UP Elections 2022 : ‘হিন্দু বিদ্বেষী’ নেতাকে টিকিট সমাজবাদী পার্টির, মমতাকে খোঁচা দিয়ে টুইট অগ্নিমিত্রার

এবারের নির্বাচনে সমাজবাদী পার্টির তরফে কৈরানা আসন থেকে নাহিদ হাসান এবং রামপুর সদর থেকে আজম খানকে প্রার্থী করা হয়েছে। যা নিয়ে বাড়ছে রাজনৈতিক তরজা।

Jaydeep Das | Published : Jan 27, 2022 4:25 PM IST

উত্তরপ্রদেশে বেজে গিয়েছে নির্বাচনী দামামা। ইতিমধ্যেই শাসক বিরোধী সব দলই ধীরে ধীরে তাদের প্রার্থী তালিকা সামনে আনতে শুরু করেছে। কিন্তু এমতাবস্থায় সমাজবাদী পার্টির প্রার্থী তালিকা সামনে আসতেই শুরু হয়েছে চাঞ্চল্য। বিতর্ক তৈরি হয়েছে তালিকায় থাকা একাধিক প্রার্থীকে নিয়ে। প্রসঙ্গত উল্লেখ্য, উত্তরপ্রদেশের শামলি জেলার কৈরানা শাস্ত্রীয় সঙ্গীতের 'কিরানা ঘরানার' জন্য পরিচিত। কিন্তু ২০১৫ সালে, কৈরানা রাজনৈতিক কারণে লাইমলাইটে আসে। সেই সময় কৈরানার বিজেপি সাংসদ (BJP MP) হুকুম সিং বলেছিলেন অনেক হিন্দু পরিবার (Hindu family) কৈরানা থেকে চলে গেছে সামাজিক অস্থিরতার করাণে। তাঁর দাবি ছিল একটি বিশেষ সম্প্রদায়ের লোকজনের হুমকি ও জুলুমবাজির কারণে কৈরানা থেকে ৩৪৬টি পরিবার চলে গেছে। তাঁর অভিযোগের নিশানায় ছিল মুসলিমদের (Muslim) দিকে। যা নিয়ে সেই সময় বিস্তর জলঘোলাও হয়।

এদিকে এবারের নির্বাচনে বিজেপি এটাকে ফের নির্বাচনী ইস্যু বানিয়েছে। এদিকে এবারের নির্বাচনে সমাজবাদী পার্টির তরফে কৈরানা আসন থেকে নাহিদ হাসান এবং রামপুর সদর থেকে আজম খানকে প্রার্থী করা হয়েছে। এদিকে বর্তমানে দুই নেতাই রয়েছেন জেল বন্দী। সেখান থেকে নির্বাচনের জন্য মনোনয়নপত্র জমা দিয়েছেন। কিন্তু এই ইস্যুতেই এবার সুর চড়াতে দেখা গিয়েছে দেশের একাধিক বিজেপি নেতাকে। বিজেপি-র দাবি জেলবন্দি প্রার্থীদের টিকিট দেওয়াতেই স্পষ্ট হয়ে যাচ্ছে সমাজবাদী পার্টির প্রধান অখিলেশ যাদবের আসল ভাবমূর্তি। এদিনই এই বিষয়ে সমাজবাদী পার্টিকে চাঁচাছোলা ভাষায় আক্রমণ শানিয়ে তোপ দাগতে দেখা যায় বাংলার বিজেপি নেত্রী অগ্নিমিত্রা পালকে (BJP leader Agnimitra Paul)।

আরও পড়ুন-রেকর্ড মৃত্যুতে উদ্বেগ বাড়াচ্ছে উত্তর ২৪ পরগনা, টেস্ট কমতেই কমল আক্রান্তের সংখ্যা

আরও পড়ুন-BSF-র প্রজাতন্ত্র দিবসের ভিডিওতে আলাদা রাজ্য উত্তরবঙ্গ, অমিত শাহকে চিঠি বাংলা পক্ষের

বৃহঃস্পতিবার সন্ধ্যেবেলা অগ্নিমিত্রা পালকে সমাজবাদী পার্টির প্রধান অখিলেশ যাদবের সঙ্গে নাহিদ হাসানের একটি ছবি টুইট করতে দেখা যায়। ক্যাপশনে তিনি লেখেন, অখিলেশ যাদবের পাশে দাঁড়িয়ে থাকা ব্যক্তিটি হলেন নাহিদ হাসান। এসপি তাকে কৈরানা থেকে প্রার্থী করেছে। ২০১৬ সালে নাহিদের নেতৃত্বেই কৈরানা থেকে হিন্দুদের বের করে দেওয়া হয়েছিল। এই ঘটনায় অভিযুক্ত আরও ১০ জনকে এবারে টিকিট দিয়েছে সমাজবাদী পার্টি।তাঁর এই টুইট নিয়েই বর্তমানে জোর চর্চা শুরু হয়ে গিয়েছে বঙ্গ রাজনীতির ময়দানে। এদিকে চব্বিশের লোকসভা ভোটকে পাখির চোখ করে ইতিমধ্যেই ঘুঁটি সাজাতে শুরু করে দিয়েছে তৃণমূল-কংগ্রেস। এমনকী উত্তরপ্রদেশের নির্বাচনী আবহে সখ্যতা বেড়েছে সমাজবাদী পার্টির সঙ্গেও। এমনকি ৮ ফেব্রুয়ারি অখিলেশের হয়ে প্রচারেও যাচ্ছেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দোপাধ্যায়। কিন্তু তার আগেই অগ্নিমিত্রার টুইট যে ঘাসফুল শিবিরেরও অস্বস্তি বাড়াবে তা আর বলার অপেক্ষা রাখে না। এদিনের টুইটে নাহিদ হাসানের প্রসঙ্গ টেনে মমতাকেও ট্যাগ করেন অগ্নিমিত্রা।

আরও পড়ুন-“কিষানজীর মৃত্যুর বদলা চাই”, মাওবাদী পোস্টারে ফের ব্যাপক চাঞ্চল্য পুরুলিয়ায়

Read more Articles on
Share this article
click me!