এক ঘুষি, মঞ্চের ওপরেই প্রায় পড়ে গেলেন মুখ্যমন্ত্রী-দেখুন চাঞ্চল্যকর ভিডিও

যদিও ইসরায়েলের স্বাস্থ্য মন্ত্রকের বিবৃতিতে বলা হয়েছে, "এই রূপটি এখনও বিশ্বজুড়ে অজানা। এই নয়া স্ট্রেনের দুটি ক্ষেত্রে, যা এখনও পর্যন্ত আবিষ্কৃত হয়েছে, তারা জ্বর, মাথাব্যথা এবং পেশী ডিস্ট্রোফির হালকা উপসর্গে ভুগছিল। বিশেষ চিকিৎসার প্রয়োজন এখনও এক্ষেত্রে পড়েনি রোগীদের"। 

ইসরায়েলের প্রধানমন্ত্রীর দোসরা এপ্রিল ভারতে তার প্রথম সরকারি সফরের কথা ছিল। ইসরায়েল ও ভারতের মধ্যে সম্পর্ক স্থাপনের ৩০তম বার্ষিকী উপলক্ষে এই সফরটি হওয়ার কথা ছিল। তবে, বেনেট ভাইরাসে আক্রান্ত হওয়ায় সফর বাতিল বা পিছিয়ে দেওয়া হতে পারে। তার সফরকালে, বেনেটের প্রধানমন্ত্রী মোদী এবং অন্যান্য ঊর্ধ্বতন সরকারি কর্মকর্তাদের সাথে দেখা করার পাশাপাশি দেশের ইহুদি সম্প্রদায়ের সাথে দেখা করার কথা ছিল।

গত অক্টোবরে গ্লাসগোতে রাষ্ট্রসঙ্ঘের জলবায়ু পরিবর্তন সম্মেলনের (COP26) সাইডলাইনে দুই নেতা প্রথম সাক্ষাত করেছিলেন, এই বৈঠকেই প্রধানমন্ত্রী মোদী বেনেটকে দেশে একটি সরকারি সফরের জন্য আমন্ত্রণ জানিয়েছিলেন। এদিকে, বেনেট রবিবার মার্কিন বিদেশমন্ত্রী অ্যান্টনি ব্লিঙ্কেনের সাথে দেখা করেন এবং ইউক্রেনে রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের হিংসাত্মক পদক্ষেপ নিয়ে আলোচনা করেছেন।

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

বন্যা দুর্গতদের পাশে এবার জুনিয়র ডাক্তাররা, দিলেন বড় বার্তা, দেখুন | Junior Doctors
'উৎসব সেদিনই হবে যেদিন তিলোত্তমার দোষীরা শাস্তি পাবে'- Suvendu Adhikari | Durga Puja 2024
সম্পর্ক রাখবো না! DVC'র জলে বাংলা কেন ডুববে? আমরা কৈফিয়ৎ চাই : মমতা | West Bengal Flood |
‘সমস্যা সমাধান না করলে আরও বড় আন্দোলনে যাবো!’ সাবওয়ের দাবিতে তৃণমূলের তীব্র বিক্ষোভ! | Singur News
'আমরা ভরসা হারাচ্ছি! কর্মবিরতি উঠবে না' বৈঠক শেষে কড়া বার্তা Junior Doctors-দের | RG Kar Protest |