বিজেপি জিতলে মাটন, গরুর মাংস এবং মুরগির মাংস নিষিদ্ধ করা হবে! প্রচারে এসে মোদীকে কটাক্ষ ডিএমকে নেতার

চেন্নাইয়ের ভোটের প্রচারে এসে মোদীকে কটাক্ষ ডিএমকে নেতার! কী বললেন এই নেতা?

Anulekha Kar | Published : Apr 2, 2024 8:09 AM IST / Updated: Apr 02 2024, 03:25 PM IST

“মোদী জিতলে শুধু দই ভাত এবং সাম্বার ভাত খেতে পারবেন,  মাটন, গরুর মাংস এবং মুরগির মাংস খাওয়া একেবারেই নিষিদ্ধ করা হবে।” চেন্নাইয়ের ভোটের প্রচারে এসে এমনই মন্তব্য করলেন এক ডিএমকে নেতা। এই ভিডিওই এখন ঘুরপাক খাচ্ছে সামাজিক মাধ্যমের পর্দায়।

ভোটের বাজারে এক দল আরেক দলের উপরে নিয়মিত কাদা ছোড়াছুড়ি করছে। তবে কোনও কিছুর পরোয়া না করেই বিরোধীর নামে কু-মন্তব্য করেন অনেকেই। যার জেরে সমালোচনার মুখেও পড়তে হয়েছে তাবড় তাবড় রাজনীতিবীদকে। এবার  এমনই একটি সমালোচনামূলক মন্তব্য করে চর্চায় এলেন এক দ্রাবিড় মুন্নেত্র কড়গম নেতা। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া একটি ভিডিওতে দেখা গিয়েছে এই ডিএমকে নেতা চেন্নাইয়ে একটি প্রচারের সময় বলেন, “মোদী যদি আবার নির্বাচিত হন, তাহলে কেবল দই ভাত এবং সাম্বার ভাত খেতে পারবেন, মাটন, গরুর মাংস এবং মুরগির মাংস খাওয়া নিষিদ্ধ করা হবে।” এই ভিডিও ছড়িয়ে পড়তেই হইচই পড়ে গিয়েছে নেট মাধ্যমে। ডিএমকে নেতার এই মন্তব্যের নিন্দা করেছেন অনেকেই। 

তামিলনাড়ুর ২০২৪ সালের লোকসভা নির্বাচন প্রায় দোরগোড়ায়, ১৯ এপ্রিল রাজ্যের ৩৯ টি আসনে ভোটগ্রহণ হতে চলেছে। ২০১৯ সালে একক দফাতেই নির্বাচন প্রক্রিয়া হয়েছিল এই রাজ্যে। ২০২৪-এও একই ভাবে নির্বাচন প্রক্রিয়া চলবে বলে জানা গিয়েছে। একক দফাতেই সংঘটিত হবে ভোট পর্ব। অন্যান্য রাজ্যের থেকে অনেক দ্রুত নির্বাচন প্রক্রিয়া সম্পন্ন হয় এই রাজ্যে।

 

 

ভারতের দক্ষিণতম রাজ্য তামিলনাড়ু মোট ৩৯টি আসন নিয়ে পঞ্চম সর্বোচ্চ সংখ্যক লোকসভা আসন ধারণ করে। এর মধ্যে ৩২টি আসন অসংরক্ষিত এবং ৭টি আসন এসসি প্রার্থীদের জন্য সংরক্ষিত। ২০১৯ সালের নির্বাচনে, ডিএমকে নেতৃত্বাধীন ধর্মনিরপেক্ষ প্রগতিশীল জোট ৩৯ টি আসনের মধ্যে ৩৮ টি আসন পেয়ে বিজয় লাভ করে। এবার ফের বিজেপিকে হারানোর জন্য মাঠে নেমে পড়েছে ডিএমকে তবে নেতার এই মন্তব্য নিয়ে জোড় সমালোচনা শুরু হয়ে গিয়েছে নেট মাধ্যমে।

Share this article
click me!