Sadhguru: ব্রেন সার্জারির পর অনেকটাই সুস্থ, হাসপাতাল থেকে ছাড়া পেলেন সদগুরু

সদগুরু জাগ্গি বাসুদেবের অসুস্থতার খবর ছড়িয়ে পড়তে দেশের পাশাপাশি বিদেশেও উদ্বেগ তৈরি হয়। তবে এখন অনেকটাই সুস্থ হয়ে উঠেছেন সদগুরু।

Soumya Gangully | Published : Mar 27, 2024 11:38 AM IST / Updated: Mar 27 2024, 05:55 PM IST

জরুরি ব্রেন সার্জারির পর দিল্লির হাসপাতাল থেকে ছাড়া পেলেন সদগুরু জাগ্গি বাসুদেব। বুধবার তাঁকে নয়াদিল্লির ইন্দ্রপস্থ অঞ্চলের অ্যাপোলো হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হল। ১৭ মার্চ এই হাসপাতালেই সদগুরুর জরুরি ব্রেন সার্জারি হয়। গত কয়েক সপ্তাহ ধরেই তাঁর মাথায় প্রচণ্ড যন্ত্রণা হচ্ছিল। এই যন্ত্রণা বেড়ে যাওয়ায় তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়। সেখানেই চিকিৎসকরা জরুরি ভিত্তিতে ব্রেন সার্জারির সিদ্ধান্ত নেন। সেই অস্ত্রোপচারের পর এখন অনেকটা সুস্থ হয়ে উঠেছেন সদগুরু। সেই কারণেই তাঁকে হাসপাতাল থেকে ছেড়ে দিলেন চিকিৎসকরা। তবে আপাতত কিছুদিন বিশ্রামে থাকতে হবে সদগুরুকে।

সদগুরুর শারীরিক উন্নতি দেখে খুশি চিকিৎসকরা

অ্যাপোলো হসপিটালস গ্রুপের জয়েন্ট ম্যানেজিং ডিরেক্টর ড. সঙ্গীতা রেড্ডি জানিয়েছেন, ‘সদগুরু যেভাবে সুস্থ হয়ে উঠছেন এবং তাঁর শরীর ও মন যে অবস্থায় আছে, তাতে চিকিৎসকরা সন্তোষ প্রকাশ করেছেন। সদগুরু অসুস্থ হলেও, তাঁর মনের জোর একইরকম আছে। সারা বিশ্বের কল্যাণের জন্য তাঁর দায়বদ্ধতা, ক্ষুরধার মস্তিষ্ক এবং রসবোধ আগের মতোই আছে।’

স্বস্তিতে সদগুরুর অনুগামীরা

ঈশা ফাউন্ডেশনের পক্ষ থেকে জানানো হয়েছে, ১৭ মার্চ সদগুরুর মস্তিষ্ক হঠাৎ ফুলে যায়, যন্ত্রণা শুরু হয় এবং রক্তক্ষরণ হতে থাকে। এরপরেই তাঁকে দ্রুত হাসপাতালে ভর্তি করানো হয়। চিকিৎসকরা কোনও ঝুঁকি না নিয়ে অস্ত্রোপচার করার সিদ্ধান্ত নেন। সদগুরুর মস্তিষ্কের অবস্থা পরীক্ষা করেন চিকিৎসক বিনীত সুরি। তিনি এমআরআই করার পরামর্শ দেন। এরপরেই সদগুরুর মস্তিষ্কে রক্তক্ষরণ ধরা পড়ে। এরপর সদগুরুর স্বাস্থ্যের অবনতি হয়। তাঁর মাথা যন্ত্রণা বেড়ে যায়। তিনি বমিও করতে থাকেন। ঝুঁকি না নিয়ে তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়। সিটি স্ক্যানে দেখা যায়, তাঁর মাথার ভিতরে ফোলা ভাব রয়েছে এবং রক্তক্ষরণ হচ্ছে। এরপরেই তাঁর অস্ত্রোপচার করা হয়।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

ফ্রান্সে আন্তর্জাতিক যোগ দিবসে ইউনেসকোর বিশেষ উদ্যোগ, বক্তব্য রাখবেন সদগুরু

ভারতে পৃথিবীর ৪% ভূমি রয়েছে, ১৭% লোক সেখানে বাস করে, এভাবে না ভেবে বাড়ি তৈরি করা হয় তবে বড় বিপর্যয় হবে: সদগুরু

"হর ঘর তিরঙ্গা" অভিযানকে উৎসাহ দিচ্ছেন সদগুরু, অচেনা বিপ্লবীদের উপর আলোকপাত

Read more Articles on
Share this article
click me!