দুর্নীতির তদন্তকারীদের বিরুদ্ধেই দুর্নীতির অভিযোগ, ১৫ লাখ ঘুষ নিতে গিয়ে গ্রেফতার দুই ইডি অফিসার

দুর্নীতির তদন্ত যাদের কাজ তাদের বিরুদ্ধেই এবার দুর্নীতির অভিযোগ ওঠায় নতুন করে গড়ে উঠেছে বিতর্ক।

Ishanee Dhar | Published : Nov 3, 2023 3:14 AM IST

দুর্নীতির মামলায় এবার দুর্নীতির অভিযোগ স্বয়ং তদন্তকারীর দিকে। বুধবারই দুই তদন্তকারী অফিসারকে গ্রেফতার করল পুলিশের অ্যান্টি কোরাপশন ব্যুরো। ধৃত নওলকিশোর মিনা ও বাবুলাল মিনা হলেন কেন্দ্রের তদন্তকারী সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের গোয়েন্দা অফিসার। দুর্নীতির তদন্ত যাদের কাজ তাদের বিরুদ্ধেই এবার দুর্নীতির অভিযোগ ওঠায় নতুন করে গড়ে উঠেছে বিতর্ক।

ভোটমুখী রাজস্থানে ইডি হানা

Latest Videos

ইডি অফিসারদের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগের সাক্ষী থাক; রাজস্থান। ভোটমুখী রাজ্যে বারবার ইডি হানা নিয়ে সরগরম ছিল রাজ্য রাজনীতি। এরই মধ্যে এই ঘটনা যেন আগুনে ঘৃতাহূতি। ভোটের আগে কংগ্রেস সভাপতি-সহ একাধিক বিরোধী নেতার বাড়িতে ইডির তল্লাশি অভিযান ভোট প্রচারে এক নয়া মাত্রা এনেছিল। পরিস্থিতি এতটাই জটিল যে ইডির থাবা থেকে বাদ যায়নি মুখ্যমন্ত্রী অশোক গেলহেটের ছেলেও। এই ইস্যুতে গেলহেটের পাশে দাঁরান কংগ্রেস নেতা শচীন পাইলটও। এরই মধ্যে এসিবির হাতে গ্রেফতার তদন্তকারী অফিসাররাই। সূত্রের খবর জিজ্ঞাসাবাদ চলছে ধৃত অফিসারদের। ইডির পক্ষ থেকে এখনও এই বিষয় কোনও প্রতিক্রিয়া দেওইয়া হয়নি। তবে ভোট আবহে এই গ্রেফতারি যে 'হাত'-এর হাতে নতুন অস্ত্র তুলে দিল তাতে কোনও সন্দেহ নেই।

গ্রেফতার দুই ইডি অফিসার

এসিবি সূত্রে জানা যাচ্ছে ধৃত দুই ইন্সপেক্টর মণিপুরের একটি মামলার তদন্তে যুক্ত ছিলেন। মণিপুরের ইম্ফলে একটি চিটফান্ডের মামলা করা হয়। এখনও এই মামলায় সরকারিভাবে বেআইনিভাবে অর্থ লেনদেনের আইনে মামলা রুজু করেনি ইডি। এখনও খোঁজখবর নেওয়া চলছে। ধৃত দুই অফিসার রাজস্থানের আরওয়ালের বাসিন্দা। তাঁদের বিরুদ্ধে অভিযোগ মণিপুরের মামলা অভিযুক্তদের কাছ থেকে ঘুষ নেওয়ার চেষ্টা করে তারা। চিটফান্ডের লোকেদের দাবি ধৃত অফিসাররা কথা দিয়েছিলেন যে বেআইনিভাবে অর্থ লেনদেনের মামলা দেওয়া হবে না। চাহিদা মত ঘুষ পেলে বাজেয়াপ্ত করা হবে না সম্পত্তিও।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

ডিভিসির সঙ্গে মুখ্যমন্ত্রীর সম্পর্ক ছিন্ন নিয়ে উদ্বিগ্ন বর্ধমানের চাষীরা, দেখুন কী বলছেন তাঁরা | DVC
'উনি রুট জ্যাম করে মানুষকে ক্ষেপিয়ে গেছেন' Suvendu-কে পেয়ে মমতার বিরুদ্ধে ক্ষোভ উগরালেন স্থানীয়রা
টর্নেডোর কবলে ট্রলার! কান্নায় ভেঙে পড়েছে নিখোঁজ মৎস্যজীবীর পরিবার! আদৌ বেঁচে ফিরতে পারবেন কী তাঁরা!
রাত জেগে চলল মশাল মিছিল! আরজি কর কাণ্ডের প্রতিবাদে ফের রাজপথে জনগণ | RG Kar Protest
'আমি আর মুখ দেখাতে আসব না যদি...' বন্যা দুর্গতদের সামনে দাড়িয়ে চরম কথা বললেন Suvendu Adhikari