আবারও নামল রাজধানীর তাপমাত্রা, উত্তর ভারত জুড়ে হারকাঁপানো শীতের পূর্বাভাস দিল আবহাওয়া দফতর

ঘন কুয়াশার চাদরে ঢাকল রাজধানী। সপ্তাহের শেষ দিনেও একাধিক দিল্লী থেকে ব্যহত বিমান পরিষেবা। ঘন কুয়াশার কারণে একাধিক বিমানের উড়ান ও অবতরণে দেরি হয়েছে বলেও জানা যাচ্ছে।

Web Desk - ANB | Published : Jan 15, 2023 7:54 AM IST

ফের ৫-এর ঘরে নামল রাজধানীর তাপমাত্রা। নতুন করে শৈত্যপ্রবাহেরও ইঙ্গিত দিল আবহাওয়া দফতর। কয়েক দিনের বিরোতির পর ফের জাঁকিয়ে ঠান্ডা উত্তর ভারতের একাধিক রাজ্যে। আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী আগামী কয়েকদিনে দিল্লিতে আরও নামবে তাপমাত্রার পারদ। আজকেই দিল্লির বেশ কিছু জায়গায় ৫-এর ঘরে নেমেছে তাপমাত্রা। শীতের পাশাপাশি ঘন কুয়াশার চাদরে ঢাকল রাজধানী। সপ্তাহের শেষ দিনেও একাধিক দিল্লী থেকে ব্যহত বিমান পরিষেবা। ঘন কুয়াশার কারণে একাধিক বিমানের উড়ান ও অবতরণে দেরি হয়েছে বলেও জানা যাচ্ছে।

১৫ জানুয়ারি রবিবার ৫.৬ ডিগ্রি সেলসিয়াসে পৌঁছল দিল্লীর সাফদরজং-এর তাপমাত্রা। আগামী কয়েকদিনে দিল্লীর তাপমাত্রা আরও কমবে বলেও আগেই জানানো হয়েছিল আবহাওয়া দফতরের তরফে। ছুটির দিনে সকাল থেকেই ঘন কুয়াশা রাজধানী জুড়ে। ঘন কুয়াশার কারণে দৃশ্যমানতাও কমে দাঁড়াল ২০০ মিটারে। যার ফলে ব্যহত বিমান পরিষেবাও। রাজধানী থেকে একাধিক বিমানের উড়ান ও অবতরণে বিলম্ব হয়েছে। উত্তর রেল কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে অন্তত পক্ষে ২০টি ট্রেন আজ দেরিতে চলবে।

দিল্লী ছাড়াও পঞ্জাব, হরিয়ানা, চণ্ডীগড় এবং উত্তর প্রদেশ ও রাজস্থানের কিছু অংশেও চলবে শৈত্য প্রবাহ। কুয়াশাচ্ছন্নই থাকবে আকাশ। সোমবার এবং বুধবারের মধ্যে দিল্লি এবং এর পার্শ্ববর্তী অঞ্চলে শৈত্যপ্রবাহ চলবে, আবহাওয়া কর্মকর্তারা বলেছিলেন, আয়ানগর এবং রিজে সর্বনিম্ন তাপমাত্রা ৩ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি স্থায়ী হতে পারে।

আরও পড়ুন - 

'সংক্রান্তির উপহার', সেকেন্দ্রাবাদ থেকে বিশাখাপত্তনমের মাঝে বন্দে ভারত এক্সপ্রেসের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

বাংলার মানুষ বিজেপির ওপর ভরসা করছে বলেই ‘দিদির দূত’-দের ওপর বাড়ছে ক্ষোভ, মনে করছেন দিলীপ ঘোষ

মিড ডে মিলের চালে মিলল মরা টিকটিকি ও ইঁদুর, বিদ্যালয়ের বিরুদ্ধে কড়া পদক্ষেপ স্কুল শিক্ষা দফতরের

Share this article
click me!