"কয়েক মাস ধরেই এরকম পোশাক পরছি, অন্যদের সমস্যা হলে, সেটা তাঁদের ব্যাপার"- বিকিনি নিয়ে সরব দিল্লি মেট্রোর ভাইরাল তরুণী

এরই মধ্যে টুইটারে বিতর্কে জড়িয়ে পড়া রিদম চান্না ভূমিকম্প ঘটিয়েছে সোশ্যাল মিডিয়ায়। সেও এগিয়ে এসে নিজের পক্ষে সরব হয়েছে। রিদম চান্না বলছেন এই পোশাক পরা তাঁর ব্যক্তি স্বাধীনতার মধ্যে পড়ে।

Web Desk - ANB | Published : Apr 4, 2023 2:34 PM IST

পোশাক স্বাধীনতা, নারীবাদ থেকে নারী স্বাধীনতা। কোন ইস্যুটা বাদ গেল বলুন তো দিল্লি মেট্রো কান্ডে? দিল্লি মেট্রোর একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। এই ভিডিওতে এক তরুণীকে অতিরিক্ত ছোট পোশাকে দেখা গিয়েছে। ভিডিওতে দেখা যাচ্ছে মেয়েটি মেট্রো কোচের একটি সিটে বসে আছে, কিছুক্ষণ পর এই ভিডিওতে দেখা যায় যে ওই মেয়ে এই পোশাকে তার আসন থেকে উঠে তারপর গেটের দিকে যেতে শুরু করে। তার পরণে রয়েছে ব্রালেট ও মিনি স্কার্ট। এরপরেই যেন ঝড় বয়ে যায় নেট দুনিয়ায়।

এরই মধ্যে টুইটারে বিতর্কে জড়িয়ে পড়া রিদম চান্না ভূমিকম্প ঘটিয়েছে সোশ্যাল মিডিয়ায়। সেও এগিয়ে এসে নিজের পক্ষে সরব হয়েছে। রিদম চান্না বলছেন এই পোশাক পরা তাঁর ব্যক্তি স্বাধীনতার মধ্যে পড়ে।

একটি টিভি চ্যানেলকে দেওয়া সাক্ষাৎকারে চান্না বলেন, আমি যে পোশাকই পরি না কেন এটা আমার স্বাধীনতার ব্যাপার।আমি প্রচার বা খ্যাতির জন্য এটা করছি না। লোকেরা কী বলছে তাতে আমার কিছু যায় আসে না। আমি উরফি জাভেদের ওপরেও মুগ্ধ নই। আমি এতদিন পর্যন্ত জানতাম না যে সে কে, আমার বন্ধু কয়েকদিন আগে তার ছবি দেখালে আমি জানতে পারি।

চান্না পরিবারের সদস্যরা খুবই ক্ষুব্ধ

তবে, চান্না বলেছেন যে তার বাড়ির সবাই এই বিষয়ে খুব বিরক্ত। প্রতিবেশীরা তাকে প্রতিদিন হুমকি দেয়। কিন্তু লোকে তাকে নিয়ে কী ভাবছে তাতে আমার কিছু যায় আসে না। ডিএমআরসি চানানার পোশাক সম্পর্কে একটি বিবৃতিও জারি করেছিল এবং বলেছিল যে যারা এই ধরনের পোশাক পরে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া যেতে পারে। এই সময় জিজ্ঞাসা করা হলে, ছানানা বলেন যে দিল্লি মেট্রোর ভিতরে কোনও ভিডিওগ্রাফি নীতি নেই। DMRC নিজেই নিজের নিয়ম ভুলে যাচ্ছে। তাদের যদি আমার জামাকাপড় নিয়ে সমস্যা হয়, তবে তাদেরও সমস্যা হওয়া উচিত যারা এই ভিডিওটি শ্যুট করেছেন।

১৯ বছর বয়সী চান্না বলেছিলেন যে তার এই ধরণের পোশাক পরার অভ্যাস একদিনে আসেনি তবে এর পিছনে একটি দীর্ঘ গল্প রয়েছে। আমিও রক্ষণশীল পরিবার থেকে এসেছি। এখানে আমার যা ইচ্ছা তাই করার স্বাধীনতা নেই। একদিন আমি ঠিক করলাম আমার মন যা বলবে তাই করব। আমি অনেক মাস ধরে এমন পোশাক পরে ঘুরছি। এই পোশাকটি ভাইরাল হয়েছে। দিল্লির পিঙ্ক লাইন মেট্রোতে আমাকে ভ্রমণ করতে দেওয়া হয়নি কিন্তু অন্য লাইনে কোনো সমস্যায় পড়তে হয়নি। এমন জামাকাপড় পরা নিরাপত্তার জন্য উদ্বেগজনক নয় কি না জানতে চাইলে? চান্না বলেন, আমি কোনো সমস্যায় পড়িনি। হ্যাঁ, এটা অবশ্যই যে মন্তব্য এবং শ্লীলতাহানির মতো একাধিক ঘটনার মুখে পড়তে হয়েছে, কিন্তু আমি সেগুলি উপেক্ষা করি।

Share this article
click me!