গণনা চলছে দিল্লি পুর কর্পোরেশনের ভোট, বিজেপিকে জোরদার টক্কর দিচ্ছে কেজরিওয়ালের আম আদমি পার্টি

অধিকাংশ বুথফেরত সমীক্ষা জানিয়েছিল, এই বছর দিল্লির তিনটি পুরসভাই বিজেপির হাতছাড়া হয়ে যেতে চলেছে। পদ্ম শিবিরকে গদিচ্যুত করে দিল্লি পুরসভা দখল করতে পারে আম আদমি পার্টি।

Web Desk - ANB | Published : Dec 7, 2022 5:32 AM IST

দিল্লির পুর নির্বাচনের বুথফেরত সমীক্ষার অনেকগুলিতেই এগিয়ে ছিল আম আদমি পার্টি। কিন্তু গণনা শুরুর প্রথম প্রহর পার হতেই বেশ অনেকটা এগিয়ে গিয়েছিল বিজেপি। ২৫০টি আসনের মধ্যে ১২২টি আসনে এগিয়ে গিয়েছিল বিজেপি। আম আদমি পার্টি এগিয়ে ছিল ১০১ টি আসনে।

বিগত ১৫ বছর ধরে দিল্লির পুরনিগম দখল করে রাখতে সমর্থ হয়েছে বিজেপি। ২০২২-এর বুথ ফেরত সমীক্ষা বলেছিল, এই বছর গেরুয়া শিবিরকে জোরদার টক্কর দিয়ে এগিয়ে যাবে অরবিন্দ কেজরিওয়ালের দল আম আদমি পার্টি। সেই অনুমানই কিছুটা সত্যির দিকে এগোচ্ছে বেলা দশটার গণনা অনুযায়ী।

১৩০টি ওয়ার্ডে এগিয়ে রয়েছে কেজরিওয়ালের আপ। তার চেয়ে বেশ কিছুটা পিছিয়ে পড়েছে পদ্মশিবির। বিজেপি এগিয়ে রয়েছে ১০৪টি আসনে। দিল্লি পুরসভা ভোটে কংগ্রেস এখনও পর্যন্ত এগিয়ে রয়েছে ১১টি ওয়ার্ডে।

সাম্প্রতিক আপডেট অনুযায়ী, কাদিপুর, সান্তনগর, ঝাড়োদা ও জামে মসজিদ ওয়ার্ডে জয়ের পথে আম আদমি পার্টি। অন্যদিকে, সিলামপুর, লক্ষ্মী নগর, রোহিনী, লাজপত নগর এবং গীতা কলোনি ওয়ার্ডে এগিয়ে রয়েছে বিজেপি।

২৭ নভেম্বর দিল্লিতে আয়োজিত হয় পুর নিগম নির্বাচন। মোট ২৫০ টি ওয়ার্ডে ভোট গ্রহণ হয়েছে। মাত্র ৫০ শতাংশ ভোট পড়েছে এই নির্বাচনে। ৭ ডিসেম্বর , বুধবার দিল্লি পুরভোটের ফলপ্রকাশ। সকাল ৮টা থেকে শুরু হয়েছে গণনা। অধিকাংশ বুথফেরত সমীক্ষা জানিয়েছে, এই বছর দিল্লির তিনটি পুরসভাই বিজেপির হাতছাড়া হয়ে যেতে চলেছে। পদ্ম শিবিরকে গদিচ্যুত করে দিল্লি পুরসভা দখল করতে পারে আম আদমি পার্টি।

অধিকাংশ বুথ ফেরত সমীক্ষাতে দ্বিতীয় স্থানে থাকলেও সেই আশঙ্কাকে বিশেষ গুরুত্ব দেয়নি গেরুয়া শিবির। দিল্লি পুর নির্বাচনে তাঁরাই পুনরায় জয়ী হয়ে ফিরে আসবেন বলে মনে করছেন বিজেপি নেতৃত্বরা। বুথ ফেরত সমীক্ষা মিলে গেলে এই প্রথমবার দিল্লি কর্পোরেশনের দায়িত্বে আসবে আম আদমি পার্টি (আপ)।

কর্পোরেশনের ভোট গণনা চলাকালীন দিল্লির মুখ্যমন্ত্রী এবং এএপি জাতীয় আহ্বায়ক অরবিন্দ কেজরিওয়ালের বাসভবনে তাঁর সঙ্গে দেখা করতে পৌঁছেছেন পঞ্জাবের মুখ্যমন্ত্রী তথা আপ নেতা ভগবন্ত মান।

 

 

আরও পড়ুন-
‘মাছ রান্না করে বাঙালিদের খাওয়াবেন?’ মন্তব্য করেই বিপাকে পরেশ রাওয়াল, মহম্মদ সেলিমের অভিযোগে তালতলা থানায় তলব
ডিসেম্বরের দ্বিতীয় সপ্তাহে বঙ্গে ফের উত্তুরে হাওয়ার আমেজ, মেঘমুক্ত আকাশে সব জেলাতেই পারদ নিম্নমুখী
শাসকের স্বৈরাচারিতা কেড়ে নিল স্কুল পড়ুয়াদের প্রাণ, উত্তর কোরিয়ায় বিদেশী নাটক দেখার ‘অপরাধে’ ছাত্রদের প্রকাশ্যে গুলি

Share this article
click me!