ভোটের আগে বিপদ বাড়ছে তৃণমূলের! মহুয়া মৈত্র ও দর্শন হিরানন্দানিকে আচমকা তলব ইডির

ফেমা মামলায় এনফোর্সমেন্ট ডিরেক্টরেট অর্থাৎ ইডি তৃণমূল কংগ্রেস নেত্রী মহুয়া মৈত্র এবং ব্যবসায়ী দর্শন হিরানন্দানিকে সমন জারি করেছে। দুজনকেই ২৮শে মার্চ জিজ্ঞাসাবাদের জন্য দিল্লিতে ডাকা হয়েছে।

Parna Sengupta | Published : Mar 27, 2024 12:20 PM IST

এফইএমএ বা ফেমা মামলায় এনফোর্সমেন্ট ডিরেক্টরেট অর্থাৎ ইডি তৃণমূল কংগ্রেস নেত্রী মহুয়া মৈত্র এবং ব্যবসায়ী দর্শন হিরানন্দানিকে সমন জারি করেছে। দুজনকেই ২৮শে মার্চ জিজ্ঞাসাবাদের জন্য দিল্লিতে ডাকা হয়েছে। এর আগে ফেব্রুয়ারিতে, ED হিরানন্দানি গ্রুপের নির্জন হিরানন্দানি এবং তার ছেলে দর্শন হিরানন্দানিকে ফেমা মামলায় জিজ্ঞাসাবাদের জন্য তলব করেছিল। হিরানন্দানি বলেছিলেন যে ১৬ বছর আগে তাঁর বিরুদ্ধে ফেমা লঙ্ঘনের অভিযোগ আনা হয়েছিল। এখন পর্যন্ত তাকে ৪২ বা ৪৩ বার জিজ্ঞাসাবাদ করা হয়েছে।

মহুয়া মৈত্রর বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছিলেন বিজেপি সাংসদ

লক্ষণীয় যে বিজেপি নেতা নিশিকান্ত দুবেও মহুয়া মৈত্রের বিরুদ্ধে লোকপালে অভিযোগ দায়ের করেছিলেন। তিনি তৃণণূল সাংসদের বিরুদ্ধে সংসদে প্রশ্ন করার বিনিময়ে টাকা নেওয়ার অভিযোগ করেছিলেন। তিনি মহুয়ার বিরুদ্ধে ব্যক্তিগত আর্থিক লাভের জন্য জাতীয় নিরাপত্তা নিয়ে খেলার অভিযোগও তুলেছিলেন। লোকপাল এই তৃণমূল নেত্রীর বিরুদ্ধে অভিযোগ দায়ের করার পরে সিবিআই প্রাথমিক তদন্ত শুরু করেছিল।

জেনে নিন গোটা ঘটনা

ব্যবসায়ী দর্শন হিরানন্দানির নির্দেশে সংসদে প্রশ্ন করার অভিযোগ উঠেছে তৃণমূল কংগ্রেসের সাংসদ মহুয়া মৈত্রের বিরুদ্ধে। তাঁর বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছিলেন বিজেপি সাংসদ নিশিকান্ত দুবে। তিনি দাবি করেছিলেন যে এই প্রমাণ দিয়েছেন আইনজীবী জয় অনন্ত দেহরায়।

লোকসভার স্পিকারের কাছে তার চিঠিতে, দুবে বলেছিলেন যে তিনি আইনজীবী এবং মহুয়ার প্রাক্তন বন্ধু জয় অনন্তের কাছ থেকে একটি চিঠি পেয়েছেন, যাতে তিনি মহুয়া মৈত্র এবং সুপরিচিত বিজনেস টাইকুন দর্শন হিরানন্দানির মধ্যে ঘুষের বিনিময় নিয়ে প্রশ্ন তুলেছিলেন। প্রমাণ শেয়ার করা হয়েছে। এর ভিত্তিতে, সংসদে মহুয়া মৈত্রের জিজ্ঞাসা করা মোট ৬১টি প্রশ্নের মধ্যে প্রায় ৫০টিই দর্শন হিরানন্দানি এবং তার সংস্থার ব্যবসায়িক স্বার্থ রক্ষার জন্য বলে অভিযোগ আনা হয়েছে।

আরও খবরের জন্য এশিয়ানেট নিউজ বাংলা হোয়াটসঅ্যাপ চ্যানেলে চোখ রাখুন, এখানে ক্লিক করুন।

Read more Articles on
Share this article
click me!