Viral Video: ফিশ ফ্রাই আবার নিরামিষ, দিল্লির এই ফুড জয়েন্টে তৈরি হচ্ছে আজব মাছ ভাজা

পূর্ব দিল্লির এক ফুড জয়েন্টে তৈরি হচ্ছে ফিশ ফ্রাই। কিন্তু, তাতে নাকি মাছের 'ম'-টুকুও নেই। এদিকে নাম ফিশ ফ্রাই। সম্প্রতি ইন্টারনেটে এক ফুড ব্লগারের সৌজন্যে একটি ভিডিও ভাইরাল হয়েছে। 
 

Web Desk - ANB | Published : Jan 27, 2022 5:34 PM IST / Updated: Jan 28 2022, 12:27 AM IST

কথায় বলে 'মাছে (Fish) ভাতে বাঙালি'। বাঙালির (Bengali) মাছ ছাড়া যেন কিছুতেই চলে না। প্রতিদিনের পাতে মাছ না হলে যেন চলেই না। আবার অনেক সময় এমন অনেক বিশেষ দিন থাকে যেদিন নিরামিষ খাবার (Veg-Food) খেতে হয়, বিশেষ করে পুজোর দিনগুলিতে। এমন অনেক মানুষ রয়েছেন যাঁদের সেই দিনই মনটা কেমন যেন মাছের দিকেই পড়ে থাকে। মাছ ছাড়া তাঁরা এক পা-ও চলতে পারেন না। কিন্তু, ভাবুন তো মাছ যদি নিরামিষ (Veg-Fish) হয় তাহলে কি ভালোই না হয়! এক্ষেত্রে অনেকেই ভাবতে পারেন যে মাছ আবার কীভাবে নিরামিষ হবে? কিন্তু, অবাক লাগলেও এটাই সত্যি। 

পূর্ব দিল্লির এক ফুড জয়েন্টে তৈরি হচ্ছে ফিশ ফ্রাই ( Fish Fry)। কিন্তু, তাতে নাকি মাছের 'ম'-টুকুও নেই। এদিকে নাম ফিশ ফ্রাই। সম্প্রতি ইন্টারনেটে এক ফুড ব্লগারের (Food Blogger) সৌজন্যে একটি ভিডিও ভাইরাল (Viral Video) হয়েছে। অমর শিরোহী পূর্ব দিল্লির (Delhi) খান্না তন্দুরি জংশন (Khanna's Tandoori Junction) নামের এই দোকানে খেতে গিয়েছিলেন। সেখানেই তিনি এই নিরামিষ ফিশ ফ্রাই চেখে দেখেন।

 

আরও পড়ুন- ছাদে বসে ঘুড়ি ওড়াচ্ছে বাঁদর, হেসে কুটোপাটি নেটিজেনরা

মাছ না দিয়ে কীভাবে অবিকল মাছের মতো দেখতে এই ফিশফ্রাই তৈরি করা হচ্ছে? এই খাবারের প্রণালী প্রসঙ্গে খান্না তন্দুরি জংশনের তরফে জানানো হয়েছে, প্রথমে সোয়াবিন, আদা আর রসুন একসঙ্গে নিয়ে তার একটা পেস্ট তৈরি করে নেওয়া হয়েছে। এরপর তাকে কাটলেটের শেপ দিয়ে গড়ে নেওয়া হয়। তারপর তা ছাড়া হয় ডুবো তেলের মধ্যে। ফুড ব্লগার নিজেই সেই ফ্রাই চেখে দেখে জানিয়েছেন তা খেতে খুবই সুস্বাদু। পাশাপাশি সবাইকে সেই ফিশ ফ্রাই একবার চেখে দেখার অনুরোধ করেছেন তিনি। দিল্লিতে যে সব খাবার তিনি খেয়েছেন তার মধ্যে এই ফ্রাই সবথেকে বেশি সুস্বাদু বলে জানা গিয়েছে। 

আরও পড়ুন- বাবা মায়ের জন্য মন ছুঁয়ে দেওয়া গান ছাত্রীর, দেখুন ভাইরাল ভিডিও

খাবার নিয়ে সব সময়ই পরীক্ষা হয়। আর করোনা পরিস্থিতির মধ্যে ঘরবন্দি থাকার ফলে বহু মানুষই নজর দিয়েছেন খাবারের দিকে। অফিস ও কাজের ফাঁকে নিত্য নতুন রান্না করেন অনেকেই। আর ইন্টারনেটের দৌলতে এখন সবকিছুই সহজে ভাইরাল হয়ে যাচ্ছে। ভাইরাল হয়েছে বিভিন্ন ধরনের রেসিপি। কখনও ম্যাগির সঙ্গে রুহআফজা, মিরিন্ডা দিয়ে ফুচকা, ধোসা দিয়ে আইসক্রিম সবই ভাইরাল হয়েছে। আর এখন এই নিরামিষ ফিশ ফ্রাই মন জয় করে নিয়েছে বহু নেটিজেনের। আবার অনেকেই এর বিরোধিতা করেছেন। একজন বলেন, 'ফিশ ফ্রাই-এর এই আকৃতি দেখেই তা আর খেতে ইচ্ছে করছে না'। আবার কারও মতে, এত কষ্ট করার কি ছিল? তার থেকে সয়াবিনের কাটলেট তৈরি করে নিলেই হত।

আরও পড়ুন- গোর্খা সেনার কুকরি নিয়ে নাচ, প্রজাতন্ত্র দিবসের প্রাককালে ভাইরাল

Share this article
click me!