যাত্রীবাহী বাসের সঙ্গে বিরাট ট্রলি ট্রাকের ধাক্কা! মধ্যপ্রদেশে ভয়ঙ্কর পথ দুর্ঘটনায় যাত্রীদের মর্মান্তিক পরিণতি

দুর্ঘটনায় আহতদের মধ্যে বেশ কয়েক জনের শারীরিক অবস্থা আশঙ্কাজনক। ফলে মৃতের তালিকা দীর্ঘতর হওয়ার আশঙ্কা রয়েছে বলে পুলিশ সূত্রে খবর।

Web Desk - ANB | Published : Oct 22, 2022 4:50 AM IST

মর্মান্তিক দুর্ঘটনা মধ্যপ্রদেশের রেওয়ায়। যাত্রিবাহী বাসের সঙ্গে মালবাহী ট্রলির মুখোমুখি সংঘর্ষে প্রাণ হারালেন অন্তত ১৪ জন মানুষ। দুর্ঘটনায় আহত হয়েছেন আরও ৪০ জন যাত্রী।

প্রশাসন সূত্রের খবর, দুর্ঘটনায় আহতদের মধ্যে বেশ কয়েক জনের শারীরিক অবস্থা আশঙ্কাজনক। ফলে মৃতের তালিকা দীর্ঘতর হওয়ার আশঙ্কা রয়েছে। গুরুতর আহত ২০ জনকে উত্তরপ্রদেশের প্রয়াগরাজের একটি সরকারি হাসপাতালে ভর্তি করানো হয়েছে। বাকিদের চিকিৎসা চলছে স্থানীয় তৌন্থর ব্লক স্বাস্থ্যকেন্দ্রে।

‘প্রাথমিকভাবে অনুমান করা হচ্ছে যে, ট্রলি ট্রাকটি সামনের অন্য আরেকটি ট্রাকের সাথে ধাক্কা লাগা এড়ানোর চেষ্টা করতে গিয়েছিল, সেই কারণে চালক ব্রেক চাপার সঙ্গে সঙ্গে পেছনের বাসটি ট্রলি ট্রাকে এসে সজোরে ধাক্কা মারে। ঘটনাস্থলে পুলিশ ও প্রশাসনের আধিকারিকরা এবং স্থানীয় লোকজন উদ্ধার অভিযান চালানোর কাজে লেগে পড়েন। আহতদের হাসপাতালে পাঠানো হয়েছে,’ জানিয়েছেন রেওয়ার কালেক্টর মনোজ পুষ্প। 


 

মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান রেওয়ায় বাস ও ট্রলি ট্রাকের মধ্যে সংঘর্ষের ঘটনায় শোক প্রকাশ করেছেন। তিনি আজ সকালে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের সাথে ফোনে কথা বলেন এবং ঘটনাটি তাঁকে অবহিত করেন। “মৃত যাত্রীদের দেহ মধ্যপ্রদেশ সরকার প্রয়াগরাজে নিয়ে আসবে,” জানিয়েছেন মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান। 


পুলিশ সূত্রের জানা গেছে যে, হায়দরাবাদের তেলঙ্গানা থেকে উত্তরপ্রদেশের গোরক্ষপুরে যাচ্ছিল ওই বাস।  দুর্ঘটনার সময় দূরপাল্লার বাসটিতে অন্তত ৬০ জন যাত্রী ছিলেন। উত্তরপ্রদেশের সীমানা লাগোয়া রেওয়া জেলার সোহাগি পাহাড়ি গ্রামের কাছে শুক্রবার রাত সাড়ে ১১টা নাগাদ মালবাহী ট্রলিকে ধাক্কা মারে বাসটি। খবর পেয়ে স্থানীয় ফাঁড়ির পুলিশ এবং গ্রামবাসীরা সঙ্গে সঙ্গে গিয়ে উদ্ধারের কাজ শুরু করে দেন।

“যেসব যাত্রীদের আঘাত গুরুতর নয়, তাঁদের যথাযথ চিকিৎসার পর ২টি বাসে করে প্রয়াগরাজে পাঠিয়ে দেওয়া হয়েছে। গুরুতর আহত যাত্রীরা মধ্য প্রদেশের রেওয়া মেডিকেল কলেজে ভর্তি রয়েছেন। সরকারের পক্ষ থেকে তাঁদের বিনামূল্যে চিকিৎসা দেওয়া হচ্ছে। রেওয়া জেলা প্রশাসন প্রয়োজনীয় সব ব্যবস্থা নিশ্চিত করেছে”, আশ্বাস দিয়েছেন মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান। সম্পূর্ণ ঘটনার তদারকি করছেন মধ্যপ্রদেশের পুলিশ সুপার নভনীত ভাসিন। 

আরও পড়ুন-
প্রায় ১০০ কিলোমিটার বেগে বইতে পারে ঝোড়ো হাওয়া, শহরের পাশাপাশি কালীপুজোর রাতে কি বিপদ জেলাগুলিতেও?
'কার কোন ধর্ম, সেটা দেখতে হবে না, ঘৃণাপূর্ণ মন্তব্য করলেই পদক্ষেপ নিন,' পুলিশকে নির্দেশ সুপ্রিম কোর্টের
চাকরি দেওয়ার নাম করে একের পর এক এলাকাবাসীর টাকা লুট! কামারহাটিতে অভিযুক্ত তৃণমূল কাউন্সিলর, ক্ষুব্ধ মদন মিত্র

Share this article
click me!