Delhi liquor scam: ইডি অফিসে টানা পাঁচ ঘণ্টা জেরা কেজরিওয়ালের মন্ত্রী কৈলাস গেহলটকে, কী বললেন তিনি

কৈলাস গেহলটির বিরুদ্ধে তদন্তকারীদের একাধিক অভিযোগ রয়েছে। দিল্লির মদনীতি মামলায় কৈলাসের সক্রিয় যোগাযোগ রয়েছে।

 

Saborni Mitra | Published : Mar 30, 2024 1:02 PM IST

টানা পাঁচ ঘণ্টা জেরার পর এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের হাত থেকে মুক্তি পেলেন দিল্লির মন্ত্রী কৈলাশ গেহলট। বাতিল হয়ে যাওয়া মদনীতিকাণ্ডেই অরবিন্দ মন্ত্রিসভার সদস্য কৈলাশ গেহলটকে জিজ্ঞাসাবাদ করে ইডি। বাতিল মদনীতি কাণ্ডে আগেই ইডি গ্রেফতার করেছিল দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালকে। ইডির অভিযোগ মদনীতিকাণ্ডে কোটি কোটি টাকা তছরুপ হয়েছে। ইডি সূত্রের খবর কৈলাশ গেহলট সেই মন্ত্রীদের গ্রুপে ছিলেন যারা দিল্লির মদ নীতি পরিকল্পনা ও বাস্তবায়ন করেছিল। এই নিয়ে দ্বিতীয়বার গেহলটকে তলব করেছিল ইডি। এর আগে বিধানসভা অধিবেশন চলছিল এই অজুহাত দেখিয়ে ইডির সমন এড়িয়ে গিয়েছিলেন তিনি।

কৈলাস গেহলটের বিরুদ্ধে তদন্তকারীদের একাধিক অভিযোগ রয়েছে। দিল্লির মদনীতি মামলায় কৈলাসের সক্রিয় যোগাযোগ রয়েছে। প্রকল্প রূপায়ন থেকে বাস্তবায়ন পুরো বিষয়ার সঙ্গে জড়িয়ে রয়েছে। পাশাপাশি গেহলটের বিরুদ্ধে অপর অভিযোগ হল- মদনীতি মামলায় অন্যতম অভিযুক্ত বিজয় নায়ার তাঁর বাংলোতে থাকতেন। সিভিল লাইনে গেহলটের জন্য একটি বাংলো বরাদ্দ ছিল। সেখানেই তৎকালীন আপের দায়িত্বে থাকা বিজয় নায়ার দীর্ঘদিন সেখানেই থাকত। এই বাংলোটি মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের বাংলোর একদম কাছেই ছিল। বাড়িতে যে সরকারিভাবে কৈলাস গেহলটের নামে বরাদ্দ রয়েছে তার প্রমাণও রয়েছে ইডির হাতে।

Abhishek Banerjee: '৪২ আসনেই প্রার্থী তুলে নেব যদি...', মথুরাপুর থেকে বিজেপিকে এই ভাষাতেই চ্যালেঞ্জ অভিষেকের

এদিন ইডি অফিসে দীর্ঘ জেরের পর বেরিয়ে এসে কৈলাস গেহলট বলেছেন, তিনি কোনও দিনই তাঁর জন্য বরাদ্দ হওয়া সরকারি বাংলোতে থাকেননি। তিনি আরও জানিয়েছেন, বরাবরই তিনি বসন্তকুঞ্জের বাসিন্দা। তাঁর স্ত্রী ও সন্তানরা সরকারি বাংলোতে যেতে চায়নি। আর সেই কারণেই তিনি মন্ত্রী হওয়ার পরেও বাড়ি পরিবর্তন করেননি। তিনি আরও বলেছেন, সিভিল লাইনে যে তিনি কোনও দিনই থাকেননি সেই তথ্য তিনি ইডির পাশাপাশি সিবিআইকেও দিয়েছেন।

Congress On IT: 'একদিন বিজেপির সরকার বদলাবে... এটা আমার গ্যারান্টি', আয়কর নোটিশ নিয়ে হুঁশিয়ারি রাহুল গান্ধীর

এদিন কৈলাস গেহলট আরও বলেছেন, গোয়ার নির্বাচন তিনি তাঁর কাছে কোনও তথ্য নেই। আবগারি নীতির বেআইনি টাকা গোয়ার নির্বাচনে খরচ করা হয়েছিল বলে অভিযোগ ইডির। সেই সংক্রান্ত প্রশ্নের উত্তরে দিল্লির মন্ত্রী বলেছেন, গোয়ার নির্বাচনী প্রচারে তিনি যাননি। তাঁর কাছে এই সংক্রান্ত কোনও তথ্য নেই। তিনি আরও বলেন, গোয়া নির্বাচন নিয়ে তিনি অরবিন্দ কেজরিওয়ালের সঙ্গে কথাও বলেননি।

IT Notice: 'অর্থ সংগ্রহ কংগ্রেসের একটি কেলেঙ্কারি', আয়কর নোটিশ নিয়ে পাল্টা সোশ্যাল মিডিয়া পোস্ট অখিলেশ মিশ্রর

 

দিন কয়েক আগেই বাতিল হয়ে যাওয়া আবগারি নীতি কেলেঙ্কারিতে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালকে গ্রেফতার করেছে ইডি। বর্তমানে আদালতের নির্দেশে ইডি হেফাজতে রয়েছেন তিনি। তবে এখনও দিল্লির মুখ্যমন্ত্রীর পদ তিনি ছাড়েননি।

Share this article
click me!