মঙ্গলেই বৃহস্পতি তুঙ্গে রাহুল গান্ধীর, জয়ের ব্যবধানে মাকে টেক্কা দিতে চলছেন কংগ্রেস নেতা

রাহুল গান্ধী চলতি নির্বাচনে উত্তর প্রদেশের রায় বরেলি ও কেরলের ওয়েনাড থেকে লড়াই করেছেন। দুটি কেন্দ্র থেকেই তাঁর জয়ী হওয়ার অপেক্ষায় রয়েছেন।

Saborni Mitra | Published : Jun 4, 2024 10:42 AM IST

মঙ্গলেই বৃহস্পতি তুঙ্গে কংগ্রেস নেতা রাহুল গান্ধী। হারতে হারতে দেওয়া পিঠ ঠেকে যাওয়ার মত অবস্থা ঘুরে দাঁড়াচ্ছে তাঁর দল। পাশাপাশি উত্তর প্রদেশের রায় বরেলি আর ওয়েনাড কেন্দ্র থেকে বিপুল ব্যবধারে জিততে চলেছেন কংগ্রেস নেতা। আর কিছুক্ষণ পরেই তিনি সাংবাদিক বৈঠক করবেন। তবে এবার বিজেপি ৪০০ আসন পাওয়ার স্লোগান তুলেছিল ভোট বৈতরণী পার করার জন্য। কিন্তু ৩০০ আসন পার করতেই নাজেহাল হতে হয়েছে। সেখানে গত দুটি নির্বাচনের পর এবার অনেকটাই ঘুরে দাঁড়িয়েছে কংগ্রেস। গোটা কৃতিত্বই রাহুল গান্ধীর।

রাহুল গান্ধী চলতি নির্বাচনে উত্তর প্রদেশের রায় বরেলি ও কেরলের ওয়েনাড থেকে লড়াই করেছেন। দুটি কেন্দ্র থেকেই তাঁর জয়ী হওয়ার অপেক্ষায় রয়েছেন। এখনও পর্যন্ত রায় বরেলি কেন্দ্রে বিজেপির দীনেশ প্রতাপ সিং-এর থেকে ৩ লক্ষ ভোটের ব্যবধানে এগিয়ে রয়েছেন রাহুল গান্ধী। রাহুল ছাড়িয়ে যেতে পারেন তাঁর সোনিয়া গান্ধীর ভোটের ব্যবধানকেও। ২০০৪ সাল থেকেই এই কেন্দ্রের প্রার্থী সোনিয়া। ২০১৯ সালে এই কেন্দ্র থেকে ১.৬৭ লক্ষ ভোটে জয়ী হয়েছিলেন তিনি। অন্যদিকে ওয়েনাড কেন্দ্র থেকে রাহুল গান্ধী তঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী সিপিআই(এম)এর অ্যানি রাজার থেকে ৩ লক্ষ ভোটে এগিয়ে রয়েছেন। রাহুল এগিয়ে থাকলেও তাঁর একটা সময়ের প্রতিপক্ষ স্মৃতি ইরানি কিন্তু এখনও পর্যন্ত পিছিয়ে রয়েছেন। সেখানেও এগিয়ে রয়েছেন কংগ্রেস প্রার্থী কিশোরী লাল। প্রায় ৯০ হাজার ভোটে পিছিয়ে রয়েছেন। তবে রাহুল যেখানে দুটি কেন্দ্র থেকে ৩ লক্ষের বেশি ব্যবধানে এগিয়ে রয়েছেন সেখানে নরেন্দ্র মোদী তাঁর কেন্দ্র বারাণসীতে কংগ্রেস নেতা অজয় রাইয়ের থেকে মাত্র দেড় লক্ষ ভোটে এগিয়ে রয়েছেন। সব মিলিয়ে বলা যেতেই পারে মোদী ম্য়াজিক কিছুটা হলেও ফিঁকে হয়েছে। তুলনা কাজ করেছেন রাহুল গান্ধীর ভারত জোড়ো যাত্রা।

লোকসভা নির্বাচনের ট্রেন্ড সামনে আসার পরই রাহুল গান্ধীর ছবি প্রকাশ্যে আসছে। ইতিমধ্যেই ইন্ডিয়া জোটের সদস্যরা আলোচনায় বসেছেন। আজ বিকেল পাঁচাটায় রাহুল গান্ধী কংগ্রেস সদর দফতর থেকে প্রেস কনফারেন্স করতে পারেন বলেও সূত্রের খবর।

Read more Articles on
Share this article

Latest Videos

click me!

Latest Videos

Amdanga TMC News : ঠিক যেন গজনি সিনেমা! ঘরে ঢুকে হাতুড়ির....তৃণমূলের তীব্র গোষ্ঠী কোন্দল! দেখুন
Sukanta on Mamata : 'মমতা বাংলায় তালিবানি শাসন চালাচ্ছে'-বিস্ফোরক মন্তব্য সুকান্ত মজুমদারের
Rahul Dravid : 'আমি খুব ভাগ্যবান যে, এইরকম একটা দল পেয়েছি' বিশ্বকাপ জয়ের পর মুখ খুললেন রাহুল দ্রাবিড়
Nadia News : পাচার হচ্ছিল রেশনের বস্তা বস্তা চাল! ধরা পড়তেই টাকা দিয়ে পালানর চেষ্টা, শেষে যা হল!
রাশিফল ১ জুলাই ২০২৪ : আজ কেমন কাটবে সারাদিন আপনার? দেখে নিন আজকের রাশিফল