রাহুল গান্ধী বাসভবন ঘিরল দিল্লি পুলিশ, কি কি প্রশ্ন নিয়ে জিজ্ঞাসাবাদ কংগ্রেস নেতাকে

সোশ্যাল মিডিয়া পোস্টের প্রেক্ষিতে, দিল্লি পুলিশ প্রাক্তন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীর কাছে একটি প্রশ্নপত্র পাঠিয়েছে এবং তাকে 'যৌন হয়রানির অভিযোগ নিয়ে তার কাছে আসা মহিলাদের সম্পর্কে বিশদ বিবরণ দিতে' বলেছে।

Web Desk - ANB | Published : Mar 19, 2023 10:33 AM IST

কংগ্রেস নেতা রাহুল গান্ধীর সরকারি বাসভবনে নোটিশ নিয়ে পৌঁছয় দিল্লি পুলিশ। ভারত জোড়ো যাত্রার সময় তিনি ধর্ষণের শিকারদের নিয়ে এমন বক্তব্য রাখেন, যার জন্য পুলিশ তদন্ত করতে তাঁর বাড়িতে পৌঁছেছিল। রবিবার রাহুল গান্ধীর বাড়িতে জড়ো হন পুলিশ আধিকারিকরা। বহু প্রবীণ কংগ্রেস নেতাও তাঁর বাড়িতে পৌঁছেছিলেন।

স্পেশাল পুলিশ কমিশনার (আইন-শৃঙ্খলা) সাগর প্রীত হুদার নেতৃত্বে দিল্লি পুলিশের একটি দল রাহুল গান্ধীর ১২, তুঘলক লেন' এর বাসভবনে পৌঁছয়। পুলিশ কর্মকর্তারা বলেন যে কংগ্রেস নেতার বাসভবনে দুই ঘন্টার বেশি সময় কাটানোর পরেও পুলিশের দল তার সাথে দেখা করতে পারেনি।

সোশ্যাল মিডিয়া পোস্টের প্রেক্ষিতে, দিল্লি পুলিশ প্রাক্তন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীর কাছে একটি প্রশ্নপত্র পাঠিয়েছে এবং তাকে 'যৌন হয়রানির অভিযোগ নিয়ে তার কাছে আসা মহিলাদের সম্পর্কে বিশদ বিবরণ দিতে' বলেছে।

দিল্লি পুলিশ সময় বাড়ানোর জন্য বলেছে

রাহুল গান্ধী পুলিশকে জবাব দিয়েছেন যে অনেক মহিলা বিবৃতি দিয়েছেন তবে তাদের একসঙ্গে করে রিপোর্ট তৈরি করতে সময় লাগবে। এ কারণে তিনি কোনো উত্তর দেননি। শিগগিরই তাকে আবারও জিজ্ঞাসাবাদ করবে পুলিশ।

রাহুল গান্ধী বলেছিলেন যে ভারত জোড়ো যাত্রার সময় অনেক মহিলা তাঁর সাথে দেখা করেছিলেন এবং বলেছিলেন যে তাদের ধর্ষণ করা হয়েছিল। এই বিষয়ে দিল্লি পুলিশ প্রথমে রাহুল গান্ধীকে নোটিশ দেয়, তারপর আজ দিল্লি পুলিশ রাহুল গান্ধীর বাসভবনে পৌঁছে।

কী বললেন রাহুল গান্ধী?

পুলিশের মতে, রাহুল গান্ধী 'ভারত জোড়ো যাত্রা'-এর শ্রীনগর পর্বে একটি বিবৃতি দিয়েছিলেন যে আমি শুনেছি যে মহিলারা এখনও যৌন হয়রানির শিকার হচ্ছেন। রাহুল গান্ধী যখন তাকে জিজ্ঞাসা করলেন আপনি কেন পুলিশে অভিযোগ দায়ের করছেন না, তিনি বলেছিলেন যে আপনি যদি এটি করেন তবে আরও বিব্রত হবে। কর্মকর্তারা বলেছেন যে পুলিশ কংগ্রেস নেতাকে এই নির্যাতিতাদের বিবরণ দিতে বলেছিল যাতে তাদের নিরাপত্তা দেওয়া যায়।

রাহুল গান্ধীকে কী জিজ্ঞেস করতে চায় দিল্লি পুলিশ?

দিল্লি পুলিস রাহুল গান্ধীর কাছে জানতে চায় কবে ওই মহিলারা ধর্ষণের ঘটনার কথা জানিয়েছেন। আপনি কি সেই মহিলাদের সম্পর্কে আগে থেকেই জানতেন নাকি সেই সময়ে এই বিষয়ে জানতে পারেন, আপনার কাছে কি অভিযোগকারী মহিলাদের সম্পর্কে সঠিক তথ্য আছে? মহিলারা কি কোনো সুনির্দিষ্ট ঘটনার তথ্য দিয়েছেন? এই বিষয়গুলি জানতে চাওয়া হয় রাহুল গান্ধীর কাছ থেকে।

Share this article
click me!