বাবরের মুখে 'জয় শ্রী রাম', ফের উত্তরপ্রদেশে গণপিটুনিতে খুন মুসলিম যুবক

উত্তরপ্রদেশের (Uttar Pradesh) কুশিনগরে (Kushinagar) গণপিটুনিতে মৃত্যু এক মুসলিম (Muslim) যুবকের। বিজেপি (BJP) সমর্থক ওই যুবক জয় শ্রীরাম (Jai Shri Ram) বলে স্লোগান দিয়েছিলেন বলে অভিযোগ। 
 

Web Desk - ANB | Published : Mar 27, 2022 5:55 PM IST

ফের উত্তরপ্রদেশের গণপিটুনিতে হত্যার শিকার এক মুসলিম যুবক। তবে, এতদিন গণপিটুনি দিয়ে জয় শ্রীরাম বলতে বাধ্য করা হত, কিন্তু, এই ক্ষেত্রে জয় শ্রীরাম স্লোগান দেওয়ার জন্যই ওই যুবককে পিটিয়ে পিটিয়ে মেরে ফেলা হয়েছে বলে অভিযোগ। চাঞ্চল্যকর ঘটনাটি ঘটেছে, কুশিনগর জেলার রামকোলা থানা এলাকার।   

নিহত ওই মুসলিম যুবকের নাম বাবর, রামকোলা থানা এলাকার অন্তর্গত কাঠগড়ি গ্রামের বাসিন্দা। ঘটনাটি ঘটেছে গত ২০ মার্চ। জানা গিয়েছে, ওই দিন বাবর, তাঁর দোকান থেকে ফিরছিলেন।  পথে, প্রতিবেশীদের দেখে তিনি 'জয় শ্রী রাম'বলে স্লোগান দেন। অভিযোগ, এরপরই তাঁর উপর চড়াও হয়েছিলেন, প্রতিবেশিদেরই বেশ কয়েকজন। 

বাবরের স্ত্রী ফতিমা জানিয়েছে, তাঁর স্বামী প্রাণ বাঁচাতে দৌড়ে বাড়ির ছাদে গিয়েছিলেন। কিন্তু, অভিযুক্তরা তাঁকে অনুসরণ করে ছাদে যায়, তারপর চলে বেধড়ক মার। আধমরা করে বাবরকে সেখানে ফেলে রেখে যায় তারা। তাঁর মা জেবুন্নিসা জানিয়েছেন, বাবরকে প্রথমে এক স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল। সেখান থেকে পাঠানো হয় জেলা হাসপাতালে। সেখান থেকে রেফার করা হয়েছিল লখনউয়ে। সেখানে চিকিৎসা চলাকালীনই বাবরের মৃত্যু হয়।

জানা গিয়েছে বাবর মুসলমান হলেও, ছিলেন বিজেপি কর্মী। সদ্য সমাপ্ত নির্বাচনে বিজেপির হয়ে প্রচারও করেছিলেন। ১০ মার্চ বিধানসভা নির্বাচনের ফলাফল ঘোষণার পর, দলের বিপুল জয়ে খুশি হয়ে বাবর এলাকায় মিষ্টিও বিতরণ করেছিলেন। এইসব কারণে তাঁর উপর প্রতিবেশিদের আগে থেকেই রাগ ছিল। এমনকী, তাঁকে বারবার বিজেপিকে সমর্থন না করার বিষয়ে হুমকিও দেওয়া হয়েছিল বলে দাবি করেছে বাবরের পরিবার। বিশয়টি রামকোলা থানায় জানানো হলেও, পুলিশ তাদের আবেদনে আমল দেয়নি।

বাবরের মৃত্যুর পর, তাঁর স্ত্রী ফতিমা থানায় এই বিষয়ে থানায় একটি অভিযোগ দায়ের করেছেন। তার ভিত্তিতে একটি এফআইআর নথিভুক্ত করেছে পুলিশ। রবিবারই, ঘটনাস্থলে গিয়েছিলেন সাব-ডিভিশনাল ম্যাজিস্ট্রেট বরুণ কুমার পান্ডে। তিনি জানিয়েছেন, এই ঘটনায় দোষীদের প্রত্যেককে গ্রেফতার করা হবে এবং তাদের বিরুদ্ধে উপযুপক্ত ব্যবস্থা নেওয়া হবে। কুশিনগরের বিধায়ক পিএন পাঠকও, বাবরের পরিবারের সঙ্গে সাক্ষাত করেছেন। তিনিও অভিযুক্তদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছেন। বাবরের শেষকৃত্যেও অংশ নেন এই বিজেপি নেতা।
 

Share this article
click me!