Arvind Kejriwal: কেজরিওয়ালকে দিল্লির মুখ্যমন্ত্রী পদ থেকে বরখাস্তের আর্জি খারিজ দিল্লি হাইকোর্টের

দিল্লি আবগারি মামলায় গ্রেফতার হলেও, মুখ্যমন্ত্রী পদ থেকে সরে যাননি অরবিন্দ কেজরিওয়াল। তাঁর পাশে আছে দল। মুখ্যমন্ত্রী পদ থেকে কেজরিওয়ালকে সরানো হচ্ছে না।

Soumya Gangully | Published : Mar 28, 2024 9:45 AM IST / Updated: Mar 28 2024, 05:26 PM IST

অরবিন্দ কেজরিওয়ালকে দিল্লির মুখ্যমন্ত্রী পদ থেকে বহিষ্কারের আর্জি জানিয়ে দায়ের হওয়া জনস্বার্থ মামলা খারিজ করে দিল দিল্লি হাইকোর্ট। দিল্লি আবগারি মামলায় গ্রেফতার হলেও, এখনও মুখ্যমন্ত্রী পদে আছেন কেজরিওয়াল। তাঁকে বরখাস্ত করার দাবিতে জনস্বার্থ মামলা দায়ের করেন দিল্লির বাসিন্দা সুরজিৎ সিং যাদব। নিজেকে কৃষক ও সমাজকর্মী হিসেবে দাবি করা এই ব্যক্তি তাঁর আর্জিতে বলেন, আর্থিক কেলেঙ্কারিতে জড়িয়ে পড়া কোনও ব্যক্তিকে মুখ্যমন্ত্রী পদে থাকতে দেওয়া উচিত নয়। কিন্তু এই আর্জি খারিজ করে দিয়েছে দিল্লি হাইকোর্টের বিচারপতি মনমোহন ও বিচারপতি মনপ্রীত প্রীতম সিং অরোরার ডিভিশন বেঞ্চ।

ইডি হেফাজতে কেজরিওয়াল

গ্রেফতার হওয়ার পর থেকে এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের হেফাজতে কেজরিওয়াল। বৃহস্পতিবার তাঁর ইডি হেফাজতের মেয়াদ শেষ হওয়ার কথা ছিল। সেই কারণে দিল্লির মুখ্যমন্ত্রীকে এদিন রাউস অ্যাভেনিউ কোর্টে পেশ করা হয়। আদালত তাঁকে ১ এপ্রিল পর্যন্ত ইডি হেফাজতে রাখার নির্দেশ দিয়েছে। কিন্তু এখনও দিল্লির মুখ্যমন্ত্রীর পদেই আছেন কেজরিওয়াল। জনস্বার্থ মামলায় দাবি করা হয়, কেজরিওয়াল মুখ্যমন্ত্রীর পদে থাকলে আইনি প্রক্রিয়া বাধাপ্রাপ্ত হবে, ন্যায়বিচারের ক্ষেত্রে সমস্যা হবে, রাজ্যের সাংবিধানিক ব্যবস্থা ভেঙে পড়বে। কারণ, এক্ষেত্রে সংবিধান মেনে কাজ করা হচ্ছে না। তবে আদালত এই যুক্তি মানতে নারাজ। 

ইডি-কে আক্রমণ কেজরিওয়ালের

বৃহস্পতিবার রাউস অ্যাভেনিউ কোর্টে শুনানির সময় নিজেই সওয়াল করেন কেজরিওয়াল। তিনি বলেন, ‘ইডি যে রিম্যান্ড পিটিশন দাখিল করেছে, আমি তার বিরোধিতা করছি না। ইডি যতদিন ইচ্ছা আমাকে হেফাজতে রাখতে পারে। কিন্তু যা হচ্ছে সেটা ঠিক নয়। ইডি-র ২টি উদ্দেশ্য আছে। প্রথম উদ্দেশ্য হল আম আদমি পার্টিকে ধ্বংস করতে হবে। দ্বিতীয় উদ্দেশ্য হল, তোলাবাজি চালাতে হবে এবং অর্থ সংগ্রহ করতে হবে।’

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

দিল্লি হাইকোর্টে স্বস্তি পেলেন না অরবিন্দ কেজরিওয়াল, ২ এপ্রিলের মধ্যে গ্রেপ্তারের বিষয়ে ইডির কাছে জবাব তলব

গ্রেফতারির বিরুদ্ধে পিটিশন দিয়েছিলেন, সুপ্রিম কোর্ট থেকে আবেদন প্রত্যাহার করে নিলেন অরবিন্দ কেজরিওয়াল

Arvind Kejriwal: গ্রেফতার দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল, হেফাজতে নিল ইডি

Read more Articles on
Share this article
click me!