চোখ রাঙাচ্ছে করোনা, সাবধানতা ভুলে বাংলায় জমায়েত, অশান্তির ছবি, অসম শেখাচ্ছে সতর্কতার পাঠ

  • দ্রুত ছড়িয়ে পড়ছে করোনা
  • তারই মাঝে রমরমিয়ে চলছে ভোট 
  • সতর্কতা ভূলে মাঠে ময়দানে জমায়েতের ছবি 
  • বাংলাকে সতর্কতার পাঠ পড়াচ্ছে গুয়াহাটি 

Jayita Chandra | Published : Apr 6, 2021 3:07 AM IST

ভারতের বুকে করোনা হানা দেওয়ার পর এই প্রথম ২৪ ঘণ্টায় আক্রান্তের সংখ্যা ১ লক্ষ ছাড়ালো। এমনই সময় একের পর এক রাজ্যের ছবিটা হয়ে উঠছে ভয়ানক। ১ লক্ষের মধ্যে কেবল মহারাষ্ট্রতেই করোনা সংক্রমণ হচ্ছে ৫৭ হাজারের বেশি। পরিস্থিতি যখন এই ভয়াবহ আকার ধারণ করছে, ঠিক এমন সময়ই রাজ্যগুলিতে চলছে পুরো দমে কাজ। সেখানেই শেষ নয়, পাল্লা দিয়ে চলছে নির্বাচন। 

আরও পড়ুন- দেশে সর্বাধিক সংক্রমণ, মুখ্যমন্ত্রীদের সঙ্গে জরুরী বৈঠকে প্রধানমন্ত্রী, তবে কি আবারও ফিরবে লকডাউন 

ঠিক সেই সময় বাংলার ছবিটাও এক। বিপুল সংখ্যক মানুষের সমাবেশ, নেতা মন্ত্রীদের প্রতিশ্রুতি, দুর্নীতি, ও সংকল্পের কথা শুনতে কাতারে কাতারে মানুষ মাঠে ময়দানে ভিড় করছে। বাদ পড়ছে না কোলে থাকা শিশুটিও। নেতা-মন্ত্রীরাও গর্বের সঙ্গে জানাচ্ছেন, বিপুল সমাবেশ, মানুষের ঢল  প্রমাণ করছে এবার বাংলায় কে, আর সেই মানুষের ঢলকই যে অচিরে মারণ ভাইরাসের কবলে পড়ছে, তা কতজন ভেবে দেখেছেন। 

 

 

বাংলায় ইতিমধ্যেই দুই দফায় ভোট হয়ে গিয়েছে। মঙ্গলবার তৃতীয় দফার ভোট। ভোট চলছে অসমেও। তবে বাংলার ভোটে এবার একের পর এক সন্ত্রাস, বিবাদ, জমায়েতের যেহারে ছবি উঠে এসেছে, বুথে বাইরে যেভাবে ভিড়ে ঠেঁসা লাইন, সকলের নজরে পড়ছে, তা এক কথায় বলতে গেলে করোনা কালে বিপদ ডেকে আনছে। এমনই সময় সতর্কতার পাঠ পড়াল অসম। সেখানেও চলছে বিধানসভা নির্বাচন। তবে বুথের বাইরে থাকা ছবিটা স্পষ্ট করে দিল, সতর্কতা ও সুরক্ষাই এখন বেঁচে থাকার প্রথম অস্ত্র, তাকে উপেক্ষা করে নির্বাচন নয়। 

Share this article
click me!