নাগারে বৃষ্টির জেরে ভেঙে পড়ল দ্বিতল বাড়ি, ঘটনায় মৃত কমপক্ষে তিনজন

রবিবার সন্ধ্যা সাড়ে সাতটা নাগাদ দিল্লির লাহোর গেটের সামনে একটি দ্বিতল বাড়ি ভেঙে পড়ার খবর পান তাঁরা। তড়িঘড়ি ঘটনাস্থলে পৌঁছয় দমকলের একটি দল। বাড়ির নীচে চাপা পড়ে ইতিমধ্যেই মৃত্যু হয়েছে তিন জনের। 
 

Ishanee Dhar | Published : Oct 10, 2022 3:06 AM IST

টানা ৪০ ঘন্টারও বেশি সময় ধরে চলছে বৃষ্টি। প্লাবিত রাজধানী ও সংলগ্ন এলাকা। বৃষ্টির দাপট উত্তর প্রদেশ, মহারাষ্ট্র, পশ্চিমবঙ্গ, অন্ধ্র প্রদেশ, তামিলনাড়ু, কর্নাটক-সহ একাধিক রাজ্যে। সোমবার ফের ভারী বৃষ্টির পূর্বাভাস নয়ডা, লখনউ, গাজিয়াবাদ ও আগ্রা সহ দিল্লি ও সংলগ্ন উত্তর প্রদেশে। নাগারে বৃষ্টির জেরে বাড়ছে বিপদের আশঙ্কাও। রবিবার রাতে ওল্ড দিল্লির লাহোর গেটের সামনে ভেঙে পড়ল একটি দ্বিতল বাড়ি। ঘটনায় মৃত কমপক্ষে তিনজন, আহতের সংখ্যা আরও বেশি।

দমকল সূত্রে খবর রবিবার সন্ধ্যা সাড়ে সাতটা নাগাদ দিল্লির লাহোর গেটের সামনে একটি দ্বিতল বাড়ি ভেঙে পড়ার খবর পান তাঁরা। তড়িঘড়ি ঘটনাস্থলে পৌঁছয় দমকলের একটি দল। বাড়ির নীচে চাপা পড়ে ইতিমধ্যেই মৃত্যু হয়েছে তিন জনের। মৃতদের মধ্যে রয়েছে একটি চার বছরের শিশুও। গুরুতরভাবে আহত আরও চারজন। এছাড়াও আরও বেশ কয়েকজনের ভেতরে আটকে থাকারও আশঙ্কা রয়েছে। আহতদের নিকটবর্তী এলএনজিপি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। 

 

খবর পাওয়া মাত্র ঘটনাস্থলে পৌঁছয় দমকলের পাঁচটি ইঞ্জিন। রাতভর চলে উদ্ধার কার্য। দমকল সূত্রে জানানো হচ্ছে, রাত ৯টা পর্যন্ত উদ্ধার করা হয়েছিল ৫ জনকে। রাতে ধ্বংসস্তূপ থেকে উদ্ধার করা হয়েছে আরও দু'জনকে। ঘটনাস্থলে একটি মেডিক্যাল টিমও। 

দিল্লি সেন্ট্রালের ডিসিপি শ্বেতা চৌহান বলেন,"একটি দ্বিতল বাড়ি ভেঙে পড়েছে। ঘটনায় আহত হয়েছে একাধিক মানুষ। ইতিমধ্যে ১০ জনকে এলএনজিপি হাসপাতালে ভর্তী করা হয়েছে। ঘটনায় মৃত্যু হয়েছে একটি চার বছরের শিশু কন্যার। এনডিআরএফের ৫টি দল উদ্ধারকাজ চালাচ্ছে।" 

 

উল্লেখ্য শনিবার দুপুর থেকেই নাগাড়ে বৃষ্টি দিল্লি ও সংলগ্ন এলাকায়। ৪০ ঘন্টা পেরিয়ে গেলেও বৃষ্টি থামার কোনও নামগন্ধই নেই। সোমবারও ভারী বৃষ্টির পূর্বাভাস থাকায় দিল্লি ও সংলগ্ন উত্তর প্রদেশের স্কুলগুলি বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে প্রশাসন। ভারী বৃষ্টির জেরেই প্রথম থেকে দ্বাদশ শ্রেণি পর্যন্ত ছুটি ঘোষণা করা হয়েছে। 
 

আরও পড়ুন-
রাতের অন্ধকারে দুটি বাসের মুখোমুখি সংঘর্ষে রক্তাক্ত কেরালা! প্রাণ হারালেন শিক্ষক, স্কুল পড়ুয়া সহ মোট ৯ জন
সিটি হলে একের পর এক রক্তাক্ত লাশ, মেক্সিকোতে ভয়ঙ্কর হত্যাকাণ্ডে ১৮ জনের মর্মান্তিক মৃত্যু
৬৬ জন গাম্বিয়ান শিশুর মৃত্যু! ভারতে তৈরি সর্দিকাশির সিরাপ নিয়ে এবার বিশ্ব স্বাস্থ্য সংস্থার সতর্কবার্তা

Share this article
click me!