রাজস্থানে বড় জয় বামেদের, রেকর্ড ভোটে জিতলেন সিপিএম প্রার্থী আমরা রাম

চব্বিশের লোকসভা নির্বাচনে রাজস্থানে বামেদের বড় জয়। এ রাজ্যে সিপিএম-এর ভাঁড়ার শূন্য হলেও, রাজস্থানের সিকার লোকসভা কেন্দ্র থেকে জিতল বামেরা।

Subhankar Das | Published : Jun 4, 2024 10:23 AM IST / Updated: Jun 04 2024, 09:18 PM IST

চব্বিশের লোকসভা নির্বাচনে রাজস্থানে বামেদের বড় জয়। এ রাজ্যে সিপিএম-এর ভাঁড়ার শূন্য হলেও, রাজস্থানের সিকার লোকসভা কেন্দ্র থেকে জিতল বামেরা।

মঙ্গলবার, সকাল থেকেই শুরু হয় লোকসভা নির্বাচনের ভোটগণনা। প্রথমে পোস্টাল ব্যালট গোনার কাজ শুরু হয়। তারপর ইভিএম মেশিন কাউন্টিং-এর কাজ শুরু করেন ভোটকর্মীরা। পশ্চিমবঙ্গে সিপিএম-এর ফলাফল আশানুরুপ না হলেও, রাজস্থানে খাতা খুলল তারা।

Latest Videos

উল্লেখ্য, রাজস্থানের সিকার লোকসভা কেন্দ্র থেকে এবারের নির্বাচনে লড়াই করেন সিপিএম প্রার্থী তথা কৃষক নেতা আমরা রাম। ‘ইন্ডিয়া’ জোটের শরিক হিসেবে তাঁকে সমর্থন দেয় কংগ্রেসও। তাঁর মূল প্রতিপক্ষ ছিলেন বিজেপির সুমেধানন্দ সরস্বতী। যিনি ২০১৯ সালের লোকসভা নির্বাচনে এই কেন্দ্র থেকেই জয় পান।

কিন্তু এবার ঘটল ব্যাতিক্রম। উল্লেখ্য, এই লোকসভার মধ্যে রয়েছে ৮টি বিধানসভা কেন্দ্র। যার মধ্যে গত বিধানসভা নির্বাচনে কংগ্রেস জয় পেয়েছিল লছমনগড়, সিকার, দন্তরামগড়, নিমকাখানা এবং চোমু আসনে। আর ধোড, খান্ডালা এবং শ্রীমাধপুর বিধানসভা ছিল বিজেপির দখলে। কংগ্রেসের দখলে যে ৫টি আসন ছিল, সেগুলির সবকটিতেই গত বিধানসভা ভোটে প্রায় লাখের কাছে ভোট পায় তারা। আর সেইসঙ্গে, বামেদের কমিটেড ভোট তো ছিলই।

ফলে, এই অঙ্কের হিসেবেই এবার সিকার লোকসভা কেন্দ্রে জয় পেলেন সিপিএম প্রার্থী আমরা রাম। গত ১৯ এপ্রিল, এই কেন্দ্রে ভোটগ্রহণ সম্পন্ন হয়। আর মঙ্গলবার, ফলাফল সামনে আসতেই আনন্দে মেতে ওঠেন বাম কর্মী এবং সমর্থকরা। সিপিএম প্রার্থী আমরা রাম পেয়েছেন মোট ৬ লক্ষ ৫৯ হাজার ৩০০ ভোট। এই কেন্দ্রে তাঁর প্রধান প্রতিপক্ষ বিজেপি প্রার্থী সুমেধানন্দ সরস্বতী পেয়েছেন মোট ৫ লক্ষ ৮৬ হাজার ৪০৪ ভোট।

সবমিলিয়ে, ৭২ হাজার ৮৯৬ ভোটে জয়ী হয়ে সাংসদে যাচ্ছেন সিপিএম নেতা আমরা রাম।

 

 

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

'পূজা হতে দেব না,' হিন্দুদের হুমকি বাংলাদেশের মৌলবাদীদের | Bangladesh News
সাগর দত্তের নার্সিং স্টাফদের আর জি কর করে দেওয়ার হুমকি, প্রতিবাদে MSVP-কে ঘিরে বিক্ষোভ | Agitation
'ডাক্তারদের জন্যই আমার বাচ্চাটা চলে গেল!' কি ঘটেছিল Sagar Dutta Medical-এ? দেখুন
আর একটু বাকি! ফুঁসছে নদী, রাস্তার উপর দিয়ে বইছে জল, আলিপুরদুয়ারে বন্যা পরিস্থিতি Alipurduar Flood
Daily Horoscope Live: ২৮ সেপ্টেম্বর শুক্রবার সঙ্গীর সঙ্গে কোনও বিবাদ হতে পারে, দেখুন জ্যোতিষ কথা