দিল্লির মেট্রোয় বিকিনি পরে তরুণীর ছবি ভাইরাল, উরফি জাভেদের প্রভাব-বলছেন ক্ষুব্ধ নেটিজেনরা

সোমবার দিল্লি মেট্রো রেল কর্পোরেশনের জারি করা বিবৃতিতে বলা হয়েছে যে যাত্রীদের কোনো কার্যকলাপে লিপ্ত হওয়া বা এমন কোনো পোশাক পরা উচিত নয় যা অন্য যাত্রীদের সংবেদনশীলতাকে আঘাত করতে পারে।

Web Desk - ANB | Published : Apr 4, 2023 12:54 PM IST

দিল্লি মেট্রোর একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। এই ভিডিওতে এক তরুণীকে অতিরিক্ত ছোট পোশাকে দেখা গিয়েছে। ভিডিওতে দেখা যাচ্ছে মেয়েটি মেট্রো কোচের একটি সিটে বসে আছে, কিছুক্ষণ পর এই ভিডিওতে দেখা যায় যে ওই মেয়ে এই পোশাকে তার আসন থেকে উঠে তারপর গেটের দিকে যেতে শুরু করে। তার পরণে রয়েছে ব্রালেট ও মিনি স্কার্ট। এই ভিডিও নিয়ে এখন নানা ধরনের প্রশ্ন উঠছে। কেউ কেউ মেয়েদের স্বাধীনত নিয়ে কথা বলেও, বেশিরভাগই বিপক্ষে সরব হয়েছে। অনেকেই বলছেন, মেয়েদের সামাজিক মর্যাদা বজায় রাখতে হবে।

এদিকে, এই হই হট্টগোলের মাঝেই দিল্লি মেট্রো রেল কর্পোরেশন (DMRC) একটি বিবৃতি জারি করেছে। এতে বলা হয়েছে, DMRC আশা করে যাত্রীরা সামাজিক শিষ্টাচার পালন করবে। ডিএমআরসি বলেছে যে যাত্রীদের এমন পোশাক পরা উচিত নয় যা অন্য লোকেদের আঘাত করে।

সোমবার দিল্লি মেট্রো রেল কর্পোরেশনের জারি করা বিবৃতিতে বলা হয়েছে যে যাত্রীদের কোনো কার্যকলাপে লিপ্ত হওয়া বা এমন কোনো পোশাক পরা উচিত নয় যা অন্য যাত্রীদের সংবেদনশীলতাকে আঘাত করতে পারে। দিল্লি মেট্রো বলেছে যে ডিএমআরসির অপারেশন এবং রক্ষণাবেক্ষণ আইন 'অশ্লীলতা' ধারা ৫৯ এর অধীনে শাস্তিযোগ্য অপরাধ হিসাবে তালিকাভুক্ত করেছে। আমরা আমাদের সমস্ত যাত্রীদের কাছে মেট্রোর মতো পাবলিক ট্রান্সপোর্ট সিস্টেমে ভ্রমণ করার সময় সাজসজ্জা বজায় রাখার জন্য অনুরোধ করছি। যাইহোক, ভ্রমণের সময় পোশাক বাছাইয়ের মতো বিষয়গুলি একটি ব্যক্তিগত বিষয় এবং ভ্রমণকারীরা দায়িত্বশীলভাবে তাদের আচরণকে নিয়ন্ত্রন করবেন বলে আশা করা হয়।

দিল্লি মেট্রোতে প্রতিদিন ৪৮ লক্ষেরও বেশি মানুষ যাতায়াত করে। ডিএমআরসি দুই দিনের জন্য চুপ থাকলেও পরে বিবৃতি জারি করে এবং এই ধরনের আচরণকে অপরাধ হিসাবে বর্ণনা করে।

Share this article
click me!