তিরুপতির লাড্ডুতে পশুর চর্বি! মন্দিরের প্রসাদ তৈরিতে ঘি পাঠাতো আমুল? এবার স্বচ্ছতার দাবিতে বিবৃতি প্রকাশ করল এই সংস্থা

তিরুপতির লাড্ডুতে পশুর চর্বি! মন্দিরের প্রসাদ তৈরিতে ঘি পাঠাতো আমুল? এবার স্বচ্ছতার দাবিতে বিবৃতি প্রকাশ করল এই সংস্থা

Anulekha Kar | Published : Sep 21, 2024 3:57 AM IST

তিরুপতির লাড্ডুতে ঘিয়ের বদলে পশুর চর্বি! বেশ কয়েকদিন ধরেই এই বিতর্ক চলছে সারা দেশে। এবার তিরুপতি প্রসঙ্গে একটি লম্বা বিবৃতি দিল আমুল।

ভারতীয় দুগ্ধ ব্র্যান্ড আমূল একটি ব্যাখ্যা জারি করে বলেছে যে তাঁরা কখনই তিরুমালা তিরুপতি দেবস্থানম (টিটিডি)- এ ভোগের জন্য ঘি সরবরাহ করেনি।

Latest Videos

গুজরাট কো-অপারেটিভ মিল্ক মার্কেটিং ফেডারেশনের (জিসিএমএমএফ) মালিকানাধীন আমূল এক্স-এ একটি পোস্ট জারি করে একটি বিবৃতি জারি করে জানিয়েছেন, "তিরুমালা তিরুপতি দেবস্থানমকে (টিটিডি) আমুল ঘি সরবরাহ করে এমনই একটি খবর চারিদিকে ছড়িয়েছে পড়েছে। কিন্তু এই তথ্য সম্পূর্ণ ভুল। আমরা জানাতে চাই যে আমরা কখনই টিটিডিকে আমুল ঘি সরবরাহ করিনি। আমরা আরও স্পষ্ট করতে চাই যে আমুল ঘি খাঁটি দুধ থেকে তৈরি করা হয়, যা আইএসও শংসাপত্রপ্রাপ্ত। আমুল ঘি উচ্চমানের বিশুদ্ধ দুধের চর্বি থেকে তৈরি করা হয়। আমাদের ডেয়ারিগুলিতে প্রাপ্ত দুধ এফএসএসএআই দ্বারা নির্ধারিত ভেজাল সনাক্তকরণ সহ কঠোর মানের পরীক্ষার মধ্য দিয়ে যায়।"

প্রসঙ্গত মন্দিরের প্রসাদে নাকি লাড্ডু তৈরিতে ঘিয়ের বদলে পশুর চর্বি ব্যবহার করা হত বলে দাবি করেছেন মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু নাইডু। তবে এই অভিযোগ একেবারেই অস্বীকার করেছেন ওয়াইএস জগন মোহন রেড্ডির নেতৃত্বাধীন দল। এবং এই অভিযোগ সম্পূর্ণ 'বিদ্বেষপূর্ণ' বলে জানিয়েছেন তাঁরা।

চন্দ্রবাবু আরও অভিযোগ করেন, "গত পাঁচ বছরে ওয়াইএসআর কংগ্রেস পার্টির নেতারা তিরুমালার পবিত্রতাকে কলঙ্কিত করেছে। তারা পবিত্র তিরুপতি মন্দিরের ‘অন্নদানম’ তৈরিতে ঘি এর পরিবর্তে পশুর চর্বি ব্যবহার করা হত। "

এ ছাড়াও এদিন চন্দ্রবাবু বলেছেন, "যে এখন তাঁরা খাঁটি ঘি ব্যবহার করা হচ্ছে। আমরা তিরুপতি মন্দিরের পবিত্রতা যথাযথ ভাবে রক্ষা করার চেষ্টা করছি।"

এ প্রসঙ্গে ওয়াইভি সুব্বা রেড্ডি X-এ লিখেছেন, “চন্দ্রবাবু নাইডু কোটি কোটি হিন্দুদের বিশ্বাসকে মারাত্মকভাবে আঘাত করেছেন। তিরুপতি মন্দিরের প্রসাদ সম্পর্কে তার মন্তব্য অত্যন্ত বিদ্বেষপূর্ণ। কোনো ব্যক্তি এ ধরনের কথা বলবে না বা এ ধরনের অভিযোগ করবে না। এটা আবারও প্রমাণ হল হয়েছে যে চন্দ্রবাবু নাইডু রাজনৈতিক ফায়দার জন্য জন্য যেকোনো স্তরে নামতে পারেন।”

 

Share this article
click me!

Latest Videos

অভয়া কাণ্ডের দ্রুত বিচারের দাবি জুনিয়র ডাক্তারদের! স্বাস্থ্য ভবন থেকে সিজিও কমপ্লেক্স পর্যন্ত মিছিল
পুলিশ কমিশনারের নাম কী কুণাল ঘোষ না তৃণমূলের নাম পুলিশ? কলতানের জামিন হতেই প্রশ্ন Minakshi-র
'ষড়যন্ত্র করে আমাকে গ্রেফতার করা হয়েছিল' জেল থেকে ছাড়া পেয়েই পাল্টা অভিযোগ Kalatan Dasgupta-র
অবশেষে ধর্না প্রত্যাহারের সিদ্ধান্ত জুনিয়র ডাক্তারদের, দেখুন কী বললেন তাঁরা | Junior Doctors
‘সমস্যা সমাধান না করলে আরও বড় আন্দোলনে যাবো!’ সাবওয়ের দাবিতে তৃণমূলের তীব্র বিক্ষোভ! | Singur News