BREAKING NEWS: দীর্ঘ জেরার পরে গ্রেফতার মণীশ সিসোদিয়া, মদ-নীতিকাণ্ডে গ্রেফতার করল সিবিআই

সিবিআই গ্রেফতার করল দিল্লির উপমুখ্যমন্ত্রী তথা আপ নেতা মণীশ সিসোদিয়াকে। জিজ্ঞাসাবাদের জন্য এদিনই তাঁকে সিবিআই অফিসে ডাকা হয়েছিল।

Web Desk - ANB | Published : Feb 26, 2023 2:03 PM IST / Updated: Feb 26 2023, 07:40 PM IST

জল্পনার অবসান, সিবিআই গ্রেফতার করল দিল্লির উপমুখ্যমন্ত্রী তথা আপ নেতা মণীশ সিসোদিয়াকে। জিজ্ঞাসাবাদের জন্য এদিনই তাঁকে সিবিআই অফিসে ডাকা হয়েছিল। তিনিও দলীয় কর্মী সমর্থকদের নিয়ে মিছিল করেই সিবিআই অফিসে যান। সেখানেই দীর্ঘ ৮ ঘণ্টা ধরে তাঁকে জেরা করা হয়। তারপর রবিবার ছুটির দিন সন্ধ্যাবেলায় গ্রেফতার করা হয় দিল্লির মুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়াকে। সিবিআই সূত্রের খবর ডেপুটি সিএমকে আপাতত সিবিআই সদর দফতরে রাখা হবে। যদিও সিসোদিয়া সিবিআই দফতরে যাওয়ার আগেই জানিয়েছিলেন তিনি সাত আট মাস জেলা থাকার জন্য প্রস্তুত। পাল্টা তাঁর দলের প্রধান অরবিন্দ কেজরিওয়াল তাঁকে আশ্বাস দিয়েছিলেন সিসোদিয়ার অসুস্থ স্ত্রীর দেখাশুনা করবেন দলেরও নেতা কর্মীরা।

যদিও এদিনও গ্রেফতার হতে পারেন, এমনটাই আশঙ্কা করেছিলেন দিল্লি উপমুখ্যমন্ত্রী। কারণ তিনি সিবিআই অফিসে ঢোকার আগেই জানিয়েছিলেন, তাঁর সঙ্গে দেশের লক্ষ লক্ষ শিশু ও কোটি কোটি দেশবাসীর ভালবাসা রয়েছে। কয়েক মাস যদি জেলেও কাটাতে হয় তাহলে তার কোনও সমস্যা হবে না। তিনি আরও জানিয়েছেন তাঁর আদর্শ ভগৎ সিং। তিনি বলেন ভগৎ সিং দেশের জন্য সর্বোচ্চ বলিদান দিয়েছেন। আর মোদী সরকারের মিথ্যা অভিযোগে যদি তাঁকে জেলে যেতে হয় সেটা খুবই সামান্য ব্যাপার।

সিবিআই দফতরে যাওয়ার আগে এদিন দিল্লির উপমুখ্যমন্ত্রী রাজঘাটে মহাত্মা গান্ধীর প্রতি শ্রদ্ধা নিবেদন করেন। তারপরই ভারি ব্যারিকেড অতিক্রম করে সিবিআই দফতপে যান। সিবিআই অফিসের কাছে প্রতিবাদ দেখিয়েছিল আপ কর্মীরা। সেই সময় দিল্লি পুলিশ আপ নেতা সঞ্জয় সিং ও গোপাল রাই-সহ কয়েক জন আপ নেতাকে আটক করে। পুলিশ জানিয়েছেন দক্ষিণ দিল্লিতে ১৪৪ ধারা জারি করা হয়েছে।

সিসোদিয়া দিল্লির উপমুখ্যমন্ত্রী। পাশাপাশি তিনি অর্থমন্ত্রীরও দায়িত্ব পালন করেন। বাজেট অধিবেশনে তাঁর বক্তব্য নিয়ে জিজ্ঞাসাবাদের জন্যই মণীশ সিসোদিয়াকে ডেকে পাঠিয়েছিল সিবিআই। মণীশ সিসোদিয়া সিবিআই এফআইআর-এর অভিযুক্তের তালিকায় প্রথম স্থানে রয়েছে। গত ২৫ নভেম্বর দিল্লির মদ কেলেঙ্কারি নিয়ে চার্জশিট পেশ করেছিল সিবিআই। ১৭ অক্টোবর তাঁকে জিজ্ঞাসাবাদ করা হয়েছিল। সিবিআই অভিযোগপত্রে সিসোদিয়ার নাম করেনি কারণ কেন্দ্রীয় তদন্ত সংস্থা তার এবং অন্যান্য সন্দেহভাজন এবং অভিযুক্তদের বিরুদ্ধে তদন্ত খোলা রেখেছে। সিসোদিয়াকে আবগারি নীতির বিভিন্ন দিক, মদ ব্যবসায়ীদের সঙ্গে তাঁর যোগাযোগ-সহ একাধিক বিষয় নিয়ে জিজ্ঞাসাবাদ করা হবে বলে সিবিআই সূত্রের খবর।

বিস্তারিত আসছে...

Share this article
click me!