রতন টাটার পারিশ্রমিক কত ছিল জানেন? প্রতিদিন কত টাকা আয় করতেন এই প্রসিদ্ধ ব্যাবসায়ী, জানলে চমকে যাবেন

রতন টাটার পারিশ্রমিক কত ছিল জানেন? প্রতিদিন কত টাকা আয় করতেন এই প্রসিদ্ধ ব্যাবসায়ী, জানলে চমকে যাবেন

Anulekha Kar | Published : Oct 11, 2024 8:02 AM IST

রতন টাটা শুধু তাঁর তার ব্যবসায়িক দক্ষতার জন্যই নয়, বরং তাঁর দানশীলতা এবং নম্রতার জন্য পরিচিত। টাটা গ্রুপের বর্তমান বাজারমূল্য ৪০৩ বিলিয়ন ডলার (৩৩.৭ ট্রিলিয়ন টাকারও বেশি), যার ১০০টিরও বেশি দেশে ছড়িয়ে থাকা ৩০টিরও বেশি সংস্থা রয়েছে।

রতন টাটা ১৯৯১-২০১২ সাল পর্যন্ত টাটা গ্রুপ এবং টাটা সন্সের চেয়ারম্যান ছিলেন এবং অবসর গ্রহণের আগে অক্টোবর ২০১৬ থেকে জানুয়ারী ২০১৭ পর্যন্ত অন্তর্বর্তীকালীন চেয়ারম্যান হিসাবে দায়িত্ব পালন করেন এবং চেয়ারম্যান এমেরিটাসের ভূমিকাও গ্রহণ করেন। কিন্তু টাটা গ্রুপের চেয়ারম্যান হিসেবে রতন টাটা কত বেতন পেতেন জানেন?

Latest Videos

বিভিন্ন রিপোর্ট অনুযায়ী জানা গিয়েছে, টাটা গ্রুপ এবং টাটা সন্সের চেয়ারম্যান থাকাকালীন রতন টাটা বার্ষিক ২.৫ কোটি টাকা বেতন পেতেন। অর্থাৎ, প্রবীণ এই শিল্পপতি মাসে প্রায় ২০.৮৩ লক্ষ টাকা বা দৈনিক ৭০ হাজার টাকা, ঘণ্টায় ২,৯০০ টাকা বা প্রতি মিনিটে ৪৮-৪৯ টাকা পারিশ্রমিক পেতেন, যা তাঁর মতো গৌতম আদানি এবং মুকেশ আম্বানির মতো বিলিয়নেয়ারদের তুলনায় আশ্চর্যজনকভাবে কম।

বেতন ছাড়াও, রতন টাটা তার স্মার্ট বিনিয়োগ এবং শেয়ার সহ অন্যান্য বেশ কয়েকটি উৎস থেকে অতিরিক্ত আয় করতেন। তবে তাঁর মোট আয়ের সুনির্দিষ্ট কোনও হিসাব এখনও পর্যন্ত পাওয়া যায়নি। সর্বশেষ রিপোর্ট অনুযায়ী রতন টাটার মোট সম্পদের পরিমাণ ৩,৮০০ কোটি টাকা।

ভারতের সবচেয়ে প্রিয় ধনকুবের রতন টাটা বুধবার গভীর রাতে ৮৬ বছর বয়সে মারা যান। রতন টাটার প্রয়াণ পুরো দেশ শোকাহত। এক বিবৃতিতে টাটা সন্সের চেয়ারম্যান এন চন্দ্রশেখরন প্রিয় বিজনেস টাইকুনকে "বন্ধু, পরামর্শদাতা এবং গাইড" হিসাবে বর্ণনা করেছেন। বৃহস্পতিবার সন্ধ্যায় মুম্বাইয়ের ওরলির বৈদ্যুতিক শ্মশানে পূর্ণ রাষ্ট্রীয় মর্যাদায় তাঁর শেষকৃত্য সম্পন্ন হয়।

Share this article
click me!

Latest Videos

কলকাতায় এসে নাম না করে মমতাকে চরম হুঁশিয়ারি জেপি নাড্ডার, দেখুন কী বললেন | JP Nadda
'নিশ্বর নিস্তারিণী' কলকাতার বুকে বঞ্চিতদের এক টুকরো বস্তি | Durga Puja 2024 | Jodhpur Park 2024 |
অবস্থা আশঙ্কাজনক! কোমায় যাওয়ার সম্ভাবনা অনিকেতের, দেখুন কী বললেন চিকিৎসক
বর্তমানে কেমন পরিস্থিতি অনিকেতের? দেখুন কী বললেন আর জি করের CCU ইনচার্জ ডাক্তার সোমা মুখোপাধ্যায়
গোটা সংবিধানের 'অন্দরমহল' দেখে আসুন সন্তোষপুর ত্রিকোণ পার্কের পুজো | Durga Puja 2024 | Santoshpur